• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সিপিএল ২০২০ : টুর্নামেন্টের ইতিহাসে সর্বাধিক ছক্কা হাঁকানো ৫ ব্যাটসম্যানের ক্রম তালিকা

করোনা ভাইরাসের আবহে আর দশ দিন পর শুরু হচ্ছে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ। আইপিএলের আগে এই টুর্নামেন্টের দিকে নজর থাকবে ক্রিকেট বিশ্বের। কারণ এমন অনেক ক্রিকেটার রয়েছেন, যাঁদের ব্যাটিংয়ের ধামাকায় মাত হয় আইপিএল এবং সিপিএল। সেরকমই পাঁচ ব্যাটসম্যানের ক্রম তালিকা দেখে নেওয়া যাক, যারা ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে সবচেয়ে বেশি ছক্কা হাঁকিয়েছেন।

ক্রিস গেইল

ক্রিস গেইল

২০১৩ থেকে ২০১৯ সাল পর্যন্ত ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে ৭৬টি ম্যাচ খেলেছেন ইউনিভার্স বস ক্রিস গেইল। টুর্নামেন্টে মোট ১৬২টি ছক্কা হাঁকিয়েছেন কিংবদন্তি। যা এখনও পর্যন্ত সর্বাধিক। গেইলের মোট রান ২৩৫৪।

এভিন লুইস

এভিন লুইস

তালিকার দ্বিতীয় স্থানে রয়েছেন ওয়েস্ট ইন্ডিজের ওপেনার এভিন লুইস। ২০১৪ থেকে ২০১৯ সাল পর্যন্ত সিপিএলে ৫৯টি ম্যাচ খেলেছেন লুইস। টুর্নামেন্টে মোট ১১১টি ছক্কা হাঁকিয়েছেন এভিন। তাঁর মোট রান ১৫৫২।

কাইরন পোলার্ড

কাইরন পোলার্ড

ওয়েস্ট ইন্ডিজের বিধ্বংসী অল-রাউন্ডার তথা অধিনায়ক কাইরন পোলার্ড ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের শুরু থেকে এখনও পর্যন্ত ৭০টি ম্যাচ খেলেছেন। মোট ১০৬টি ছক্কা এসেছে তাঁর ব্যাট থেকে। তালিকার তৃতীয় স্থানে পোলার্ডের মোট রান ১৭৫৯।

লেন্ডল সিমন্স

লেন্ডল সিমন্স

টি-টোয়েন্টি স্পেশালিস্ট লেন্ডল সিমন্স সিপিএলে ৭১টি ম্যাচ খেলেছেন। ২০৮০ রান করার পাশাপাশি ১০৫টি ছক্কাও হাঁকিয়েছেন ক্যারিবিয়ান ক্রিকেটার। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে সবচেয়ে বেশি ছক্কা হাঁকানো ক্রিকেটারদের তালিকায় তিনি চতুর্থ স্থানে অবস্থান করছেন।

ডোয়েন ব্রাভো

ডোয়েন ব্রাভো

বিশ্বের সর্বকালের অন্যতম সেরা অল-রাউন্ডার ডোয়েন ব্রাভো তালিকার পঞ্চম স্থান রয়েছেন। সিপিএলে ৬৯টি ম্যাচ খেলে ৯৩টি ছক্কা হাঁকিয়েছেন ডিজে। টুর্নামেন্টে তাঁর মোট রান সংখ্যা ১৪২৯।

English summary
List of Five batsman who hit most sixes in Caribbean Premier League
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X