• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়ান ডে ও টেস্টে রোহিতের পরিবর্ত মায়াঙ্ক ও গিল, দলে পৃথ্বীও

পেশীতে টান ধরায় বাদ পড়া তারকা রোহিত শর্মার পরিবর্তে নিউজিল্য়ান্ডের বিরুদ্ধে তাদেরই মাটিতে ওয়ান ডে সিরিজের জন্য ভারতীয় দলে ডাক পেলেন মায়াঙ্ক আগরওয়াল। কিউয়ি-দের বিরুদ্ধে টেস্ট সিরিজে রোহিত শর্মার পরিবর্তে টিম ইন্ডিয়ার ইনিংস শুরু করতে দেখা যাবে তরুণ শুভমান গিলকে। দলে রিজার্ভ ওপেনার হিসেবে নেওয়া হয়েছে পৃথ্বী শ-কে।

রোহিতের পারফরম্যান্স

রোহিতের পারফরম্যান্স

নিউজিল্যান্ডকে তাদেরই মাটিতে পাঁচ ম্যাচের সিরিজে ধরাশায়ী করে ভারত। এই জয়ের অন্যতম কারিগর ছিলেন টিম ইন্ডিয়ার সহ-অধিনায়ক রোহিত শর্মা। সিরিজে দুটি অর্ধ-শতরান করেছেন হিটম্যান। সিরিজের শেষ ম্যাচে বিরাট কোহলির পরিবর্তে ভারতীয় দলকে তিনি নেতৃত্ব দেওয়ার সুযোগ পান। একশোতম টি-টোয়েন্টি ইনিংসে ৪১ বলে ৬০ রানও করেন রোহিত। তারপরেই পেশীর টানে মাঠ ছাড়তে হয় হিটম্যানকে।

ওয়ান ডে ও টেস্ট থেকে বাইরে

ওয়ান ডে ও টেস্ট থেকে বাইরে

বিসিসিআই-র তরফে জানানো হয়েছে, টিম ইন্ডিয়ার সহ-অধিনায়ক রোহিত শর্মার চোট গুরুতর। সমস্যা এতটাই যে নিউজিল্যান্ডের বিরুদ্ধে তাদেরই মাটিতে ওয়ান ডে ও টেস্ট সিরিজে রোহিত খেলবেন না জানিয়ে দেওয়া হয়েছে। বিশেষজ্ঞের অধীনে হিটম্যানের চিকিৎসা শুরু হবে বলে বিসিসিআই সূত্রে খবর। ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ান ডে সিরিজের আগে রোহিত পুরোপুরি সুস্থ হয়ে উঠবেন বলে আশা ক্রীড়া প্রেমীদের।

অবশিষ্ট নিউজিল্যান্ড সফর

অবশিষ্ট নিউজিল্যান্ড সফর

পাঁচ ফেব্রুয়ারি সেডন পার্কে নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম ওয়ান ডে খেলবে ভারত। ৮ ফেব্রুয়ারি দুই দলের মধ্যে দ্বিতীয় ওয়ান ডে ম্যাচ হবে অকল্যান্ডের ইডেন পার্কে। ১১ ফেব্রুয়ারি বে ওভালে তৃতীয় ওয়ান ডে-তে মুখোমুখি হবে বিরাট কোহলি ও কেন উইলিয়ামসন শিবির। ২১ ফেব্রুয়ারি ওয়েলিংটনের বেসিন রিজার্ভে ভারত ও নিউজিল্যান্ডের মধ্যে প্রথম টেস্ট শুরু হবে। ২৯ ফেব্রুয়ারি দুই দলের মধ্যে দ্বিতীয় টেস্ট শুরু হবে ১৯ ফেব্রুয়ারি।

মায়াঙ্কের অভিষেক!

মায়াঙ্কের অভিষেক!

চোটগ্রস্ত রোহিত শর্মার পরিবর্তে নিউজিল্যান্ডের বিরুদ্ধে তাদেরই মাটিতে ওয়ান ডে সিরিজের জন্য ভারতীয় দলে ডাক পেয়েছেন মায়াঙ্ক আগরওয়াল। চোটের কারণে টিম ইন্ডিয়ার বাইরে রয়েছেন বাঁ-হাতি শিখর ধাওয়ানও। এই অবস্থায় নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজে কেএল রাহুলের সঙ্গে মায়াঙ্ক আগরওয়ালকে ওপেন করতে দেখা যাবে বলে ভারতীয় টিম ম্যানেজমেন্ট সূত্রে খবর। টিম ইন্ডিয়ার হয়ে টেস্ট খেললেও, এটাই দেশের হয়ে মায়াঙ্কের প্রথম ওয়ান ডে ম্যাচ হতে চলেছে।

শুভমান ও পৃথ্বীর কাছে সুযোগ

শুভমান ও পৃথ্বীর কাছে সুযোগ

নিউজিল্যান্ডের মাটিতে সে দেশের এ দলের বিরুদ্ধে টেস্টে দুর্দান্ত দ্বিশতরান করা শুভমান গিলকে জাতীয় দলের হয়ে টেস্ট ওপেন করার সুযোগ দিলেন নির্বাচকরা। টিম ইন্ডিয়ার হয়ে এটি তাঁর প্রথম আন্তর্জাতিক ম্যাচ হতে চলেছে। সুযোগ হাতছাড়া করলে গিলের স্থান পূরণের জন্য রিজার্ভ বেঞ্চে অপেক্ষা করছেন পৃথ্বী শ। কারণ তাঁকেও নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজের জন্য ঘোষিত ভারতীয় দলে রাখা হয়েছে।

নভদীপের ব্রেক থ্রু

নভদীপের ব্রেক থ্রু

ভারতের হয়ে সীমিত ওভারের ক্রিকেটে দুর্দান্ত পারফরম্যান্স করা ফাস্ট বোলার নভদীপ সাইনিকে নিউজিল্যান্ডের বিরুদ্ধে তাদেরই মাটিতে টেস্ট খেলার জন্য ঘোষিত ভারতীয় দলে জায়গা দেওয়া হয়েছে। যদিও জসপ্রীত বুমরা, মহম্মদ শামি, ইশান্ত শর্মা ও উমেশ যাদবকে টপকে প্রথম একাদশে সুযোগ পাওয়া সহজ হবে না নভদীপের পক্ষে।

ভারতের টেস্ট দল

ভারতের টেস্ট দল

বিরাট কোহলি (অধিনায়ক), অজিঙ্ক রাহানে (সহ-অধিনায়ক), মায়াঙ্ক আগরওয়াল, চেতেশ্বর পূজারা,ঋদ্ধিমান সাহা (উইকেটরক্ষক), হনুমা বিহারী, শুভমান গিল, পৃথ্বী শ, ঋষভ পন্থ (উইকেটরক্ষক), রবীচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, জসপ্রীত বুমরা, মহম্মদ শামি, ইশান্ত শর্মা, উমেশ যাদব, নভদীপ সাইনি।

English summary
Mayank Agarwal and Shubhman Gill are the replaces for Rohit Sharma in ODI and test respectively
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X