India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

Champions League: শেষ আটে লিভারপুল, বায়ার্ন মিউনিখ, জিতেও স্বপ্ন ভঙ্গ ইন্টার মিলানের

Google Oneindia Bengali News

চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিল লিভারপুল। দুই লেগ মিলিয়ে এগ্রিগেডে ইন্টার মিলানকে ২-১ গোলে পরাজিত করল য়ুর্গেন ক্লপের ছেলেরা।

Champions League: শেষ আটে লিভারপুল, বায়ার্ন মিউনিখ, জিতেও স্বপ্ন ভঙ্গ ইন্টার মিলানের
প্রথম লেগে সান সিরোতে ইন্টার মিলনকে ২-০ গোলে পরাজিত করে লিভারপুল। সিরি এ-এর শীর্ষ দলকে তাদেরই ঘরের মাঠে পরাস্থ করার নেপথ্যে লিভারপুলের হয়ে সব থেকে বড় ভূমিকা নিয়েছিলেন মহম্মদ সালাহ। গোল করার পাশাপাশি ইন্টারের রক্ষণভাগে গোটা ম্যাচে ত্রাসের সঞ্চার করেছিলেন সালাহ। এই ম্যাচে একটি গোলও করেছিলেন তিনি। ৮৩ মিনিটে গোলটি পেয়েছিলেন সালাহ। ৭৫ মিনিটে অ্যান্ড্রু রবার্টসনের পাস থেকে রবার্তো ফিরমিনোর গোলে এই ম্যাচে প্রথম লিড পেয়েছিল লিভারপুল।

২-০ ব্যবধানে পিছিয়ে থাকা ইন্টার মিলানকে এই ম্যাচে দুই গোল করতেই হত ম্যাচকে অন্তত টাইব্রেকারে নিয়ে যাওয়ার জন্য। কিন্তু একাধিক চেষ্টা করেও একটির বেশি গোল করতে তারা পারেনি। এই ম্যাচের একমাত্র গোলটি করেছেন লাউথারো মার্টিনেজ। যদিও এই গোলের দু' মিনিট পরেই লাল কার্ড দেখে দ্বিতীয় গোলের খোঁজে থাকা ইন্টারের লড়াইয়ে জোর ধাক্কা দেন অ্যালেক্সিস স্যাঞ্চেজ। শেষ পর্যন্ত এই এক গোলেই সমাপ্ত হয় ম্যাচ।

মাস্ট উইন ম্যাচ হলেও বুধবার গভীর রাতে অ্যানফিল্ডে শুরু থেকে সুবিধা করতে পারেনি ইন্টার মিলন। ধারে ও ভারে অনেকটা এগিয়ে থাকা লিভারপুল ঘরের মাঠে শুরু থেকেই চেপে ধরেছিল ইন্টার মিলনকে। আর্জেন্টাইন তারকার করা একমাত্র গোলে ম্যাচটি জিতলেও চ্যাম্পিয়ন্স লিগের পরের পর্বের শেষ আটে যাওয়া হয়নি ইতালির দলটির। তবে দ্বিতীয় লেগেও জিততে পারত লিভারপুল।

এ দিন অন্য ম্যাচে বায়ার্ন মিউনিখ ৭-১ গোলে পরাজিত করে সালবার্গকে। এই ম্যাচে বায়ার্নের হয়ে হ্যাটট্রিক করেন রবার্ট লেওয়ানডোস্কি। এটিই চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে দ্রুততম হ্যাটট্রিক। লেওয়ানডস্কি ছাড়া বায়ার্নের হয়ে চারটি গোল করেন থমাস মুলার, সার্জ গ্যানাব্রি, ফিলিপ কোয়েন এবং লিরোয় সানে।

English summary
Liverpool qualified for the quarterfinal of Champions League 2021-22. Liverpool beat Inter Milan in aggregate. In the other match Bayern Munich beat Salzburg by devastating seven goals.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X