• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মেঘ কেটে কলকাতায় ঝলমলে মিতালী রাজ! বিতর্কিত সব প্রসঙ্গেই জানালেন মনের কথা

গত একমাসের ঝড়ের শেষে শুক্রবার (২২ ডিসেম্বর)-ই ঝলমলে রোদ উঠেছে ভারতীয় মহিলা ক্রিকেট দলে। আইসিসি মহিলা বিশ্ব টি২০-র সেমিফাইনালে সিনিয়র খেলোয়াড় মিতালী রাজকে বাদ দেওয়া নিয়ে যে বিতর্কের সূত্রপাত, তা গড়িয়েছিল ভারতীয় মহিলা দলের কোচ নির্বাচন অবধি। এই ইস্যুকে কেন্দ্র করে এমনকী, প্রশ্ন উঠে গিয়েছে সুপ্রিম কোর্ট নিয়োজিত সিওএ-এর কার্যক্রম নিয়েও।

প্রথমে মহিলা দলের কোচ হিসেবে ডব্লুভি রামনের নিয়োগ ও পরে আসন্ন নিউজিল্যান্ড সফরের ভারতীয় মহিলা দল ঘোষণার মধ্য দিয়ে আপাতত সেই ডামাডোলের মেঘ কেটেছে। সেই সময়ই কলকাতায় ঝলমলে মেজাজে ধরা দিলেন ওয়ানডে দলের অধিনায়িকা তথা গত একমাসের ঝামেলার কেন্দ্রবিন্দু মিতালী রাজ। এক গয়না বিপনির অনুষ্ঠানে কলকাতায় এসেছিলেন তিনি। 'সিটি অব জয়'-তে বসেই মুখ খুললেন নতুন কোচ থেকে হরমনপ্রিতের সঙ্গে তাঁর সম্পর্ক - এরকম নানান বিষয়ে।

অবাঞ্ছিত কারণে লাইমলাইটে

অবাঞ্ছিত কারণে লাইমলাইটে

গত একমাস ধরে মিতালী-রমেশ পাওয়ার দ্বন্দ্ব ও পরবর্তী কোচ নির্বাচন নিয়ে ভারতীয় মহিলা ক্রিকেট যতটা লাইমলাইট কুড়িয়েছে ততটা একদিনের বিশ্বকাপ বা টি২০ বিশ্বকাপের সেমিফাইনালেও উঠেও পায়নি মহিলা দল। কিন্তু, এভাবে প্রচারের আলো পাক মহিলা ক্রিকেট তা চাননি অধিনায়িকা মিতালী রাজ। তিনি জানিয়েছেন ক্রিকেট থেকেই ফোকাসটা সরে গিয়েছিল। তবে তিনি চাইছেন আগামী দিনে দলের ফোকাস যেন ক্রিকেটেই থাকে।

পরিবারের উপরেও পড়েছিল ঝড়ের আঁচ

পরিবারের উপরেও পড়েছিল ঝড়ের আঁচ

মিতালীর বিরুদ্ধে রমেশ পাওয়ারের অভিযোগ ছিল তিনি নাকি ব্য়াক্তি স্বার্থে খেলেন, দলের স্বার্থে নয়। টি২০ ক্রিকেটে তাঁর দক্ষতা নিয়েও প্রশ্ন তুলেছিলেন রমেশ পাওয়ার। এতে একেবারেই ভেঙে পড়েছিলেন মিতালী। তবে কলকাতায় এসে মিতালী জানিয়েছেন, শুধু তিনি নয়, সেই ঝড়ের আঁচ লেগেছিল তাঁর পরিবার ও পরিজনদের উপরও।

হরমনপ্রিতের সঙ্গে মনোমালিন্য

হরমনপ্রিতের সঙ্গে মনোমালিন্য

নিউজিল্যান্ড সফরে ফের মিতালী রাজ ও হরমনপ্রিত কৌরকে থাকতে হবে এক ড্রেসিংরুমে। ওয়ানডেতে হরমনপ্রিত খেলবেন মিতালীর নেতৃত্বে, টি২০-তে মিতালী খেলবেন হরমনপ্রিতের নেতৃত্বে। মিতালী-রমেশ বিতর্কে কিন্তু বকলমে রমেশকেই সমর্থন করেছিলেন হরমনপ্রিত। কিন্তু মিতালী জানিয়েছেন তাতে ভবিষ্যতে তাঁদের দুজনের কোনও অসুবিধা হবে না। তাঁর দাবি ভারতীয় দল পরিবারের মতো। পরিবারেও যেমন অশান্তি থাকে আবার মিটেও যায়, তাঁর আর হরমনপ্রিতের ক্ষেত্রে ঠিক তেমনটাই ঘটবে।

নতুন কোচ

নতুন কোচ

রমেশ পাওয়ারের জায়গায় ভারতের মহিলা ক্রিকেট দলের পরের কোচ হয়েছেন ডব্লু ভি রামন। মিতালী জানিয়েছেন, রামন সদ্য দলের সঙ্গে যুক্ত হয়েছেন। তাই শুরুতেই তাঁর কাছ থেকে বড় কিছু প্রত্যাশা রাখছেন না তিনি। জানিয়েছেন নতুন কোচ ও তাঁর কোচিং পদ্ধতিকে সমর্থন করাটাই তাঁর ও দলের বাকিদের কর্তব্য।

আসন্ন নিউজিল্যান্ড সফর প্রসঙ্গে

আসন্ন নিউজিল্যান্ড সফর প্রসঙ্গে

মিতালী সাফ জানিয়েছেন আসন্ন নিউজিল্যান্ড সফর ভারতীয় মহিলা দলের কাছে খুবই কঠিন চ্যালেঞ্জ হতে চলেছে। কারণ, দলের অধিকাংশ খেলোয়াড়েরই কিউইর দেশে খেলার অভিজ্ঞতা নেই। শেষ সফরে বর্তমান দলের একমাত্র তিনি ও ঝুলন গোস্বামী ছিলেন। কাজেই সামনে কড়া পরীক্ষা অপেক্ষা করছে।

২০২১ টি২০ বিশ্বকাপ

২০২১ টি২০ বিশ্বকাপ

গত একমাসে একটা বিষয় স্পষ্ট হয়ে গিয়েছে মিতালীকে টি২০ দল থেকে বাদ দিতে চেয়েছিল টিম ম্যানেজমেন্ট। কাজেই স্বাভাবিকভাবেই ২০২১-এর পরবর্তী টি২০ বিশ্বকাপে তিনি খেলবেন কিনা এই প্রশ্নটা এসেই যায়য মিতালী কিন্তু এখনই অতদূরের কথা ভাবতে চান না। তিনি জানিয়েছেন বেশ কয়েকটি আন্তর্জাতিক সফরসহ ২০১৯ সালে ভারতের মহিলা দলের সামনে বেশ কিছু আন্তর্জাতিক ক্রিকেট রয়েছে। আপাতত ফোকাসটা সেখানেই ধরে রাখতে চান।

মিতালীর কথা থেকে স্পষ্ট একবার ঝড় কেটে রোদ ওঠার পর আর পিছনে ফিরে কালো দিনগুলিকে দেখতে চান না তিনি।

English summary
In Kolkata captain of the Indian women's cricket team, ODI Mithali Raj has opened up about all the controversial topics.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X