• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

প্রথম দলে থাকা নিয়ে সংশয়, টি২০ সিরিজ শুরুর আগেই মিতালীর অবসর জল্পনা - সম্মান জানাবে বোর্ড

বুধবার (৬ ফেব্রুয়ারি) রোহিত শর্মার মতো ভারতের মতো হরমনপ্রিত কৌরের ভারত মহিলা দলও ওয়েলিংটনেই নিউজিল্যান্ড মহিলা দলের বিরুদ্ধে ৩ ম্যাচের টি২০আই সিরিজ শুরু করছে। আর ঠিক তার আগেই ভারত মহিলা দলের সবচেয়ে অভিজ্ঞ ক্রিকেটার মিতালী রাজের অবসর নিয়ে জল্পনা তৈরি হল। বোর্ডের এক সূত্র জানিয়েছে ঘরের মাঠে ইংল্যান্ড মহিলা দলের বিরুদ্ধে টি২০আই সিরিজেই হয়ত ইতি টানবেন তিনি।

প্রথম দলে থাকা নিয়ে সংশয়, মিতালীর অবসর জল্পনা

একদিনের দলে এখনও মিতালী অপরিহার্য হলেও টি২০আই ক্রিকেটের গতির সঙ্গে ৩৬ বছর বয়সে তাল মেলাতে পারছেন তিনি, এমনই মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। যত দিন যাচ্ছে, তাঁর খারাপ স্ট্রাইক রেট ও ফিল্ডিং-এর মান পড়ে যাওয়া নিয়ে কথা উঠছে।

এর পাশাপাশি বোর্ডের ওই সূত্র জানিয়েছে মিতালী বুঝতে পেরেছেন, টি২০ দলের অধিনায়িকা হরমনপ্রিত ২০২০ সালের টি২০আই বিশ্বকাপের জন্য এখন থেকেই দল গড়তে চাইছেন। তিনি সেই টুর্নামেন্টে খেলার মতো অবস্থায় থাকবেন বলে মনে করছেন না কেউই। এমনকী নিউজিল্যান্ডেও আসন্ন সিরিজে তিনি সব ম্যাচে প্রথম একাদশে সুযোগ পাবেন কিনা, তাই নিয়েও সংশয় রয়েছে। এই অবস্থায় দেওয়ালের লিখন পড়ে নিয়েছেন মিতালী।

তবে, তাঁর মতো ক্রিকেটাকে সম্মানজনকভাবে বিদায় দিতে চায় বোর্ড। তাই ইংল্যান্ডের বিরুদ্ধে হোম সিরিজেই তাঁর বিদায় সংবর্ধনার আয়োজন করতে পারে বোর্ড। অসমের বর্ষাপাড়ায় আগামী ৪ মার্চ তারিখ থেকে শুরু হবে এই সিরিজ। তবে তিনি পুরো সিরিজ খেলবেন না কি পুরুষ দলের প্রাক্তন জোরে বোলার আশীষ নেহরার মতো প্রথম ম্যাচ খেলেই সরে যাবেন, সেই বিষয়টি এখন স্পষ্ট নয়।

ক্রিকেটের সংক্ষিপ্ততম সংস্করণকে বিদায় জানালেও, এরপরেও ওয়ানডে দলের অধিনায়িকা, একদিনের ক্রিকেট খেলা চালিয়ে যাবেন বলেই খবর রয়েছে।

English summary
Mithali Raj may end her T20I career after the home series against England. However she will continue playing in the 50-over format.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X