India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

মহিলা বিশ্বকাপের আগে ভরাডুবি মিতালিদের, রিচার লড়াকু ইনিংসের রেকর্ডেও নিউজিল্যান্ডের ৪-০ রোখা গেল না

Google Oneindia Bengali News

মহিলাদের বিশ্বকাপের আগে ভারতের ভরাডুবি। নিউজিল্যান্ড সফরে একদিনের সিরিজের চতুর্থ ম্যাচেও পরাস্ত হলো মিতালি রাজের দল। বৃষ্টির কারণে আজ কুইন্সটাউনে বৃষ্টির কারণে ম্যাচের ওভার কমিয়ে ২০ করা হয়েছিল। ভারতের সামনে জয়ের টার্গেট ছিল ১৯২। সেই ম্যাচ ৬৩ রানে হেরে গেল ভারত।

রিচার লড়াকু ইনিংসেও মহিলা বিশ্বকাপের আগে ভরাডুবি মিতালিদের

টস জিতে নিউজিল্যান্ডকে ব্যাট করতে পাঠান মিতালি রাজ। নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৯১ রান তোলে সোফি ডিভাইনের নেতৃত্বাধীন নিউজিল্যান্ড। ১১টি চার ও একটি ছয়ের সাহায্যে ৩৩ বলে ৬৮ রান করে অপরাজিত থাকেন অ্যামেলিয়া কের। সুজি বেটস ৪১ এবং সোফি ডিভাইন ও অ্যামি স্যাটার্থওয়েট ৩২ রান করেন। ভারতের হয়ে রেণুকা সিং ৩৩ রানের বিনিময়ে ২ উইকেট নেন। মেঘনা সিং, রাজেশ্বরী গায়কোয়াড় ও দীপ্তি শর্মা একটি করে উইকেট পান।

জবাবে খেলতে নেমে ভারত প্রথম ওভারেই ধাক্কা খায়, শেফালি ভার্মা শূন্য রানে ফেরেন। ইয়াস্তিকা ভাটিয়াও প্রথম বলেই আউট হন। পূজা বস্ত্রকার চার রান করে আউট হন। স্মৃতি মান্ধানা করেন ১৫ বলে ১৩। ৪.৪ ওভারে ১৯ রানে চার উইকেট হারানোর পর ভারতের জয়ের আশা ছিল না। তবু অনবদ্য লড়াই চালালেন শিলিগুড়ির রিচা ঘোষ। চারটি করে চার ও ছয় মেরে ২৯ বলে ৫২ রান করেন তিনি। দলের হয়ে এটিই সর্বাধিক রান। ১২.৫ ওভারে রিচা আউট হন দলের ৯৬ রানের মাথায়। ১৩.৪ ওভারে মিতালি রাজ ফেরেন দলের ১০৫ রানের মাথায়। মিতালি ২৮ বলে ৩০ রান করেন। এরপর ভারতের ইনিংস গুটিয়ে যায় ১৭.৫ ওভারে মাত্র ১২৮ রানে। হেইলি জেনসেন ও অ্যামেলিয়া কের তিনটি করে উইকেট দখল করেন। ম্যাচের সেরা হয়েছেন অ্যামেলিয়া। পাঁচ ম্যাচের সিরিজে আপাতত ৪-০ ব্যবধানে এগিয়ে কিউয়িরা। সিরিজের শেষ ম্যাচ বৃহস্পতিবার।

রিচা ঘোষ এদিন ২৬ বলে অর্ধশতরান করে ভারতীয় মহিলা ক্রিকেটার হিসেবে একদিনের আন্তর্জাতিকে দ্রুততম অর্ধশতরান করার নজির গড়েছেন। তবে ম্যাচ হেরে স্বাভাবিকভাবেই হতাশ মিতালি রাজ। বিশ্বকাপের আগে তাঁকে বিশেষ করে উদ্বেগে রাখছে বোলিং বিভাগ। তিনি বলেন, বিশ্বকাপের আগে স্পিন ও সিম বিভাগে বিভিন্ন কম্বিনেশন পরীক্ষা-নিরীক্ষা করছি নিশ্চিতভাবেই। তবে এখানকার খোলা মাঠ ও হাওয়া-সহ পরিবেশের সঙ্গে আমরা মানিয়েও নিয়েছি। তবে বোলিং বিভাগে ধারাবাহিকতা একেবারেই থাকছে না। তবে আজকের ম্যাচে মাঠে দাঁড়িয়ে রিচার খেলা দেখেছি। তাঁর যা প্রতিভা, যেসব শট খেলেছেন, তাতে তাঁর ভারতীয় দলে ভবিষ্যৎ যথেষ্টই উজ্জ্বল।

English summary
Mithali Raj-Led India Women In Trouble Ahead Of World Cup As New Zealand Women Take 4-0 Series Lead. NZ Women Won By 63 Runs In The Fourth ODI In Queenstown.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X