• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

খেলা শুরু আগেই পদক্ষেপ! যোগী রাজ্যে বদলে গেল নব নির্মীত স্টেডিয়ামের নাম

প্রাক্তন প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ীর প্রতি সম্মান প্রদর্শন উত্তর প্রদেশের যোগী আদিত্যনাথ সরকারের। লখনৌয়ে নতুন তৈরি ইকানা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের নাম পরিবর্তন করে অটল বিহারী বাজপেয়ীর নামে রাখা হল সোমবার। এদিন এ সংক্রান্ত আদেশ নামায় সাক্ষর করেন সেখানকার রাজ্যপাল রাম নায়েক। স্টেডিয়ামের দর্শন আসনের সংখ্যা ৫০ হাজার।

খেলা শুরু আগেই পদক্ষেপ! যোগী রাজ্যে বদলে গেল নব নির্মীত স্টেডিয়ামের নাম

মঙ্গলবারই এখানে ভারত ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যে টি টোয়েন্টির ৩ ম্যাচের সিরিজের দ্বিতীয় ম্যাচটি হতে চলেছে। সেই ম্যাচ শুরুর আগেই স্টেডিয়ামের নামকরণ করা হল, ভারতরত্ন অটল বিহারী বাজপেয়ী ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়াম।

রাজ্যের হাউজিং অ্যান্ড আরবান প্ল্যানিং ডিপার্টমেন্টের প্রিন্সিপাল সেক্রেটারি নীতীন রমেশ গোকর্ণের জারি করা সরকারি আাদেশ নামায় বলা হয়েছে, লখনৌ ডেভেলপমেন্ট অথরিটি, ইকানা স্পোর্টস সিটি প্রাইভেট লিমিটেড এবং জিসি কনস্ট্রাকশনস অ্যান্ড ডেভেলপমেন্ট ইন্ডাস্ট্রিজ প্রাইভেট লিমিটেডের তৈরি ইন্টারন্যাশনাল স্টেডিয়ামের নাম বদলের প্রস্তাব গ্রহণ করেছেন রাজ্যপাল। যার নতুন নাম হচ্ছে, ভারতরত্ন অটল বিহারী বাজপেয়ী ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়াম। গোমতী নগর এক্সটেনশন-এর সেক্টর সেভেন তৈরি হয়েছে এই স্টেডিয়াম।

১৯৯১ থেকে ২০০৯ পর্যন্ত লখনৌ-এর সাংসদ ছিলেন প্রাক্তন প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ী।

উত্তর প্রদেশের পূর্বতন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদবের সময়ে এই স্টেডিয়ামের নির্মাণ কাজ হয়েছিল।

English summary
Lucknow cricket stadium renamed after Ex Prime Minister Atal Bihari Vajpayee 
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X