India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

মিতালির টুইটে বাদ সৌরভ , বিরাট করে জয় 'স্তুতি' , বেলাশেষে বিতর্ক উস্কে দিয়ে গেলেন কিংবদন্তি

Google Oneindia Bengali News

ভারতীয় ক্রিকেটে কী আদৌ সৌরভ রাজ চলছে ? নাকি জয় জমানা ? বিরাট পর্বের পর সেই প্রশ্ন আবারও উস্কে দিল মিতালি রাজের ক্রিকেট থেকে অবসর গ্রহনের টুইট। অবসর নিয়ে তাঁর ধন্যবাদ জ্ঞাপনের টুইটে বিসিসিআই প্রেসিডেন্টের কোথাও নাম পর্যন্ত নেন নি মিতালি রাজের মতো কিংবদন্তি ক্রিকেটার।

কেন উঠছে প্রশ্ন ?

কেন উঠছে প্রশ্ন ?

এই প্রশ্ন উঠত না যদি মিতালি শুধু বিসিসিআইকে ধন্যবাদ জ্ঞাপন করতেন। সেটা করা মানে ওই তালিকায় সবাই চলে আসছেন। তাঁর কেরিয়ারের সমস্ত ক্ষেত্রে সমস্ত বিসিসিআই কর্তাকে ধন্যবাদ জ্ঞাপন করছেন মিতালি রাজ, এটাই বোঝা যেত। তা তো হয়নি। মিতালি আলাদা করে বিশেষ ধন্যবাদ জানিয়েছেন বিসিসিআই সম্পাদক জয় শাহকে। একদম ফলাও করে তাঁর নাম লিখেছেন মিতালি। অথচ বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়? তিনি কোথায় এই টুইটে ? আপাদমস্তক ১০০ বাড় পড়ে নিয়ে তাঁর নাম খোঁজার চেষ্টা করলেও পাবেন না। সৌরভ স্তুতি ভুলে মিতলির মুখে জয় বন্দনা। অবাক করা হলেও তা বাস্তব, যা ইঙ্গিত দিচ্ছে বোর্ডে সৌরভ রাজ নয় আদতে চলছে জয় জমানা।

কি লিখেছেন মিতালি ?

কি লিখেছেন মিতালি ?

মিতালি বলেছেন , "সমস্ত যাত্রার মতো, এটিও অবশ্যই একদিন না একদিন শেষ হত। সেটাই হল। আমি অবসর নিলাম ক্রিকেট থেকে। আমি যখনই মাঠে নেমেছি, ভারতকে জেতানোর জন্য আমি সেরাটা দিয়েছি। আমি মনে করি এখন আমার খেলার ক্যারিয়ারে ইতি টানার উপযুক্ত সময় কারণ দল এখন কিছু অত্যন্ত প্রতিভাবান তরুণ খেলোয়াড়ের হাতে রয়েছে এবং ভারতীয় ক্রিকেটের ভবিষ্যত উজ্জ্বল। আমি বিসিসিআই এবং জয় শাহ স্যারকে ধন্যবাদ জানাতে চাই , কারণ তাঁদের দারুণ সমর্থন পেয়েছি। প্রথমে একজন খেলোয়াড় হিসেবে এবং তারপর ভারতীয় মহিলা ক্রিকেট দলের অধিনায়ক হিসেবে। এত বছর ধরে দলকে নেতৃত্ব দেওয়া একটি সম্মানের বিষয়। এটি অবশ্যই একজন ব্যক্তি হিসাবে আমাকে তৈরি করেছে এবং আশা করি ভারতীয় মহিলা ক্রিকেটকেও নতুন রূপ দিতে সাহায্য করেছে।"

হলফ করে লেখা অমিত পুত্র জয়ের নাম। বিসিসিআই প্রেসিডেন্ট হিসাবে কোথাও নাম ও নিশান নেই সৌরভের

বিরাট বিতর্ক

বিরাট বিতর্ক

গত বছর টি-২০ বিশ্বকাপের আগে থেকেই বিরাট সৌরভ দ্বৈরথ শুরু হয়। শেষে গিয়ে বিরাটকে পদ ত্যাগ কার্যত সরিয়ে দেন সৌরভ। মুখে না বললেও এ কীর্তি যে তাঁর তা স্পষ্ট। তারপর সরে গিয়েছেন রবি শাস্ত্রী। এরপরে বিরাটকে কার্যত ছেঁটে ফেলা হয় একদিনের ক্রিকেটের অধিনায়কের পথ থেকে। তা নিয়ে বিরাট স্পষ্ট বলেন যে তাঁকে কিচ্ছু না জানিয়ে এসব করা হয়েছে, কার্যত বিসিসিআই প্রেসিডেন্টের মুখ চুন কালি মাখিয়ে দক্ষিণ আফ্রিকা যান বিরাট। সেখানে সিরিজ হারের পরেই তিনি টেস্ট সব ক্রিকেট থেকে অধিনায়কত্ব থেকে সরে যান। ভারতীয় ক্রিকেটের আচমক বেতাজ বাদশাহ হয়ে যান রোহিত শর্মা। তবে বিরাট তাঁর ধন্যবাদ জ্ঞাপনের টুইটেও সৌরভের নাম কোথাও নেন নি। উলটে নাম নিয়েছিলেন ধোনি ও শাস্ত্রীর। তবে তিনি সেখানে জয় স্তুতিও করেননি। চাঁচাছোলা বিরাট স্টাইল। কিন্তু মিতালি !

তবে কোন দিকে ভারতীয় ক্রিকেটের ভবিষ্যৎ ?

তবে কোন দিকে ভারতীয় ক্রিকেটের ভবিষ্যৎ ?

যা খবর মিলছে সৌরভ আইসিসিতে যেতে পারেন। তাঁর ছেড়ে যাওয়া পদে কে বসবেন ? সম্ভাবনা তো উজ্জ্বল জয় শাহের। কিন্তু প্রশ্ন ওঠে মিতালি তো ক্রিকেট ছেড়ে দিচ্ছেন তাহলে তাঁর এখন এমন বিশেষ জয় ধ্বনি কেন ? কে বলতে পারে টিমে অন্য রুপে দেখা যাবে না মিতালিকে ? সেটা একদিক দিয়ে ভালো হবে। এত বড় ক্রিকেটার এত অভিজ্ঞতা দলের সঙ্গে থাকলে দেশের লাভ। তবে কী জায়গা পাকা করতে হবে মিতালীকে , সেই ভাবনা থেকেই কী......?

English summary
no sourav but special thanks to jay shah in her thanks giving tweet by mithali raj
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X