• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আইপিএলে ম্যাচ জয়ের শতাংশের হারে শীর্ষে কোন অধিনায়ক? জানলে অবাক হবেন

ক্রিকেট দুনিয়া আইপিএলে এমন কয়েকজন অধিনায়ক দেখেছেন, যাঁরা ইতিহাস রচনা করেছেন। কারও ঝুলিতে রয়েছে সবচেয়ে বেশি ম্যাচ জয়ের রেকর্ড, কেউ জিতেছেন সবচেয়ে বেশি আইপিএল খেতাব। সে সবের মধ্যে যে পরিসংখ্যানটি অন্যতম গুরুত্বপূর্ণ, তা হল জয়ের শতকরা হার। সে নিরিখে এগিয়ে রয়েছেন কোন অধিনায়ক।

কাইরন পোলার্ড

কাইরন পোলার্ড

তালিকার শীর্ষ স্থানে রয়েছেন কাইরন পোলার্ড। যিনি আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সকে পাঁচটি ম্যাচে নেতৃত্ব দিয়েছেন। চারটি ম্যাচ জিতেছেন। আইপিএলে অধিনায়ক হিসেবে ৮০ শতাংশ ম্যাচ জিতেছেন ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক।

শন পোলক

শন পোলক

তালিকার দ্বিতীয় স্থানে রয়েছেন দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি শন পোলক। মুম্বই ইন্ডিয়ান্সকে চারটি ম্যাচে নেতৃত্ব দিয়ে তিনি তিনটি জিতেছেন এবং একটি হেরেছেন। আইপিএলে পোলকের ম্যাচ জয়ের হার ৭৫ শতাংশ।

করুণ নায়ার

করুণ নায়ার

আইপিএলে ম্যাচ জয়ের শতাংশের নিরিখে তালিকার তৃতীয় স্থানে রয়েছেন করুণ নায়ার। দিল্লি ক্যাপিটালসকে (প্রাক্তন দিল্লি ডেয়ারডেভিলস) তিনি তিনটি ম্যাচে নেতৃত্ব দিয়েছেন। দুটি ম্যাচ জিতেছেন এবং একটি হেরেছেন। আইপিএলে অধিনায়ক হিসেবে নায়ারের ম্যাচ জয়ের হার ৬৬.৬৬ শতাংশ।

রোহিত শর্মা

রোহিত শর্মা

মুম্বই ইন্ডিয়ান্সের হাতে পাঁচ বার আইপিএল খেতাব তুলে দেওয়া রোহিত শর্মা তালিকার চতুর্থ স্থানে রয়েছে। যাঁর ম্যাচ জয়ের হার ৬০.১৬ শতাংশ। অধিনায়ক হিসেবে আইপিএলে মুম্বইকে ৬৯টি ম্যাচ জিতিয়েছেন হিটম্যান।

স্টিভ স্মিথ

স্টিভ স্মিথ

তালিকার পঞ্চম স্থানে থাকা স্টিভ স্মিথ আইপিএলে পুনে ওয়ারিয়র্স, রাইজিং পুনে সুপারজায়ান্টস ও রাজস্থান রয়্যালসকে নেতৃত্ব দিয়েছেন। ৪৩টির মধ্যে ২৫টি ম্যাচ তিনি জিতেছেন এবং ১৭টি হেরেছেন। আইপিএলে স্মিথের ম্যাচ জয়ের হার ৫৯.৫২ শতাংশ।

English summary
List of the cricketers who has most percentage of winning matches as a captain in history of IPL
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X