• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আইপিএল ফ্যানদের জন্য মন খারাপের খবর, চ্যাম্পিয়ন দলে নাম না থাকার পরই অবসরের বড় আপডেট

  • |

তিনি আইপিএলের ইতিহাসের সর্বোচ্চ উইকেটশিকারি (১৭০ উইকেট)। শ্রীলঙ্কান ইয়র্কার স্পেশালিস্ট সেই লাসিথ মালিঙ্গাকেই ছেড়ে দিল মুম্বই ইন্ডিয়ান্স।

আজ আইপিএল ২০২১-এর মিনি নিলামের আগে দল গুছিয়ে নিল ৮ ফ্র্যাঞ্চাইজি। সেখানেই মালিঙ্গার মতো তারকা পেসারকে ছেড়ে দিল মুম্বই ইন্ডিয়ান্স। আইপিএল ২০২১-র নিলামের আগে ধরে রাখা ক্রিকেটারদের তালিকা জমা দেওয়া শেষ দিন ছিল বুধবার। সেই মতো পাঁচ বারের চ্যাম্পিয়নদের তরফে যে তালিকা প্রকাশ করা হয়, তাতে লসিথ মালিঙ্গার নাম নেই।

আইপিএল ফ্যানদের জন্য মন খারাপের খবর, চ্যাম্পিয়ন দলে নাম না থাকার পরই অবসরের বড় আপডেট

গত বছর পারিবারিক কারণে আইপিএল ২০২০ থেকে সরে দাঁড়িয়েছিলেন মালিঙ্গা। করোনা বিধ্বংস্ত বছরে মালিঙ্গাকে না পেলেও শক্তিশালী বোলিংয়ে ভর করে রোহিতের মুম্বই ইন্ডিয়ান্স পঞ্চমবারের জন্য আইপিএল চ্যাম্পিয়ন হয়। এর আগে ২০১৮ সালে মালিঙ্গা মুম্বইকে চতুর্থবারের জন্য আইপিএল চ্যাম্পিয়ন হতে বড় ভূমিকা নিয়েছিলেন।

কিন্তু কেন মালিঙ্গাকে ছেড়ে দেওয়া হয়েছে। সেই কারণ হিসেবে রাতে ফ্র্যাঞ্চাইজি আসল কারণ জানিয়েছে। মুম্বইয়ের পক্ষ থেকে ফ্র্যাঞ্চাইজির সরকারি ওয়েবসাইটে জানানো হয়েছে, 'মালিঙ্গা ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট থেকে অবসর নিতে চেয়েছেন। সেই কারণেই তাঁর সিদ্ধান্তকে সম্মান জানিয়ে আইপিএল ২০২১ এর জন্য মুম্বইয়ের ১৮ জনের ঘোষিত রিটেন দল থেকে মালিঙ্গার নাম বাইরে রাখা হয়েছে।'

অর্থাৎ দেশের হয়ে ওডিআই থেকে (২০১৯ সালে) অবসরের পর এবার ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট থেকেও অবসর নিয়ে ফেললেন মালিঙ্গা।

আইপিএলে মুম্বইয়ের হয়ে খেলে অবসর নিলে তা সবচেয়ে সুন্দর ফেয়ারওয়েল হয়ে থাকত, কিন্তু রোহিত ও মুম্বই ফ্র্যাঞ্চাইজিকে সেই সুযোগ না নিয়েই আইপিএলকে বিদায় জানালেন তারকা পেসার।

তবে দেশের হয়ে টি-২০ ক্রিকেট থেকে এখনও তিনি অবসর নেননি। ফলে ২০২১ সালে ভারতের মাটিতে টি-২০ ক্রিকেট বিশ্বকাপে তাকে শ্রীলঙ্কার জার্সিতে খেলতে দেখার সম্ভাবনা রয়েছে।

মুম্বই কোন ক্রিকেটারদের ধরে রেখেছে: রোহিত শর্মা, কায়রন পোলার্ড, হার্দিক পান্ডিয়া, ট্রেন্ট বোল্ট, কুইন্টন ডি'কক, সূর্যকুমার যাদব, জসপ্রীত বুমরাহ, রাহুল চাহার, ইশান কিষান, ক্রুণাল পান্ডিয়া, ক্রিস লিন, ধাওয়াল কুলকার্নি, মহসীন খান, অনুকূল রয়, আদিত্য তারে, সৌরভ তিওয়ারি, জয়ন্ত যাদব,আনমোলপ্রীত সিং।

কাদের ছেড়ে দেওয়া হল: লসিথ মালিঙ্গা, ন্যাথন কুল্টার-নাইল, জেমস প্যাটিনসন, শেরফান রাদারফোর্ড, মিচেল ম্যাকক্লেনাঘান, প্রিন্স বলবন্ত রাই, দিগবিজয় দেশমুখ।

English summary
Malinga decides to retire from franchise cricket,not part of MI 18-member retention squad announced
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X