• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দলকে চাঙ্গা করতে মহাত্মা গান্ধীর উদাহরণ তুলে এনে পেপটক প্রিমিয়ার লিগের বিখ্যাত ক্লাবের ম্যানেজারের

Google Oneindia Bengali News

প্রিমিয়ার লিগে অবনমন থেকে বাঁচার লড়াইয়ে দলকে চাঙ্গা করতে দলের ফুটবলারদের সামনে মহাত্মা গান্ধীর উদাহরণ তুলে ধরলেন লিডস ইউনাইটেডের ম্যানেজার জেসি মাসর্চ। এই মুহূর্তে লিগ টেবলের ১৮ নম্বরে রয়েছে লিডস এবং অবনমন থেকে বাঁচার জন্য তাঁর দল লড়াই চালাচ্ছে বার্নলের সঙ্গে।

দলকে চাঙ্গা করতে মহাত্মা গান্ধীর উদাহরণ তুলে এন পেপটক প্রিমিয়ার লিগের এই ক্লাবের ম্যানেজারের

অবনমন থেকে বাঁচার জন্য বাকি তিনটি ম্যাচ অগ্নিপরীক্ষা হতে চলেছে লিডসের সামনে। তার আগে লিডসের প্রধান প্রশিক্ষক জানালেন দলকে চাঙ্গা করতে মহাত্মা গান্ধী, মাদার টেরেজা, মহম্মদ আলির উদাহরণ তিনি তুলে আনছেন ছেলেদের সামনে।

মার্চ মাসে লিডস ইউনাইটেডের দায়িত্ব গ্রহণ করেন মাসর্চ। এই মুহূর্তে ৩৪ ম্যাচে ৩৫ পয়েন্ট নিয়ে লিগ তালিকায় ১৮ নম্বরে রয়েছে লিডস। সম সংখ্যক ম্যাচে সমান পয়েন্ট থাকলেও গোল পার্থক্যে এক ধাপ এগিয়ে অবনমনর আওতা থেকে সাময়িক ভাবে বাইরে রয়েছে বার্নলে। এক ম্যাচ কম খেলে ৩৫ পয়েন্ট নিয়ে ১৬ নম্বরে রয়েছে এভারটন। সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেছেন, "আমার কাছে এই রকম শত শত কোট রয়েছে যা আমি বিভিন্ন সময়ে ব্যবহার করে থাকি। আমি সব সময়ে ভাববার চেষ্টা করি তাঁদের উদাহরণ কী ভাবে দলের মধ্যে ফিট করা যায়, আমি কে এবং আমরা কী ভাবে ফুটবল খেলি। আমি কোট ভালবাসি এবং আগেকার মানুষের থেকে শেখার ইচ্ছা রাখি। ক্রীড়া ব্যক্তিত্ব হোক, ঐতিহাসিক ব্যক্তিত্ব হোক বা যে কেউ। আসল কথা হল, বুঝতে হবে ঠিক সময়ে কোন কথাটা ব্যবহার করতে হবে।"

ঙ্গা করতে মহাত্মা গান্ধীর উদাহরণ তুলে এন পেপটক প্রিমিয়ার লিগের এই ক্লাবের ম্যানেজারের

মাসর্চ জানিয়েছেন, ১৯৯৮ ফিফা বিশ্বকাপ জয়ী ফ্রান্স দল এবং ২০০৮ আমেরিকার অলিম্পিকে বাস্কেটবলে চ্যাম্পিয়ন দলও তাঁকে অনুপ্রাণিত করে। আর্জেন্টাইন কোচ মার্সেলো বেইলসার অধীনে দুরন্ত পারফরম্যান্সের সুবাদে প্রিমিয়ার লিগের যোগ্যতা অর্জন করে লিডস। প্রিমিয়ার লিগে ওঠার মরসুমেই নিজেদের অ্যাটাকিং ফুটবলের কারণে মন জিতে নেয় লিডস। কিন্তু বেইসলা বিদায় নেওয়ার পর পুরো চিত্রটাই বদলে যায়। মার্সচ বলেছেন, "আমরা জানি পরবর্তী তিনটি ম্যাচ অত্যন্ত গুরুত্বপূর্ণ হতে চলেছে আমাদের জন্য এবং এই তিন ম্যাচে পয়েন্ট তুলে নেওয়াটাও কঠিন হতে চলেছে। আমাদের ফোকাস থাকবে প্রতিটা মুহূর্তকে (মাঠের মধ্যে) নিয়ন্ত্রণ করার। বার্নলে এবং এভারটনের প্রশংসা প্রাপ্য। ওরা টিকে থাকার জন্য লড়াই করছে, আমরাও সেটাই করব।"

English summary
Leeds United Manager Jesse Marsch using examples and quotes of Mahatma Gandhi to change up his team. Leeds is fighting to secure their life in the premier league and to avoid relegation.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X