• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নতুন ক্রিকেট অ্যাডভাইজারি কমিটি সদস্যের নাম ঘোষণা বিসিসিআই-র

নতুন ক্রিকেট অ্যাডভাইজারি কমিটি সদস্য হিসেবে ভারতের ১৯৮৩-র বিশ্বকাপ জয়ী দলের সদস্য মদনলাল, ২০০৭-র টি-টোয়েন্টি দলের সদস্য আরপি সিং-র নাম ঘোষণা করল বিসিসিআই। কমিটিতে ভারতের মহিলা ক্রিকেট দলের প্রাক্তন সদস্য সুলক্ষণা নায়েকের নামও অন্তর্ভূক্ত করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

নতুন ক্রিকেট অ্যাডভাইজারি কমিটি সদস্যের নাম ঘোষণা বিসিসিআই-র

শুক্রবার এক বৈঠকের পর বিসিসিআই-র তরফে জানানো হয়, ক্রিকেট অ্যাডভাইজারি কমিটিতে নবনিযুক্ত সদস্যদের কার্যকালের মেয়াদ আপাতত এক বছর ধরা হয়েছে। পরবর্তীকালে তাঁদের মেয়াদ বৃদ্ধির সম্ভাবনা নিয়ে ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে কিছু আশার বাণী শোনানো হয়নি। তবে এই নবনিযুক্ত ক্রিকেট অ্যাডভাইজারি কমিটি যে ভারতীয় ক্রিকেট দলের প্রধান নির্বাচককে নিয়োগ করবে, তা অবশ্য জানিয়েছে বিসিসিআই।

ভারতীয় দলের জার্সিতে ৩৯টি টেস্ট ও ৬৭টি ওয়ান ডে খেলেছেন মদনলাল। লেজেন্ড কপিল দেবের নেতৃত্বে ১৯৮৩-র বিশ্বকাপ জয়ী দলের অন্যতম সদস্য ছিলেন তিনি। অন্যদিকে টিম ইন্ডিয়ার প্রাক্তন বাঁ-হাতি ফাস্ট বোলার রুদ্র প্রতাপ সিং বা আরপি সিং ভারতের জার্সিতে ১৪টি টেস্ট, ৫৮টি ওয়ান ডে ও ১০টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেন। আবার ১১ বছরের ক্রিকেট কেরিয়ারে ভারতীয় মহিলা ক্রিকেট দলের হয়ে দুটি টেস্ট, ৪৬টি ওয়ান ডে ও ৩১টি টি-টোয়েন্টি খেলেন সুলক্ষণা নায়েক।

উল্লেখ্য স্বার্থের সংঘাত সংক্রান্ত অভিযোগের প্রেক্ষিতে পরবর্তী ক্রিকেট অ্যাডভাইজারি কমিটির সদস্য পদ থেকে ইস্তফা দিয়েছিলেন লেজেন্ড কপিল দেব, ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন হেড কোচ অংশুমান গায়েকোয়াড় ও দেশের মহিলা ক্রিকেট দলের প্রাক্তন সদস্য সান্থা রঙ্গাস্বামী। এই পরিস্থিতিতে কমিটির নতুন সদস্য কীভাবে দায়িত্ব সামলান মদনলাল, আরপি সিং ও সুলক্ষণা নায়েক, সেদিকে তাকিয়ে দেশের ক্রিকেট মহল।

English summary
Madan Lal, RP Singh are the new CAC member
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X