• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিশ্বকাপে হ্যাটট্রিকের সামনে কোহলি

  • |

সাউদাম্পটনে আজ হ্যাটট্রিকের সামনে বিরাট কোহলি। ব্যাটসম্যান হিসেবে এদিন নয়া কীর্তির দোরগোড়ায় বিরাট।

বিশ্বকাপে হ্য়াটট্রিকের সামনে কোহলি

কেরিয়ারে ব্যাটসম্যান হিসেবে এটি তৃতীয় ও অধিনায়ক হিসেবে প্রথম বিশ্বকাপ বিরাটের। এর আগে ধোনির অধিনায়কত্বে ২০১১ ও ২০১৫ বিশ্বকাপ খেলেছেন কোহলি। দুই বিশ্বকাপেই প্রথম ম্যাচে শতরান হাঁকানোর অনন্য নজির রয়েছে বিরাটের।

বিরাটের কেরিয়ারে প্রথম বিশ্বকাপ-

কেরিয়ারে প্রথম বিশ্বকাপ খেলতে নেমে ২০১১ সালে বাংলাদেশের বিরুদ্ধে সেঞ্চুরি হাঁকিয়েছিলেন। বাংলাদেশের বিরুদ্ধে ২০১১ বিশ্বকাপের প্রথম ম্যাচে ৮৩ বলে শতরান হাঁকিয়ে অপরাজিত ছিলেন বিরাট। ম্যাচে ৮টি চার ও ২টি ছক্কা হাঁকিয়েছিলেন কোহলি।

সেই ম্যাচে ওপেনিংয়ে নেমে ১৭৫ রানে বিস্ফোরক ইনিংস খেলেছিলেন বীরেন্দ্র সেহওয়াগ। বাংলাদেশের বিরুদ্ধে প্রথমে ব্যাট করে ৪ উইকেট হারিয়ে ৩৭০ রান তুলেছিল ভারত। জবাবে ৯ উইকেট হারিয়ে বাংলাদেশের ইনিংস শেষ হয়েছিল ২৮৩ রানে। ৮৭ রানে ম্যাচ জিতেছিল ভারতীয় দল।

বিরাটের কেরিয়ারে দ্বিতীয় বিশ্বকাপ-

অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের মাটিতে কেরিয়ারের দ্বিতীয় বিশ্বকাপ খেলতে নেমে প্রথম ম্যাচে ফের শতরান হাঁকিয়েছিলেন চেজমাস্টার। ভারত টুর্নামেন্টে অভিযান শুরু করে পাকিস্তানের বিরুদ্ধে। সেই ম্যাচে তিন নম্বরে নেমে ১২৬ বলে ১০৭ রান করেন বিরাট। ইনিংস সাজানো ছিল ৮ টি চার দিয়ে।

কোহলির সেঞ্চুরি ইনিংসে ভর করে পাকিস্তানের বিরুদ্ধে প্রথমে ব্যাট করে ৭ উইকেট হারিয়ে ৩০০ রান তোলে ভারত। জবাবে পাকিস্তানকে ৪৭ ওভারে ২২৪ রানে অল-আউট করে ৭৬ রান ম্যাচ জিতেছিল মেন ইন ব্লু।

২০১৯ বিশ্বকাপে এদিন প্রোটিয়াদের বিরুদ্ধে শতরান হাঁকাতে পারলেই, বিশ্বকাপে ভারতের অভিযান ম্যাচে শতরান হাঁকানোর হ্যাটট্রিকের অনন্য নজির গড়বেন বিরাট।

English summary
kohli in search of hat-trick, if he hits 100 against sa in india's opening match in 2019 icc cricket world cup
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X