• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিরাটের সঙ্গে দ্বন্দ্ব নিয়ে মুখ খুললেন কিংবদন্তি কুম্বলে, সম্মান প্রশ্নে সরব

টিম ইন্ডিয়ার হেড কোচের পদ থেকে কিংবদন্তি অনিল কুম্বলের পদত্যাগের পিছনে যে ছিল বড়সড় কারণ, তা আর কারও জানতে বাকি নেই। বিশ্বের অন্যতম সেরা স্পিনারের সঙ্গে অধিনায়ক বিরাট কোহলির সম্পর্ক যে ছিল আদায়-কাচকলায়, তাও কারও অজানা নয়। সেই দ্বন্দ্ব নিয়েই এবার মুখ খুললেন গ্রেট জাম্বো। বললেন, তাঁর আরও সম্মান প্রাপ্য ছিল।

কী বললেন কুম্বলে

কী বললেন কুম্বলে

ভারতীয় দলের হেড কোচ হিসেবে তাঁর আরও সম্মান প্রাপ্য ছিল বলে মনে করেন কিংবদন্তি অনিল কুম্বলে। সবকিছু যেভাবে শেষ হয়েছে, তেমনটা না হলেই ভালো হত বলে বিশ্বাস করেন বিশ্বের অন্যতম সেরা স্পিনার। টিম ইন্ডিয়ার দায়িত্ব ছাড়তে পেরে তিনি খুশি হয়েছিলেন বলেও জানিয়েছেন কুম্বলে।

এক বছর কেটেছে ভালোই

এক বছর কেটেছে ভালোই

২০১৭ সালে টিম ইন্ডিয়ার হেড কোচের পদ থেকে ইস্তফা দিয়েছিলেন অনিল কুম্বলে। এক বছর ভারতীয় দলের ক্রিকেটারদের সঙ্গে ড্রেসিং রুম শেয়ার করেছিলেন জাম্বো। সেই অভিজ্ঞতা তাঁর কাছে অনন্য ছিল বলে জানিয়েছেন বিশ্বের অন্যতম সেরা স্পিনার। বলেছিলেন, আরও একবার চ্যাম্পিয়নদের সঙ্গে ড্রেসিং রুম শেয়ার করতে পেরে তিনি খুশিই হয়েছিলেন।

নিজের সীমাবদ্ধতা জানেন

নিজের সীমাবদ্ধতা জানেন

অনিল কুম্বলের মতে, দক্ষ কোচ তিনিই হন, যিনি নিজের সীমাবদ্ধতা জানেন। কোথায় শেষ করা উচিত, সেই জ্ঞান কোচদের থাকা উচিত বলেও মনে করেন কুম্বলে। তিনিও সঠিক সময়ে সরে এসেছেন বলে মনে করেন জাম্বো।

কুম্বলে বনাম কোহলি

কুম্বলে বনাম কোহলি

ভারতীয় দলের হেড কোচ হওয়ার কিছুদিন পরই অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে সংঘাতে জড়িয়ে পড়েছিলেন অনিল কুম্বলে। দুই তারকার ব্যক্তিত্বের সংঘাতে এতটাই চরমে পৌঁছোয় যে ২০১৭ সালে দায়িত্ব থেকে ইস্তফা দেন জাম্বো। যদিও পরে বিরাট কোহলি নেতৃত্বাধীন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের মেন্টরের দায়িত্ব পালন করেছেন কুম্বলে।

ওয়াসিম-ম্যাকগ্রা-শোয়েবকে তো গ্রেগ খেলেননি, ফের সোজাসাপ্টা সৌরভ

English summary
Legend Anil Kumble speaks on Team India's controversial coaching stint
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X