• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

২০২১-র বিশ্বকাপ জেতাই লক্ষ্য এই ভারতীয় লেজেন্ডে, নিজের সেরাটা দিতে প্রস্তুত

মনে পড়ছে সচিন তেন্ডুলকরের কথা। বিশ্বের সব ক্রিকেট রেকর্ড ঝুলি থাকা সত্ত্বেও কিছুর একটা অভাব যেন বরাবরই অনুভব করতেন মাস্টার ব্লাস্টার। লিটল মাস্টারের সেই ইচ্ছাপূরণ হয় ২০১১ সালে। দেশের মাটিতে বিশ্বকাপ জিতে বৃত্ত সম্পূর্ণ করেন সচিন।

ঠিক একই রকম অবস্থা মহিলা ক্রিকেটের সচিন বলে পরিচিত মিতালি রাজের। বিশ্বের অন্যতম সেরা মহিলা ক্রিকেটারের ঝুলিতে রয়েছে একাধিক রেকর্ড। তবু তাঁর ২০ বছরের কেরিয়ার যে বিশ্বকাপ শূণ্য, সেই পরিসংখ্যানই কুড়েকুড়ে খায় মিতালীকে। এবার সেই হার্ডেল যেনতেন প্রকারেণ পেরোতে চান মিতালি।

মিতালির কেরিয়ার

মিতালির কেরিয়ার

ভারতীয় দলের হয়ে ২৪ বছর ক্রিকেট খেলেছেন সচিন তেন্ডুলকর। আর এক মাস গেলেই আন্তর্জাতিক ক্রিকেটে ২১ বছর পূ্র্ণ করবেন ভারতের মহিলা ক্রিকেট দলের অধিনায়ক মিতালি রাজ। দীর্ঘ কেরিয়ারে ভারতীয় দলের হয়ে ১০টি টেস্ট, ২০৯টি ওয়ান ডে ও ৮৯টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে যথাক্রমে ৬৬৩, ৬৮৮৮ ও ২৩৬৪ রান করেছেন মিতালি রাজ। আটটি আন্তর্জাতিক শতরানও রয়েছে তাঁর।

বিশ্বকাপের কাছে

বিশ্বকাপের কাছে

২০০০ সালে ভারতীয় দলের হয়ে প্রথমবার ৫০ ওভারের বিশ্বকাপে প্রতিনিধিত্ব করেছিলেন মিতালি রাজ। এরপর দেশের হয়ে পাঁচটি বিশ্বকাপ খেলেছেন ৩৭ বছরের মহিলা ক্রিকেটার। ২০১৭ সালের ফাইনালে পৌঁছেছিল মিতালি নেতৃত্বাধীন ভারতীয় মহিলা ক্রিকেট দল। কিন্তু আয়োজক ইংল্যান্ডের কাছে হার হজম করতে হয়েছিল ওমেনস ইন ব্লু-কে।

২০২১-র বিশ্বকাপ

২০২১-র বিশ্বকাপ

২০২১-র ৬ ফেব্রুয়ারি নিউজিল্যান্ডে শুরু হওয়ার কথা মহিলাদের ৫০ ওভারের বিশ্বকাপ। করোনা ভাইরাসের জেরে টুর্নামেন্ট পিছিয়ে না গেলে কিংবা কোনও অঘটন না ঘটলে এই টুর্নামেন্টই মিতালি রাজের ক্রিকেট কেরিয়ারের শেষ বড় মঞ্চ হতে চলেছে বলা চলে।

কী বললেন মিতালি

কী বললেন মিতালি

দেশের হয়ে পাঁচটি বিশ্বকাপ খেলেছেন। অথচ একবারও তিনি বিশ্বকাপ ঘরে তুলতে পারেননি। তবে এবার যেনতেন-প্রকারণ তিনি ৫০ ওভারের বিশ্বকাপ জিততে চান বলে জানিয়েছেন ভারতীয় ক্রিকেটের লেজেন্ড। এই টুর্নামেন্টে তিনি নিজের সেরাটা দিতে প্রস্তুত বলেও জানিয়েছেন মহিলা সচিন।

করোনার জেরে বন্ধ ক্রিকেট, তাও কেন সেরা টেস্ট দলের শিরোপা হারাল ভারত?

English summary
Mitali Raj wants to win 2021 women's cricket World Cup, will gives his best
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X