• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অধিনায়ক রোহিতের উত্থানে ভারতীয় ক্রিকেটে নেতৃত্ব ভাগাভাগির দাবি, কী ভাবছেন কিংবদন্তি কপিল দেব

  • |

অধিনায়ক হিসেবে রোহিত শর্মার পঞ্চমবার আইপিএল ট্রফি জয়ের পরই ভারতীয় ক্রিকেটে ইতিমধ্য়েই ক্যাপ্টেন্সি ভাগাভাগি নিয়ে আলোচনা। আইপিএলের সাফল্যের বিচারের বিরাটের পরিবর্তে অনেকেই রোহিতকে টি-২০ অধিনায়ক হিসেবে দেখার ইচ্ছাপ্রকাশ করেছেন। সেই নিয়েই এবার নিজের মতামত জানালেন কপিল দেব।

রোহিতকে টি-২০ অধিনায়ক না করলে দেশের ক্ষতি

রোহিতকে টি-২০ অধিনায়ক না করলে দেশের ক্ষতি

দিল্লিকে হারিয়ে আইপিএল ২০২০ জয়ের পর ক্রিকেটার হিসেবে ছয়বার ও অধিনায়ক হিসেবে পঞ্চমবার খেতাব জিতেছেন হিটম্যান। যারপর তাঁকে নীল জার্সিতে আগামী দিনেও অধিনায়ক হিসেবে না দেখা হলে আদৌতে এটা ভারতীয় ক্রিকেটের ক্ষতি বলে তিনি প্রতিক্রিয়া দিয়েছেন। এই সুরে ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মাইকেল ভনও রোহিত শর্মাকে ভারতের হয়ে টি-২০ ক্রিকেটে নেতা হিসেবে দেখার ইচ্ছাপ্রকাশ জানিয়েছেন।

কপিলের মতামত

কপিলের মতামত

দেশ-বিদেশের প্রাক্তনরা ভারতীয় ক্রিকেটে এবার ক্যাপ্টেন্সি ভাগাভাগির দাবি করলেও ভারতের প্রথম বিশ্বজয়ী অধিনায়ক কপিল দেব নিখাঞ্জ, সেটা সম্ভব নয় বলে স্পষ্ট জানিয়ে দিলেন।

কী বললেন কপিল

কী বললেন কপিল

কপিল বলেন, 'ভারতীয় ক্রিকেটের যা সংস্কৃতি তাতে অধিনায়কত্ব ভাগ করে চালানো সম্ভব নয়। একটা কোম্পানিতে কি কখনও দুজনে সিইও কাজ করেন। করে না। তাই ভারতীয় ক্রিকেটেও নেতৃত্বে ভাগাভাগি সম্ভব না।'

কপিলের যুক্তি

কপিলের যুক্তি

সঙ্গে কপিল দেব যুক্তি হিসেবে জানিয়েছেন, 'তিন ফর্ম্যাট মিলিয়ে ভারতীয় দলে সাত থেকে আট জন ক্রিকেটার একই থাকেন। এরপর ভিন্ন ভিন্ন ফর্ম্যাটে ভিন্ন অধিনায়ক হলে, ক্রিকেটারদের পক্ষে ভিন্ন অধিনায়কের ভিন্ন থিওরি মেনে খেলাটা কঠিন হবে যাবে। দুজন অধিনায়ক হয়ে গেলে ক্রিকেটারাই ধন্দে পরবেন।'

English summary
Legend kapil dev warns against split-captaincy says Let Virat Kohli lead if he is playing T20Is
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X