• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

রোহিত-সহ তিন ক্রিকেটার নেই, বাংলাদেশের বিরুদ্ধে তৃতীয় ODI-এ ভারতকে নেতৃত্ব দেবেন কে?

Google Oneindia Bengali News

বাংলাদেশের বিরুদ্ধে একদিনের সিরিজ ইতিমধ্যেই হেরে গিয়েছে ভারত। প্রথম দুটি ম্যাচে জয়লাভ করেছে লিটন দাসের বাংলাদেশ। কাল চট্টগ্রামে তৃতীয় তথা সিরিজের শেষ একদিনের আন্তর্জাতিক। তার আগে এই ম্যাচ থেকে ছিটকে গেলেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। সিরিজে নেই দীপক চাহার এবং কুলদীপ সেনও। এই পরিস্থিতিতে হোয়াইটওয়াশ বাঁচানোর ম্যাচে নতুন অধিনায়ককে বেছে নিলেন জাতীয় নির্বাচকরা। দলে নেওয়া হয়েছে অভিজ্ঞ স্পিনারকেও।

 তৃতীয় ODI-এ ভারতকে নেতৃত্ব দেবেন কোন ক্রিকেটার?

বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় একদিনের আন্তর্জাতিকে ফিল্ডিং করতে গিয়ে হাতের বুড়ো আঙুলে চোট পেয়েছেন রোহিত। মেডিক্যাল টিম সেই চোটের অবস্থা খতিয়ে দেখে, ঢাকার একটি হাসপাতালে স্ক্যানও করানো হয়। খেলা চলাকালীন হাসপাতালে যেতে হওয়ায় দীর্ঘক্ষণ ফিল্ডিং করতে পারেননি হিটম্যান। সে কারণে তিনি ওপেন করতে নামতে পারেননি। এমনকী ব্যাট করতে নামেন ৯ নম্বরে। ওই চোট নিয়েই ব্যান্ডেজ বাঁধা অবস্থায় রোহিত ২৮ বলে ৫১ রানের অপরাজিত ইনিংস খেলেন। মেরেছেন তিনটি চার ও পাঁচটি ছয়। রোহিত যেভাবে খেলছিলেন তাতে বাংলাদেশের দেওয়া টার্গেটের কাছাকাছিও পৌঁছে যায় টিম ইন্ডিয়া। অবশ্য শেষ অবধি ৫ রানে ম্যাচ জিতে সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে যায় বাংলাদেশ। ২০১৫ সালের পর ফের এবার বাংলাদেশে গিয়ে ওডিআই সিরিজে হারল ভারত।

বিশেষজ্ঞ চিকিৎসককে দেখাতে রোহিত মুম্বইয়ে ফিরে এসেছেন। তিনি কালকের ম্যাচে খেলতে পারবেন না। টেস্ট সিরিজেও খেলতে পারবেন কিনা সেই বিষয়টি চূড়ান্ত হতে আরও কিছুটা সময় লাগবে। উল্লেখ্য, আগামী বুধবার থেকে শুরু দুই টেস্টের সিরিজ। প্রথম একদিনের আন্তর্জাতিকের পর পিঠে অস্বস্তির কথা জানিয়েছিলেন পেসার কুলদীপ সেন। বিসিসিআইয়ের মেডিক্যাল টিমের পরামর্শে কুলদীপকে দ্বিতীয় ম্যাচে বিশ্রাম দেওয়া হয়। বিসিসিআই এদিন জানাল, স্ট্রেস ইনজুরির কারণে কুলদীপ ওডিআই সিরিজ থেকে ছিটকে গিয়েছেন। দ্বিতীয় একদিনের আন্তর্জাতিকে হ্যামস্ট্রিংয়ে চোট লাগে দীপক চাহারের। তিনিও এই সিরিজে আর খেলতে পারবেন না। বেঙ্গালুরুর ন্যাশনাল ক্রিকেট আকাদেমিতে এই দুই বোলারেরই রিহ্যাব চলবে।

বাংলাদেশের বিরুদ্ধে শেষ একদিনের আন্তর্জাতিকে ভারতকে নেতৃত্ব দেবেন লোকেশ রাহুল। দলে নেওয়া হয়েছে স্পিনার কুলদীপ যাদবকে।

তৃতীয় একদিনের আন্তর্জাতিকে ভারতীয় দল: লোকেশ রাহুল (অধিনায়ক ও উইকেটকিপার), শিখর ধাওয়ান, বিরাট কোহলি, রজত পাটীদার, শ্রেয়স আইয়ার, রাহুল ত্রিপাঠী, ঈশান কিষাণ (উইকেটকিপার), শাহবাজ আহমেদ, অক্ষর প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, শার্দুল ঠাকুর, মহম্মদ সিরাজ, উমরান মালিক, কুলদীপ যাদব।

 FIFA World Cup 2022: ব্রাজিলের বিরুদ্ধে নামার আগে হুঙ্কার ছাড়লেন ক্রোয়েশিয়ার অধিনায়ক লুকা মদ্রিচ FIFA World Cup 2022: ব্রাজিলের বিরুদ্ধে নামার আগে হুঙ্কার ছাড়লেন ক্রোয়েশিয়ার অধিনায়ক লুকা মদ্রিচ

English summary
KL Rahul Will Lead India Against Bangladesh In The 3rd ODI. Kuldeep Yadav Has Been Added To Squad.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X