• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিরাট কোহলির মতো ক্রিকেটার হওয়ার স্বপ্ন দেখেন দুর্দান্ত ফর্মে থাকা এই অজি ব্যাটসম্যান

ব্যাট হাতে ২২ গজকে একের পর এক ম্য়াচে শাসন করে চলা অস্ট্রেলিয়ার মার্নাস লাবুশানে নিজেকে আরও এগিয়ে নিয়ে যেতে চান। এই মুহূর্তে বিশ্বের সেরা তিন ব্যাটসম্যান অর্থাৎ টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলি, অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক স্টিভ স্মিথ ও নিউজল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসনের মতো ক্রিকেটার হওয়ার স্বপ্ন দেখেন লাবুশানে। ক্রিকেটের সব ফর্ম্যাটেই দাপিয়ে খেলতে চান তিনি।

লাবুশানের টেস্ট কেরিয়ার

লাবুশানের টেস্ট কেরিয়ার

এখনও পর্যন্ত অস্ট্রেলিয়ার হয়ে ১৪টি টেস্ট ম্যাচ খেলেছেন মার্নাস লাবুশানে। ৬৩.৪৩-র গড়ে অজি ব্যাটসম্যানের ব্যাট থেকে ১৪৫৯ রান এসেছে। ইতিমধ্যে একটি দ্বিশতরান সহ চারটি শতরানের মালিক মার্নাস লাবুশানে।

শেষ পাঁচ টেস্ট

শেষ পাঁচ টেস্ট

দেশের মাটিতে পাকিস্তান ও নিউজিল্যান্ডের বিরুদ্ধে যথাক্রমে দুই ও তিনটি টেস্ট ম্যাচ খেলে অস্ট্রেলিয়া। এই পাঁচটি টেস্ট ১১২-র গড়ে ৮৯৬ রান করেন মার্নাস লাবুশানে। এই পাঁচটি টেস্টেই লাবুশানের ব্যাট থেকে চারটি শতরান আসে।

দুর্দান্ত কামব্যাক

দুর্দান্ত কামব্যাক

অস্ট্রেলিয়া ক্রিকেট দলের প্রথম পর্যায়ে সেভাবে পারফরম্যান্স করতে না পারায় প্রথম একাদশের বাইরে চলে গিয়েছেন মার্নাস লাবুশানে। কিন্তু দ্বিতীয় পর্যায়ে পাওয়া সুযোগকে যথার্থভাবে কাজে লাগিয়েছেন তিনি। এই মুহুর্তে জীবনের সেরা ফর্মে আছেন লাবুশানে।

প্রথম কনকাশান

প্রথম কনকাশান

২০১৯-র অ্যাসেজ সিরিজ হয় ইংল্যান্ডে। ঐতিহ্যবাহী লর্ডসে সিরিজের দ্বিতীয় টেস্ট চলার সময় ব্যাট করতে গিয়ে মাথায় চোট পান অজি ব্যাটসম্যান স্টিভ স্মিথ। তাঁর পরিবর্তে ওই ম্যাচে বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে কনকাশান সাবস্টিটিউট হিসেবে নামেন মার্নাস লাবুশানে। এরপর থেকে আর পিছনে তাঁকাতে হয়নি অজি ব্যাটসম্যানকে।

কোহলি-স্মিথ-কেন-রুট

কোহলি-স্মিথ-কেন-রুট

২০১৯-এ ব্যাট হাতে দুর্দান্ত পারফরম্যান্স দেওয়া মার্নাস লাবুশানে এখানেই না থেমে কেরিয়ারে ধারাবাহিকতা বজায় রাখতে চান। ঠিক যেমনটা টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলি, অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক স্টিভ স্মিথ, নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন ও ইংল্যান্ডের অধিনায়ক জো রুট গত পাঁচ-ছয় বছরে ধারাবাহিকভাবে পারফরম্যান্স দিয়ে চলেছেন, তিনি সেই উচ্চতায় পৌঁছতে চান বলে জানিয়েছেন মার্নাস লাবুশানে। ক্রিকেটের তিন ফর্ম্য়াটে তিনি সফল হতে চান বলেও জানিয়েছেন অজি ব্যাটসম্যান।

ভারতের খেলতে মুখিয়ে

ভারতের খেলতে মুখিয়ে

ভারতের বিরুদ্ধে তাদেরই মাটিতে খেলা বেশ কঠিন কাজ। সেই চ্যালেঞ্জ নেওয়ার জন্য তিনি মুখিয়ে আছেন বলে বক্তব্য মার্নাস লাবুশানের। ভারতীয় স্পিনারদের তাদেরই দেশে সামলানো বেশ কঠিন হবে বলেই মনে করেন অজি ব্যাটসম্যান।

English summary
Marnus Labuschagne aspires to become like Virat Kohli
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X