India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

IPL 2022: সিএসকে বধ সেরে আইপিএল অভিযান শুরু শ্রেয়সের কেকেআরের

Google Oneindia Bengali News

চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে মধুর প্রতিশোধ নিয়ে জয় দিয়েই এবারের আইপিএল অভিযান শুরু করল কলকাতা নাইট রাইডার্স। ২০২০ সালের আইপিএলে প্রথম সাক্ষাতের পর এই প্রথম সিএসকে বধ কেকেআরের। মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে গত বছর জয়ের আশা জাগিয়েও ১৮ রানে হারতে হয়েছিল। তবে এবার গতবারের চ্যাম্পিয়নদের দাপট সহকারে হারাল রানার-আপরা। মুম্বইয়ে এই প্রথম সিএসকে হারল কেকেআরের কাছে।

: সিএসকে বধ সেরে আইপিএল অভিযান শুরু শ্রেয়সের কেকেআরের

জয়ের জন্য ১৩১ রানের টার্গেট তাড়া করতে নেমে ৯ বল বাকি থাকতেই ৬ উইকেটে জয় ছিনিয়ে নেয় কেকেআর। ১৯ বলে ২০ রানে অপরাজিত থাকেন অধিনায়ক শ্রেয়স আইয়ার। তিন বলে তিন রানে অপরাজিত থাকেন শেল্ডন জ্যাকসন। এর আগে, অজিঙ্ক রাহানে ও ভেঙ্কটেশ আইয়ারের ওপেনিং জুটি ভালোই শুরু করেছিল। ৬.২ ওভারে আইয়ার ডোয়েইন ব্র্যাভোর শিকার হন দলের ৪২ রানের মাথায়। ভেঙ্কটেশ আইয়ার করেন ১৬ বলে ১৬। এরপর নীতীশ রানাকে নিয়ে ইনিংস এগিয়ে নিয়ে যেতে থাকেন অজিঙ্ক রাহানে। দশম ওভারের শেষ বলে রানাকেও ফেরান ব্র্যাভো। ২টি চার ও একটি ছয়ের সাহায্যে তিনি করেন ১৭ বলে ২১। কেকেআরের দ্বিতীয় উইকেট পড়ে ৭৬ রানে।

: সিএসকে বধ সেরে আইপিএল অভিযান শুরু শ্রেয়সের কেকেআরের

ভারতীয় দল থেকে বাদ পড়া রাহানে এদিন প্রথমবার কেকেআরের জার্সি গায়ে খেলতে নেমে দারুণ ছন্দে থাকার ইঙ্গিত দেন। রঞ্জিতে শতরান করেও টেস্ট দলের জায়গা খুলতে পারেননি। কেকেআরেও অ্যারন ফিঞ্চরা চলে এলে যেখানে রাহানে প্রথম একাদশে জায়গা ধরে রাখতে পারবেন কিনা তা নিয়ে জল্পনা চলছে। যদিও রাহানের এদিনের ইনিংস আশ্বস্ত করবে কেকেআর ম্যানেজমেন্টকে। ১১.৪ ওভারে অজিঙ্ক রাহানেকে ফেরান মিচেল স্যান্টনার। ৬টি চার ও ১টি ছয়ের সাহায্যে রাহানে করেন ৩৪ বলে ৪৪। ১৭.২ ওভারে কেকেআরের ১২৩ রানের মাথায় ব্যক্তিগত ২১ বলে ২৫ রান করে আউট হন স্যাম বিলিংস। চারটি উইকেটের মধ্যে তৃতীয় উইকেটটি তুলে নিয়ে আইপিএলে সর্বাধিক উইকেটশিকারী হিসেহে লাসিথ মালিঙ্গার ১৭০টি উইকেটের রেকর্ড স্পর্শ করলেন ডোয়েইন ব্র্যাভো। তিনি চার ওভারে ২০ রান দিয়ে নিলেন ৩ উইকেট।

: সিএসকে বধ সেরে আইপিএল অভিযান শুরু শ্রেয়সের কেকেআরের

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে চেন্নাই সুপার কিংস নির্ধারিত ২০ ওভারে তোলে ৫ উইকেটে ১৩১। সাতটি চার ও একটি ছয়ের সাহায্যে ৩৮ বলে ৫০ রানে অপরাজিত থাকেন সাতে নামা মহেন্দ্র সিং ধোনি। রবীন্দ্র জাদেজা ২৮ বলে ২৬ রানে অপরাজিত থাকেন। রবিন উথাপ্পা করেন ২৮। ঋতুরাজ গায়কোয়াড় শূন্য, ডেভন কনওয়ে ৩, অম্বাতি রায়ুডু ১৫ ও শিবম দুবে করেন ৩। উমেশ যাদব ২টি এবং বরুণ চক্রবর্তী ও আন্দ্রে রাসেল নেন ১টি করে উইকেট।

English summary
Kolkata Knight Riders Started IPL 2022 Campaign With Win Over Chennai Super Kings In Mumbai. CSK Were Defeated By KKR In The First Meeting Of IPL 2020.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X