• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

কমনওয়েলথ গেমসের পদক জয়ে উত্থান জেমাইমা-রেণুকার, বিরাটের অভিনন্দন-বার্তা! সৌরভ কেন সমালোচিত?

Google Oneindia Bengali News

কমনওয়েলথ গেমসে ভারতের পদকজয়ীরা দেশে ফিরে ভাসছেন অভিনন্দনের জোয়ারে। বিমানবন্দর হোক বা নিজেদের এলাকা সব জায়গাতেই উৎসবের মেজাজ, উষ্ণ অভ্যর্থনায় বরণ করা হচ্ছে পদকজয়ীদের। কেন্দ্রীয় যুবকল্যাণ ও ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুরও বার্মিংহ্যাম গেমসে ভারতের পারফরম্যান্সে সন্তুষ্ট। এরই মধ্যে কমনওয়েলথ গেমসের পারফরম্যান্সে সবচেয়ে বেশি উপকৃত হলেন ভারতের দুই ক্রিকেটার।

রুপোয় র‍্যাঙ্কিংয়ে উত্থান

রুপোয় র‍্যাঙ্কিংয়ে উত্থান

কমনওয়েলথ গেমসে ব্যাটিং বিপর্যয়ে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে জেতা ম্যাচ মাঠে ফেলে এসেছে হরমনপ্রীত কৌরের ভারত। তবে সেই দলের দুই ক্রিকেটার আইসিসি মহিলা টি ২০ র‍্যাঙ্কিংয়ে উঠে এলেন অনেকটাই। তাঁরা হলেন জেমাইমা রডরিগেজ ও রেণুকা সিং। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ফাইনালে রেণুকা ৪ ওভার হাত ঘুরিয়ে ২৫ রান দিয়ে ২ উইকেট নেন। অন্যদিকে, হরমনপ্রীতের সঙ্গে ৯৬ রানের পার্টনারশিপ গড়েন তিনে নামা জেমাইমা। তিনি ৩৩ বলে ৩৩ রানও করেন।

উপকৃত জেমাইমা-রেণুকা

উপকৃত জেমাইমা-রেণুকা

বার্মিংহ্যাম কমওয়েলথ গেমসে জেমাইমা মোট ১৪৬ রান করায় ব্য়াটারদের তালিকায় সাত ধাপ উঠে চলে এসেছেন ১০ নম্বরে। প্রথম দশে তিনি এলেন গত বছরের অক্টোবরের পর। স্মৃতি মান্ধানা, শেফালি ভার্মার পাশাপাশি নেমে গিয়েছেন অস্ট্রেলিয়ার তাহলিয়া ম্যাকগ্রা। ম্যাকগ্রা করোনা আক্রান্ত হয়েও ফাইনালে খেলেন। ব্যাটারদের তালিকায় প্রথম ও দ্বিতীয় স্থানে রয়েছেন অস্ট্রেলিয়ার বেথ মুনি ও মেগ ল্যানিং। অস্ট্রেলিয়ার অধিনায়ক মান্ধানাকে দুই ধাপ নামিয়ে নিজে এক ধাপ উঠে দুইয়ে রয়েছেন। নিউজিল্যান্ডের সোফি ডিভাইন উঠে এসেছেন তিনে। বোলারদের মধ্যে ভারতের রেণুকা সিং কমনওয়েলথ গেমসে ১১ উইকেট নিয়ে প্রথমবার প্রথম ২০-তে ঢুকে পড়লেন। তিনি রয়েছেন ১৮ নম্বরে।

বিরাট প্রশংসা

কমনওয়েলথ গেমসে প্রথমবার ছিল মহিলা ক্রিকেট, তাতে ভারত জিতেছে রুপো। কুস্তিতে ১২ জন পদক জিতেছেন, ছয়টি সোনা এসেছে। ব্যাডমিন্টনেও ভারত তিনটি সোনা জিতেছে। ভারোত্তোলনে তিনটি সোনা-সহ ১০টি পদক জেতে ভারত। টেবিল টেনিসে সাতটি পদক এসেছে চারটি সোনা-সহ। হকি থেকে লন বোল, অ্যাথলেটিক্স থেকে প্যারা পাওয়ারলিফটিং, প্যারা টিটিতে এসেছে পদক। ভারতের পদকজয়ীদের ছবি দিয়ে কোলাজ বানিয়ে বিরাট কোহলি গেমসে অংশ নেওয়া সকলকে অভিনন্দন জানিয়েছেন।

সমালোচিত সৌরভ

এরই মধ্যে সোশ্যাল মিডিয়ায় প্রবল সমালোচিত হচ্ছেন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। অস্ট্রেলিয়ার কাছে হেরে হরমনপ্রীতরা রুপো জেতার পর বোর্ড সভাপতি টুইটে লিখেছিলেন, ভারতীয় দলকে রুপো জয়ের জন্য অভিনন্দন। তবে হাতে থাকা ম্যাচটি জিততে না পারায় ভারতীয় দল হতাশা সঙ্গী করেই দেশে ফিরবে। আপাতনিরীহ এই টুইটের জন্য সোশ্যাল মিডিয়ায় অনেকেই সৌরভ গঙ্গোপাধ্যায়কে তীব্র সমালোচনায় বিদ্ধ করেছেন। তাঁদের দাবি, বোর্ডের সভাপতি হিসেবে এমন মন্তব্য করা উচিত হয়নি সৌরভের পক্ষে।

English summary
Virat Kohli Hails Indian Contingent In CWG 2022. Renuka Singh And Jemimah Rodrigues Make Big Gains In ICC Rankings. Sourav Ganguly Slammed For His Tweet.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X