• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

রঞ্জি সেমিফাইনালে বাংলার বিরুদ্ধে রাশ নিল মধ্যপ্রদেশ, শেষ অবধি লড়াইয়ের ডাক মনোজের

Google Oneindia Bengali News

রঞ্জি সেমিফাইনালের তৃতীয় দিন বাংলার বিরুদ্ধে দাপট দেখাল মধ্যপ্রদেশ। প্রথম ইনিংসে লিড নেওয়ার পর দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে আপাতত চন্দ্রকান্ত পণ্ডিতের প্রশিক্ষণাধীন মধ্যপ্রদেশ এগিয়ে ২৩১ রানে। দিনের শেষে মধ্যপ্রদেশের স্কোর ২ উইকেটে ১৬৩। ৫০ রানের মধ্যে দুটি উইকেট ফেলে দিতে পারলেও সেই চাপ ধরে রাখতে পারলেন না বাংলার বোলাররা।

রঞ্জি সেমিফাইনালে বাংলার বিরুদ্ধে রাশ নিল মধ্যপ্রদেশ

গতকাল অর্থাৎ সেমিফাইনালের দ্বিতীয় দিনের শেষে মধ্যপ্রদেশের প্রথম ইনিংসে ৩৪১ রানের জবাবে বাংলার স্কোর ছিল ৬৬ ওভারে ৫ উইকেটে ১৯৭। কোয়ার্টার ফাইনালের পর সেমিফাইনালেও শতরান হাঁকালেন রাজ্যের ক্রীড়া ও যুবকল্যাণ প্রতিমন্ত্রী তথা বাংলার প্রাক্তন অধিনায়ক মনোজ তিওয়ারি। গতকাল তিনি ৮৪ ও শাহবাজ আহমেদ ৭২ রানে অপরাজিত ছিলেন। মনোজ এদিন প্রথম শ্রেণির ক্রিকেটে ২৯তম শতরানটি পান। যদিও এরপর স্যুইপ মারতে গিয়ে তিনি রজত পাটীদারের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন। হাঁটুর যন্ত্রণা নিয়েও প্রত্যয়ী মনোজ ১২টি চারের সাহায্যে ২১১ বলে ১০২ রানের লড়াকু এবং স্মরণীয় ইনিংস খেলেন। বাংলার ষষ্ঠ উইকেটটি পড়ে ২৩৭ রানের মাথায়। পরের বলেই সায়নশেখর মণ্ডলকে শূন্য রানে ফিরিয়ে সারাংশ জৈন বাংলার সমস্যা বাড়িয়ে দেন।

৭৬তম ওভারে মনোজ ও সায়ন আউট হয়েছিলেন। বাংলার ইনিংস শেষ হয়ে যায় ৮৯.২ ওভারে ২৭৩ রানে। শাহবাজ আহমেদ প্রথম শ্রেণির ক্রিকেটে প্রথম শতরান পেলেও সঙ্গীর অভাবে লিড এনে দিতে পারলেন না। তিনি ১২টি চারের সাহায্যে ২০৯ বলে ১১৬ রান করে আউট হলে বাংলার স্কোর দাঁড়ায় ৮৮ ওভারে ৯ উইকেটে ২৬৮। প্রদীপ্ত প্রামাণিক তিন ও আকাশ দীপ পাঁচ রানে আউট হন। একটিও বল না খেলে অপরাজিত থাকেন মুকেশ কুমার। কুমার কার্তিকেয়, সারাংশ জৈন ও পুনিত দাতে তিনটি করে উইকেট নেন। এরপর ব্যাট করতে নেমে ৮.১ ওভারে ২৩ রানে যশ দুবের উইকেট হারায় মধ্যপ্রদেশ। ১২ রান করে তিনি মুকেশ কুমারের বলে লেগ বিফোর হন। ২২.৫ ওভারে দলের ৫০ রানের মাথায় আউট হন প্রথম ইনিংসের শতরানকারী হিমাংশু মন্ত্রী। তিনি ২১ রান করে প্রদীপ্ত প্রামাণিকের বলে স্টাম্প আউট হন।

তিনে নামা শিবম শর্মা ৯২ বলে ২২ রান করে রিটায়ার্ড হার্ট হয়ে মাঠের বাইরে যান। দিনের শেষে রজত পাটীদার ১০টি চারের সাহায্যে ১০৯ বলে ৬৩ ও অধিনায়ক আদিত্য শ্রীবাস্তব ৯০ বলে ৩৪ রানে ক্রিজে রয়েছেন। বাংলার কিছু ক্ষেত্রে নেগেটিভ বোলিং ও অভিমন্যু ঈশ্বরনের রক্ষণাত্মক অধিনায়কত্বও বাংলার ব্য়াকফুটে থাকার কারণ। মনোজ তিওয়ারি বলেন, কাল যত দ্রুত সম্ভব মধ্যপ্রদেশকে অল আউট করাই লক্ষ্য। তারপর যে রান দরকার তাড়া করতেই হবে। আজকের দিনটি আমাদের ভালো যায়নি। আমি আউট হওয়ার পর ইনিংস বেশিক্ষণ টেকেনি। তবে এখনও দু-দিন বাকি।

মনোজ বলেন, আগেও দেখেছি ম্যাচের রং দ্রুত বদলেছে। কাল সবাই মিলে ঝাঁপাতে হবে। উইকেটে ব্যাট করা সহজ। মাঝেমধ্যে বল ঘুরছে। মধ্যপ্রদেশ পরিকল্পনামাফিক নিখুঁত বল করেছে। জায়গা দেয়নি। ফলে রান তোলা কঠিন হয়ে যায়। ব্যাট করা সহজ হলেও আমাদের লড়াই জারি রাখতে হবে। এদিকে, বাংলা শিবিরকে প্রার্থনা করতে হবে বৃষ্টিতে যেন দুদিনের খেলায় কোনও সেশন বাতিল না হয়। আজ আকাশে কালো মেঘের আনাগোনা চিন্তায় রাখছেই বাংলা শিবিরকে।

English summary
Madhya Pradesh Extending Lead Against Bengal In Ranji Semi Final. Manoj Tiwary Says After Getting Them Out Quickly Tomorrow, Whatever Runs They Put Up, We'll Have To Chase it.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X