• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রঞ্জি ট্রফির সেমিফাইনাল : বাংলার চিন্তা বাড়িয়ে খেলতে পারেন তারকা রাহুল-মনীশ

  • |

দুই মরশুম পর আবারও রঞ্জি ট্রফির সেমিফাইনালে পৌঁছেছে বাংলা। তবে এবার লড়াই আরও কঠিন। কারণ শেষ চারের লড়াইয়ে শক্তিশালী কর্নাটকের সঙ্গে মোকাবিলা করতে হবে মনোজ তিওয়ারিদের। তার ওপর জাতীয় দলের তারকা কেএল রাহুল, মনীশ পান্ডের অন্তর্ভূক্তিতে ধারেভারে অনেকটাই এগিয়ে প্রতিপক্ষের ওজন যে আরও বাড়তে চলেছে, তা বলাই বাহুল্য। তাতে বাংলার চিন্তা যে বাড়ল, তাতে দ্বিমত নেই।

সেমিফাইনালে বাংলা

সেমিফাইনালে বাংলা

রঞ্জি ট্রফির কোয়ার্টার ফাইনালে ওড়িশার সঙ্গে বাংলার ম্যাচ অমীমাংসিত অবস্থায় শেষ হয়। মন্দ আলোর জন্য ম্যাচের শেষ দিনে কার্যত খেলাই হয়। প্রথম ইনিংসে এগিয়ে থাকার সৌজন্যে দুই মরশুম পর টুর্নামেন্টের সেমিফাইনালে পৌঁছে যায় বাংলা। ২০১৭-১৮ মরশুমে শেষবার রঞ্জি ট্রফির শেষ চারে পৌছেছিলেন মনোজ তিওয়ারিরা। সেবার সেমিফাইনালে দিল্লির কাছে হেরে গিয়েছিল বাংলা।

প্রতিপক্ষ কর্নাটক

প্রতিপক্ষ কর্নাটক

রঞ্জি ট্রফির সেমিফাইনালে শক্তিশালী কর্নাটকের মুখোমুখি হচ্ছে বাংলা। ২৯ ফেব্রুয়ারি অর্থাৎ আগামী শনিবার থেকে শুরু হচ্ছে ম্যাচ। ঘরের মাঠ ইডেন গার্ডেন্সে খেলার সুবিধা বাংলা তুলতে পারে কিনা, সেটাই দেখার। প্রতিযোগিতার অন্য সেমিফাইনালে দুর্ধর্ষ গুজরাতের মুখোমুখি হবে সৌরাষ্ট্র।

অন্তর্ভূক্ত রাহুল

অন্তর্ভূক্ত রাহুল

বাংলার বিরুদ্ধে রঞ্জি ট্রফির সেমিফাইনাল খেলার জন্য দল ঘোষণা করেছে কর্নাটক। সেই দলে টিম ইন্ডিয়ার তারকা কেএল রাহুল ও মনীশ পান্ডেকে অন্তর্ভূক্ত করা হয়েছে। আট বার রঞ্জি ট্রফি জেতা কর্নাটক চলতি মরশুমেই সৈয়দ মুস্তাক আলি ও বিজয় হাজারে ট্রফি জিতেছে। এমনিতেই দুর্দান্ত ছন্দে রয়েছে দল। তার ওপর রাহুল ও মনীশ খেললে লড়াইয়ে বাংলার থেকে তাঁরা অনেকটাই এগিয়ে যাবে বলে মনে করছে ক্রিকেট বিশেষজ্ঞরা।

রাহুলের ফর্ম

রাহুলের ফর্ম

নিউজিল্যান্ডের বিরুদ্ধে তাদেরই মাটিতে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে সর্বাধিক ২২৪ রান করেন কেএল রাহুল। তিন ম্যাচের ওয়ান ডে সিরিজে রাহুলের ব্যাট থেকে আসে একটি সেঞ্চুরি সহ ২০৪ রান। একই সঙ্গে ঋষভ পন্থের পরিবর্তে উইকেটের পিছনেও দুর্দান্তভাবে দায়িত্ব সামলেছেন এই কর্নাটকী।

কর্নাটক দল

কর্নাটক দল

করুণ নায়ার (অধিনায়ক), আর সামার্থ, দেবদূত পাড়িক্কল, মনীশ পান্ডে, কেএল রাহুল, শরথ শ্রীনিবাস, শ্রেয়স গোপাল, কৃষাপ্পা গৌতম, অভিমন্যু মিঠুন, কেভি সিদ্ধার্থ, প্রসিদ্ধ কৃষ্ণ, জগদীশ সূচিত, প্রতীক জৈন, রনিত মোরে, বিআর শরথ।

English summary
KL Rahul will play against Bengal at Ranji Trophy semi-final
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X