• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সৌরভের সঙ্গে বিরাট সংঘাত! বোর্ড সভাপতিকে কীভাবে মিথ্যাবাদী প্রমাণ করছেন কোহলি?

Google Oneindia Bengali News

দক্ষিণ আফ্রিকা সফরে রওনা হওয়ার আগের দিন নতুন বিতর্ক ভারতীয় ক্রিকেটে। রোহিত শর্মা ও বিরাট কোহলির মধ্যে সম্পর্কের অবনতি নিয়ে জল্পনার মধ্যেই এবার ঘটনা পরম্পরায় বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ের সঙ্গে ভারতের টেস্ট অধিনায়ক বিরাটের সংঘাতের ইঙ্গিতই স্পষ্ট। সৌরভ গঙ্গোপাধ্যায়ের দাবিকে এদিন সাংবাদিক বৈঠকে সপাটে ওড়ালেন বিরাট।

সৌরভ-বিরাট সংঘাত

সৌরভ-বিরাট সংঘাত

বিরাট কোহলি টি ২০ অধিনায়কত্ব ছাড়ার পর সৌরভ গঙ্গোপাধ্যায় জানিয়েছিলেন, তিনি এবং বোর্ডের কেউই বিরাট কোহলির এমন পদক্ষেপের আঁচ পাননি। অথচ বিরাট তখন দাবি করেছিলেন, টি ২০ ক্যাপ্টেন্সি ছাড়ার বিষয়টি নিয়ে তিনি যেমন অনেক আগে থেকেই বোর্ডকর্তাদের সঙ্গে আলোচনা করেছেন, তেমনই তৎকালীন হেড কোচ রবি শাস্ত্রী, রোহিত শর্মা-সহ লিডারশিপ গ্রুপ বা টিম ম্যানেজমেন্টকে জানিয়েছিলেন। টি ২০ বিশ্বকাপের বিপর্যয়ের পর রবি শাস্ত্রী ইঙ্গিত দেন বিরাট কোহলি একদিনের অধিনায়কত্ব ছাড়তে পারেন। কিন্তু বিরাট মুখ খোলেননি।

মহারাজের দাবি

মহারাজের দাবি

এরপর বিরাট কোহলিকে সরিয়ে দক্ষিণ আফ্রিকা সফরের জন্য রোহিত শর্মাকে অধিনায়ক করার পর থেকেই ফের তুঙ্গে ওঠে বিতর্ক। বিরাটকে সরানোর পদ্ধতি নিয়ে প্রশ্ন ওঠে। তখন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় দাবি করেন, তিনি নিজে বিরাটকে টি ২০ অধিনায়কত্ব ছাড়তে বারণ করেছিলেন। কিন্তু বিরাট সেই অনুরোধ রাখেননি। নির্বাচকরাও সাদা বলের ক্রিকেটে দুই আলাদা অধিনায়ক রাখার পক্ষপাতী ছিলেন না। বোর্ডও নির্বাচকদের সেই ভাবনাকে সমর্থন জানায়। সৌরভ বলেছিলেন, ওয়ার্কলোডের কথা ভেবেই বিরাট এই সিদ্ধান্ত নিয়েছেন। তিনি একজন দারুণ ক্রিকেটার। দীর্ঘদিন ধরে তিনি দেশকে নেতৃত্ব দিয়েছেন। আমার কেরিয়ারের ক্ষেত্রেও এমন সময় এসেছিল।

বিরাটের পাল্টা

বিরাটের পাল্টা

তবে বিরাট কোহলি এদিন সাংবাদিক বৈঠকে সৌরভের বক্তব্যকে পুরোপুরি খণ্ডন করে বললেন, আমি বিসিসিআইকে টি ২০ অধিনায়কত্ব ছাড়ার কথা বলেছিলাম। সকলেই সেই সিদ্ধান্ত ভালোভাবেই গ্রহণ করেন। আমাকে কখনোই বলা হয়নি, আমার টি ২০ অধিনায়কত্ব ছাড়া উচিত নয়। আমি টি ২০ অধিনায়কত্ব ছাড়ার সময়ই বলেছিলাম যদি নির্বাচক বা বোর্ডের শীর্ষকর্তারা চান তাহলে আমি টেস্ট ও একদিনের ক্রিকেটে অধিনায়কত্ব করতে চাই। আমি তাঁদের এই বিকল্প দিয়েই রেখেছিলাম যে, যদি তাঁরা না চান তাহলে আমি একদিনের অধিনায়কত্ব ছাড়তেও প্রস্তুত।

জানতেনই না

জানতেনই না

বিরাট কোহলি আরও জানান, টি ২০ অধিনায়কত্ব ছাড়ার ঘোষণার পর থেকে ৮ ডিসেম্বর অবধি তাঁকে কেউই জানাননি একদিনের অধিনায়কত্ব তাঁর কাছ থেকে কেড়ে নেওয়া হবে। বিরাট বলেন, বিসিসিআইয়ের সঙ্গে আমার বোঝাপড়ায় সব সময়ই স্বচ্ছতা বজায় থাকে। টেস্ট দল নির্বাচনের ঘণ্টা দেড়েক আগে নির্বাচকমণ্ডলীর প্রধান চেতন শর্মার সঙ্গে আমার কথা হয়। ফোন রাখার আগে তিনি জানান, আমাকে আর ওয়ান ডে ক্যাপ্টেন রাখা হবে না। আমি বলি, ওকে ফাইন! রোহিত শর্মা একজন দারুণ ট্যাকটিক্যাল ক্যাপ্টেন, ভারতের পাশাপাশি আইপিএলেও ভালো অধিনায়কত্ব করেন। হেড কোচ রাহুল দ্রাবিড় ও রোহিত শর্মা দুজনেই আমার পূর্ণ সহায়তা পাবেন। দেশের হয়ে নিজের সেরাটা দিয়ে ভারতীয় ক্রিকেটকে আরও উচ্চতায় নিয়ে যাওয়াই আমার লক্ষ্য।

নির্বাচকদের চ্যালেঞ্জ

নির্বাচকদের চ্যালেঞ্জ

রোহিত শর্মার দ্রুত আরোগ্য কামনা করেছেন বিরাট। দক্ষিণ আফ্রিকা সফরে টেস্ট দলের সহ অধিনায়ক করা হতে পারে লোকেশ রাহুলকে। ২৬ ডিসেম্বর ভারতের একদিনের সিরিজের দল ঘোষণার সম্ভাবনা। রোহিত শর্মা প্রোটিয়াদের দেশে সিরিজের জন্য ফিট না হলে একদিনের দলের অধিনায়ক ঠিক করাটাও নির্বাচকদের কাছে বড় চ্যালেঞ্জের হতে চলেছে। তবে সব কিছুকেই ছাপিয়ে যাচ্ছে সৌরভের সঙ্গে বিরাটের সংঘাত!

English summary
Virat Kohli Quashed Sourav Ganguly's Claim By Saying I Was Never Told That I Should Not Leave T20I Captaincy. Virat Says I Informed BCCI About Leaving T20I Captaincy And It was Well-Received.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X