• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

৯ বছর আগে ধোনির আনুগত্যে মুগ্ধ হয়েছিলেন কার্স্টেন, কোন সে ঘটনা?

এমনিতেই বিশ্বের সর্বকালের অন্যতম সেরা অধিনায়ক হয়ে যাননি মহেন্দ্র সিং ধোনি। এর পিছনে রয়েছে অনেকটা পরিশ্রম, বিনয় এবং আনুগত্য। ধোনি সম্পর্কে তেমনই এক ঘটনার কথা উল্লেখ করেছেন ২০১১-র বিশ্বকাপজয়ী ভারতীয় ক্রিকেট দলের হেড কোচ গ্যারি কার্স্টেন। জানিয়েছেন, ৯ বছর আগে অধিনায়ক ধোনির আনুগত্য কীভাবে মুগ্ধ করেছিল তাঁকে।

২০১১ বিশ্বকাপের আগের ঘটনা

২০১১ বিশ্বকাপের আগের ঘটনা

গ্যারি কার্স্টেন জানিয়েছেন ২০১১ বিশ্বকাপ শুরু হওয়ার আগে গোটা ভারতীয় ক্রিকেট দলকে বেঙ্গালুরুর একটি ফ্লাইট স্কুলের বিশেষ অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছিল। সেই অনুষ্ঠানে তিনি এবং সেই দলের দুই সাপোর্ট স্টাফ তথা দক্ষিণ আফ্রিকার নাগরিক প্যাডি আপটন ও এরিক সিমন্সকে নিরাপত্তার কারণে সেই অনুষ্ঠানে প্রবেশের অনুমতি দেওয়া হয়নি বলে জানিয়েছেন কার্স্টেন।

কী করেছিলেন ধোনি

কী করেছিলেন ধোনি

গ্যারি কার্স্টেন জানিয়েছেন, তাঁদের সঙ্গে ওই ব্যবহারের কথা টিম ইন্ডিয়ার অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির কান পর্যন্ত পৌঁছেছিল। সঙ্গে সঙ্গে এমএস গোটা দলের হয়ে ওই অনুষ্ঠানে যাওয়ার পরিকল্পনা তিনি ভেস্তে দিয়েছিলেন বলে জানিয়েছেন কার্স্টেন। ধোনি নাকি বলেছিলেন, পরিবারসম দলের কোনও সদস্যকে ফেলে তিনি কিছুই করতে চান না।

ধোনির আনুগত্যে মুগ্ধ কার্স্টেন

ধোনির আনুগত্যে মুগ্ধ কার্স্টেন

শুধু ওই ঘটনা নয়, অন্যান্য কিছু ব্যাপারে মহেন্দ্র সিং ধোনির বিনয় এবং আনুগত্য দেখে মুগ্ধ হয়েছিলেন টিম ইন্ডিয়ার প্রাক্তন হেড কোচ গ্যারি কার্স্টেন। তাঁর কথায়, এই শান্ত, নম্র স্বভাবের জন্যই এত সফল হতে পেরেছেন মাহি।

টিম ইন্ডিয়ার কোচ কার্স্টেন

টিম ইন্ডিয়ার কোচ কার্স্টেন

২০০৮ সালে ভারতীয় ক্রিকেট দলের হেড কোচ নির্বাচিত হয়েছিলেন গ্যারি কার্স্টেন। এরপর অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির সঙ্গে তাঁর দুর্দান্ত জুটি তৈরি হয়। সেই যুগলবন্দিতেই ২০১১ সালের বিশ্বকাপ জিতেছিল টিম ইন্ডিয়া। ওই বছর ভারতীয় দলের কোচ পদ থেকে অব্যাহতি নিয়েছিলেন প্রোটিয়া কিংবদন্তি।

করোনার মাঝেই শুরু হচ্ছে বিগ ব্যাস টি২০, প্রকাশিত হল সূচি

English summary
Legend Gary Kirsten speaks about the loyalty of Mahendra Singh Dhoni
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X