• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বিরাট-রাহুলকে বিশ্রাম দিয়ে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে নামছে ভারত, জন্মদিনে ওপেন করতে পারেন পন্থ

  • |
Google Oneindia Bengali News

ত্রিবান্দ্রম ও গুয়াহাটিতে জেতায় ভারতীয় দল ইতিমধ্যেই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি ২০ সিরিজের দখল নিয়েছে। দেশের মাটিতে এই প্রথম প্রোটিয়াদের টি ২০ সিরিজে পরাস্ত করেছে মেন ইন ব্লু। আজ জিতলে তেম্বা বাভুমার দলকে হোয়াইটওয়াশ করে ছাড়বে রোহিত শর্মার ভারত। নিয়মরক্ষার এই ম্যাচে ভারত বিশ্রাম দিয়েছে দুই তারকাকে।

বিরাট-রাহুল বিশ্রামে

বিরাট-রাহুল বিশ্রামে

টি ২০ বিশ্বকাপ খেলতে ভারতীয় দল ৬ অক্টোবর রওনা হবে অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে। পারথে হবে ভারতীয় দলের শিবির। সেখানেই নিজেদের মধ্যে বেশ কয়েকটি প্রস্তুতি ম্যাচ রোহিতরা খেলবেন অস্ট্রেলিয়ার কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে। সিরিজ জয় নিশ্চিত হয়ে যাওয়ায় আজ ইন্দোরে তৃতীয় তথা শেষ টি ২০ আন্তর্জাতিকে বিরাট কোহলি ও লোকেশ রাহুলকে বিশ্রাম দিল ভারত। তাঁদের পরিবারের সঙ্গে ছুটি কাটানোর সুযোগ করে দেওয়া হয়েছে।

ওপেনার পন্থ?

ওপেনার পন্থ?

লোকেশ রাহুল ও বিরাট কোহলি না থাকায় ভারতীয় দলের ওপেনিং জুটিতেও রদবদল আসছে। আজ আবার ঋষভ পন্থের জন্মদিনও। পন্থকে দেখা যেতেই পারে রোহিত শর্মার সঙ্গে ওপেন করতে নামতে। শ্রেয়স আইয়ার টি ২০ বিশ্বকাপের মূল দলে নেই, তিনি রিজার্ভ ক্রিকেটারদের তালিকায় রয়েছেন। আজকের ম্যাচে শ্রেয়স আইয়ার ভারতের প্রথম একাদশে আসবেন বলে মনে করা হচ্ছে। বোলিং আক্রমণেও রদবদলের সম্ভাবনা উড়িয়ে দেওয়া যাচ্ছে না। প্রোটিয়াদের বিরুদ্ধে ২৩৭ রান তুলেও জয় এসেছে মাত্র ১৬ রানে। এই পরিস্থিতিতে মহম্মদ সিরাজকে আজ দেখা যেতে পারে ভারতের প্রথম একাদশে।

সর্বাধিক ম্যাচের নজির

সর্বাধিক ম্যাচের নজির

কোনও ক্যালেন্ডার ইয়ারে সবচেয়ে বেশি টি ২০ আন্তর্জাতিক ম্যাচ খেলার নজির আজ গড়তে চলেছে ভারত। ইতিমধ্যেই চলতি ক্যালেন্ডার ইয়ারে মেন ইন ব্লু ৩১টি ম্যাচ খেলেছে। জয় এসেছে ২৩টিতে, যা সর্বকালীন রেকর্ড। ইন্দোরের স্টেডিয়ামের বাউন্ডারি বেশি বড় নয়। উইকেট ব্যাটিং সহায়ক। ফলে হাই স্কোরিং ম্যাচ হবে বলেই মনে করা হচ্ছে। ভেঙ্কটেশ আইয়ার, আবেশ খান, রজত পাটীদারদের শহরে সিরিজ হোয়াইটওয়াশ করেই জিততে মুখিয়ে ভারতীয় দল। অন্যদিকে, চুনকামের লজ্জা এড়াতে চাইবে বাভুমার নেতৃত্বাধীন দক্ষিণ আফ্রিকা। প্রোটিয়ারা খুব বেশি পরীক্ষা-নিরীক্ষার পথে যাবে না বলেই মনে করা হচ্ছে।

ইন্দোরে ভারতের ট্র্যাক রেকর্ড

ইন্দোরে ভারতের ট্র্যাক রেকর্ড

ইন্দোরের হোলকার স্টেডিয়ামে ভারত দুটি টি ২০ আন্তর্জাতিক খেলে জিতেছে দুটিতেই। ২০১৭ সালে শ্রীলঙ্কাকে হারিয়েছিল ৮৮ রানে। এরপর ২০২০ সালেও শ্রীলঙ্কাকেই ৭ উইকেটে পরাস্ত করেছিল ভারত। ২০১৭ সালে রোহিত শর্মার ৪৩ বলে ১১৮ রানের ইনিংসের সৌজন্যে ভারত ৫ উইকেটে ২৬০ রান তুলেছিল। যা টি ২০ আন্তর্জাতিকে ভারতের দলগত সর্বাধিক স্কোর।

English summary
Virat Kohli And KL Rahul Have Been Rested By India For The 3rd T20I Against South Africa To Be Played In Indore. Shreyas Iyer Set To Play This Match.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X