India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

তসলিমায় বিদ্ধ ক্রিকেট, 'জঙ্গি' মন্তব্যে ক্ষিপ্ত মইনের বাবা, লেখিকাকে নেটিজেনদের তুলোধোনা

Google Oneindia Bengali News

ইংল্যান্ডের অল রাউন্ডার মইন আলিকে নিয়ে বিদ্বেষমূলক মন্তব্য করে বিতর্কে জড়িয়েছেন তসলিমা নাসরিন। লেখিকার এই আচরণে বিরক্ত হয়েছে ক্রিকেট মহল। নাসরিনকে নিশানা করেছেন তাবড় ক্রিকেটাররা। লেখিকার বিতর্কিত মন্তব্য নিয়ে সরব হয়েছেন মইন আলির বাবা। তসলিমাকে পাল্টা আক্রমণ শানিয়েছেন মুনীর আলি।

তসলিমায় বিদ্ধ ক্রিকেট, জঙ্গি মন্তব্যে ক্ষিপ্ত মইনের বাবা, লেখিকাকে নেটিজেনদের তুলোধোনা

ঘরের মাঠে ভারতের বিরুদ্ধে দ্বিপাক্ষিক সিরিজে পরাজয়ের পর নিজ নিজ ফ্র্যাঞ্চাইজির সঙ্গে যুক্ত হয়েছেন ইংল্যান্ডের ক্রিকেটাররা। মইন আলি তাঁদেরই অন্যতম, যাঁকে এবার চেন্নাই সুপার কিংসের জার্সিতে আইপিএল খেলতে দেখা যাবে। সে উপলক্ষ্যে মুম্বইয়ে দলের সঙ্গে প্রস্তুতি সারছেন ইংল্যান্ডের অল রাউন্ডার। তার মধ্যে মইনকে নিয়ে লেখিকা তসলিমা নাসরিনের মন্তব্য ঘিরে নতুন করে বিতর্ক দানা বেঁধেছে।

আচমকাই মইন আলিকে নিয়ে টুইট করেন তসলিমা নাসরিন। যেখানে লেখিকা ইংল্যান্ডের অল রাউন্ডারকে কার্যত জঙ্গি বলে কটাক্ষ করেছেন। তা দেখে চুপ থাকতে পারেননি মইনের জাতীয় দলের সতীর্থ জোফ্রা আর্চার। পাল্টা টুইটে তিনি তসলিমাকে প্রশ্ন করেছেন, তিনি ঠিক আছেন তো? পোস্ট দুটি ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়।

ছেলেকে নিয়ে তসলিমা নাসরিনের বিতর্কিত মন্তব্যে আঘাত পেয়েছেন মইন আলির বাবা মুনীর আলি। তাঁর কথায়, ইংল্যান্ড অল রাউন্ডারকে নিয়ে লেখিকা যে মন্তব্য করেছেন, তা অসম্মানজনক। তসলিমাকে 'ইসলামোফোবিক' বলে কটাক্ষ করেছেন মুনীর। বলেছেন যে এই ঘটনায় তিনি দারুণ ক্ষুব্ধ। কোনও দিন তসলিমার সঙ্গে মুখোমুখি সাক্ষাৎ হলে, তিনি এর যোগ্য জবাব দেবেন বলেও জানিয়েছেন মইন আলির বাবা। তার আগে লেখিকাকে অভিধান ঘেঁটে 'সার্কাস্টিক' শব্দের মানে খুঁজতে বলেছেন মুনীর আলি।

এরপর আরও একটি টুইট করেন তসলিমা নাসরিন। লেখেন যে বাকিরা তাঁকে ভুল বুঝছেন। তিনি নির্দিষ্ট ধর্মের গোঁড়ামি এবং অভ্যাস বোঝাতে ব্যঙ্গের ছলে বা 'সার্কাস্টিক' ভাবে এই পোস্ট করেছিলেন বলে জানিয়েছেন লেখিকা। তার পাল্টা হিসেবে আর্চার লেখেন, এটা কোনও ব্যঙ্গের বিষয় নয়। তাই তসলিমার ওই বিতর্কিত পোস্ট মুছে ফেলা উচিত বলেও লেখেন ইংল্যান্ডের ফাস্ট বোলার। তসলিমার বিরুদ্ধে সরব হয়েছেন অন্যান্য ক্রিকেটার থেকে নেটিজেনরা।

English summary
Moeen Ali's father reacted on Taslima Nasreen's disrespectful post
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X