• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

টানা ১৬টি চ্যাম্পিয়ন্স লিগ মরশুমে গোল করে ইতিহাস রচনা মেসির, বার্সার জয়

টানা ১৬টি চ্যাম্পিয়ন্স লিগ মরশুমে গোল করে ইতিহাস রচনা করলেন লিওনেল মেসি। বিশ্বের প্রথম ফুটবলার হিসেবে এই নজির গড়লেন আর্জেন্টাইন তারকা। টুর্নামেন্টের গ্রুপ জি-র ম্যাচ বার্সেলোনাকে জয়ের রাস্তায় দরজা খুলে দিলেন অধিনায়ক এলএম টেন।

 টানা ১৬টি চ্যাম্পিয়ন্স লিগ মরশুমে গোল করে ইতিহাস রচনা মেসির, বার্সার জয়

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ জি-র প্রথম ম্যাচে হাঙ্গেরির ফেরেনকাভারোসের মুখোমুখি হয়েছিল বার্সেলোনা। ৫-১ গোলে ম্যাচ জেতে স্প্যানিশ জায়ান্ট। ২৭ মিনিটে পেনাল্টি থেকে গোল দিয়ে বার্সেলোনাকে এগিয়ে দেন অধিনায়ক লিওনেল মেসি। ৪২ মিনিটে বার্সার হয়ে গোলের ব্যবধান বাড়ান আনসু ফাতি। প্রথমার্ধে ২-০ গোলে এগিয়ে থাকে স্পেনের ক্লাব।

দ্বিতীয়ার্ধে দুই দলের আক্রমণেই ঝাঁঝ বাড়ে। ৭০ মিনিটে পেনাল্টি থেকে ফেরেনকাভারোসের হয়ে এক গোল শোধ দেন হর খারাটিন। ৮২ ও ৮৯ মিনিটে গোল দিয়ে বার্সেলোনার জয় নিশ্চিত করেন যথাক্রমে পেড্রি ও ডেম্বলে। খেলায় বার্সেলোনার এতটাই প্রাধান্য ছিল যে ৬৮ মিনিটে জেরার্ড পিকে লাল কার্ড দেখলেও খুব বেশি অস্বস্তিতে পড়েনি লিওনেল মেসির দল।

অন্যদিকে চুপিসারে চ্যাম্পিয়ন্স লিগে নতুন ইতিহাস রচনা করলেন মেসি। বিশ্বের প্রথম ফুটবলার হিসেবে টুর্নামেন্টের পরপর ১৬টি মরশুমে গোল করার রেকর্ড নিজের দখলে রাখলেন এলএম টেন। সবমিলিয়ে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে ১১৬টি গোল করে ফেললেন বার্সেলোনার অধিনায়ক।

লিগের অন্য ম্যাচে পিএসজি-কে ২-১ গোলে হারিয়েছে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। ডায়ানামো কিভকে ২-০ গোলে হারিয়েছে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর জুভেন্তাস। লাজিও-র কাছে ৩-১ গোলে হেরে গিয়েছে বুরুশিয়া ডর্টমুন্ড। আজ মাঠে নামছে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ।

Puja Special : কলকাতাঃ সন্তোষপুর ত্রিকোণ পার্কের এবারের থিম আভাস, অসংখ্য তেলের টিন দিয়ে তৈরী মণ্ডপ

English summary
Lionel Messi scores 16 consecutive Champions League seasons as first footballer
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X