• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভারতীয় ক্রিকেটে ধোনির জন্য ভিতটা সৌরভই তৈরি করে দেন, মন্তব্য সাঙ্গাকারার

  • |

ধোনি না সৌরভ, কে সেরা, সেই নিয়ে হঠাৎ করেই আলোচনা তুঙ্গে। চলতি মাসে পর পর দুইদিনে ভারতের প্রাক্তন দুই অধিনায়কের জন্মদিন গিয়েছে। ৭ জুলাই ৩৯ এ পা দিলেন মহেন্দ্র সিং ধোনি, আর ৮ জুলাই ৪৮ এ পড়লেন সৌরভ গঙ্গোপাধ্যায়। দুই অধিনায়কের জন্মদিন ঘিরে ফ্যানেদের মধ্যে করোনা আবহেও যথেষ্ট উন্মাদনা ছিল। এই উপলক্ষ্য জনপ্রিয় ক্রিকেট সম্প্রচারকারী চ্যানেল স্টার স্পোর্টস প্রাক্তন ক্রিকেটারদের মতামত নিয়ে একটি সার্ভে করেছে।

ভারতীয় ক্রিকেটে ধোনির জন্য ভিতটা সৌরভই তৈরি করে দেন, মন্তব্য সাঙ্গাকারার

সেখানেই এবার শ্রীলঙ্কার প্রাক্তন অধিনায়ক কুমার সাঙ্গাকারা থেকে দক্ষিণ আফ্রিকার গ্রেম স্মিথরা তাঁদের বিচারে অধিনায়ক হিসেবে কার কী গুণ ব্যাখ্যা করেছেন। একনজরে শ্রীলঙ্কান প্রাক্তন অধিনায়ক কুমার সাঙ্গাকারা কী বললেন জেনে নেওয়া যাক।

সাঙ্গাকারা কোনও অধিনায়ককে ছোট না করে জানিয়েছেন, 'সৌরভ ভারতীয় ক্রিকেটের জন্য একটা বেঞ্চমার্ক তৈরি করে দিয়েছিল। ধোনি সেই লেগেসিকে ধারাবাহিকতা দিয়েছে। সৌরভ বিদেশে মাটিতে জিততে শিখিয়েছিল। ধোনি টেস্ট ভারতকে ১ নম্বরে নিয়ে গিয়েছে। সত্যি বলতে ভারতীয় ক্রিকেটে এরা দুজনে সফল অধিনায়ক। ওদের মধ্যে তুলনা টানা যুক্তিসংগত নয়, দুজনে ভিন্ন ঘরানার ক্যাপ্টেন। ভারত ক্রিকেটে ভিতটা সৌরভ তৈরি করেছিলেন, সেটাই ধোনি এগিয়ে নিয়ে গিয়েছে। '

প্রসঙ্গত এর আগে গৌতম গম্ভীর দুই ক্রিকেটারের তুলনায়, ধোনির চেয়ে সৌরভকে অধিনায়ক হিসেবে অনেক বেশি চ্যালেঞ্জ নিত হয়েছিল বলে তিনি মন্তব্য করেন। সৌরভের পর ধোনি অধিনায়ক হিসেবে এসে জাহির খানের মতো বিশ্বমানের বোলার, হরভজন সিং, আশিস নেহেরা, যুবরাজ-সেহওয়াগদের পেয়েছে। ফলে ধোনির নেতৃত্ব দিতে অনেক সহজ হয়েছে বলে গম্ভীর মন্তব্য করেন।

আমির সোহেল কী বলেছিলেন তাঁকে? ৯৬' এর ভারত-পাক সেমিফাইনালের গল্প এতদিনে ফাঁস করলেন প্রসাদ

English summary
Kumar Sangakkara feels Foundation for all MS dhoni did was laid by Sourav Ganguly
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X