• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

কুলদীপের চার শিকার, ২টি করে উইকেট শাহবাজ-সুন্দর-সিরাজের, দক্ষিণ আফ্রিকা শেষ ৯৯ রানেই

Google Oneindia Bengali News

দিল্লিতে আরও একটি একদিনের সিরিজ জয়ের দোরগোড়ায় ভারতীয় দল। অরুণ জেটলি স্টেডিয়ামে দক্ষিণ আফ্রিকাকে ভারত গুটিয়ে দিল মাত্র ৯৯ রানেই। কুলদীপ যাদব একটি মেডেন-সহ ৪.১ ওভারে ১৮ রানের বিনিময়ে পেলেন চারটি উইকেট। শাহবাজ আহমেদ, ওয়াশিংটন সুন্দর ও মহম্মদ সিরাজ পেলেন দুটি করে উইকেট।

ভারতের বিরুদ্ধে প্রোটিয়াদের সর্বনিম্ন স্কোর

ভারতের বিরুদ্ধে প্রোটিয়াদের সর্বনিম্ন স্কোর

দক্ষিণ আফ্রিকা ২৭.১ ওভারে ৯৯ রানে এল আউট হয়ে যায়। মাত্র তিনজন ব্যাটার দুই অঙ্কের রান পান। চারটি চারের সাহায্যে ৪২ বলে সর্বাধিক ৩৪ রান করেন হেইনরিখ ক্লাসেন। ২৭ বলে ১৫ রান করেন ওপেনার জ্যানেম্যান মালান, তিনি তিনটি চার মারেন। একটি করে চার ও ছয়ের সাহায্যে ১৯ বলে ১৪ রান করেন মার্কো জানসেন। এই ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে প্রথমবার নেতৃত্ব দিতে নেমে ডেভিড মিলার ৮ বলে ৭ রান করেন। কুইন্টন ডি কক ৬, রিজা হেন্ডরিকস ৩, এইডেন মার্করাম ৯, আন্ডিল ফেহলাকওয়াইও ৫, বিয়র্ন ফরটুইন ১ ও আনরিখ নরকিয়া শূন্য রানে আউট হন। লুঙ্গি এনগিডি শূন্য রানে অপরাজিত থাকেন। টি ২০ বিশ্বকাপের আগে এমন ব্যাটিং ব্যর্থতা চিন্তায় রাখবে মার্ক বাউচারের প্রশিক্ষণাধীন প্রোটিয়াদের। উল্লেখ্য, বাউচারের কোচিংয়ে এটিই শেষ একদিনের আন্তর্জাতিক দক্ষিণ আফ্রিকার।

শুরু থেকেই চাপে

শুরু থেকেই চাপে

১০ ওভারের মধ্যে তিনটি উইকেট হারিয়েছিল দক্ষিণ আফ্রিকা। ২.৫ ওভারে দলগত ৭ রানে ডি কককে ফেরান ওয়াশিংটন সুন্দর। ৭.৫ ওভারে ২৫ রানের মাথায় আউট হন মালান। তাঁর উইকেটটি তুলে নেন মহম্মদ সিরাজ। দশম ওভারের শেষ বলে ২৬ রানে পড়ে প্রোটিয়াদের তৃতীয় উইকেট। এই উইকেটটিও যায় সিরাজের ঝুলিতে।

দুরন্ত শাহবাজ

দুরন্ত শাহবাজ

শাহবাজ আহমেদ কেরিয়ারের দ্বিতীয় একদিনের আন্তর্জাতিকে এদিন প্রথমে আউট করেন এইডেন মার্করামকে। তিনি স্টাম্প আউট হন। সর্বাধিক রান করা ক্লাসেনকে বোল্ড করে ম্যাচের দ্বিতীয় উইকেটটি তুলে নেন শাহবাজ। তিনি এদিন ৭ ওভার বল করেছেন ৩২ রানের বিনিময়ে নেন ২টি উইকেট। ডেভিড মিলারের উইকেটটি পেয়েছেন ওয়াশিংটন সুন্দর। তিনি এদিন ভারতের হয়ে বোলিং ওপেন করেছিলেন। ৪ ওভারে ১৫ রান দিয়ে নেন ২টি উইকেট। মহম্মদ সিরাজ ৫ ওভারে ১৭ রান খরচ করে তুলে নেন ২টি উইকেট।

কুলদীপের চার

কুলদীপের চার

আন্ডিল ফেহলাকওয়াইও, বিয়র্ন ফরটুইন, আনরিখ নরকিয়া ও মার্কো জানসেন কুলদীপের শিকার। ২৬ ওভারের তৃতীয় ও চতুর্থ বলে তিনি ফরটুইন ও নরকিয়াকে আউট করে হ্যাটট্রিক করার আশাও জাগিয়েছিলেন। কিন্তু তা না হলেও এই ওভারটি মেডেন হয়। কুলদীপের বোলিং ফিগার ৪.১ ওভারে ১টি মেডেন ১৮ রানের বিনিময়ে ৪ উইকেট। ৯৯ রানে অল আউট একদিনের আন্তর্জাতিকে দক্ষিণ আফ্রিকার ভারতের বিরুদ্ধে করা সর্বনিম্ন স্কোর। দক্ষিণ আফ্রিকার শেষ ৬টি উইকেট পড়ে ৩৩ রানের মধ্যে।কুলদীপ বলেন, আইপিএল থেকেই ভালো ছন্দে রয়েছি। হ্য়াটট্রিক না পেলেও এদিনের পারফরম্যান্সে সন্তুষ্ট। ওভার দ্য উইকেট বল করলে হ্যাটট্রিক হতেও পারতো। সিরাজ, আবেশ-সহ অন্যরাও ভালো বোলিং করেছেন। গত কয়েক মাস ধরে ছন্দ ধরে রাখার চেষ্টা করছি। প্রথম দিকে স্লো বল করতাম। চোট পাওয়ার পর ফিরে এসে তুলনায় জোরে বল করছি। বল ঘুরছেও। ছন্দ ধরে রাখাই আমার প্রধান ফোকাস।

হার্দিক জন্মদিনে বিরাট-রাহুলদের সঙ্গে ঘুরতে গিয়েও মিস করছেন কাকে? ভারতীয় দলের বিশেষ প্ল্যানটা জানেন?হার্দিক জন্মদিনে বিরাট-রাহুলদের সঙ্গে ঘুরতে গিয়েও মিস করছেন কাকে? ভারতীয় দলের বিশেষ প্ল্যানটা জানেন?

English summary
India On The Verge Of ODI Series Win After Restricting South Africa On In Delhi. Kuldeep Yadav Gets 4 Wickets, Shahbaz, Sundar And Siraj Bag 2 Each.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X