• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

লোকেশ রাহুল ছন্দে ফিরতে মরিয়া, জিম্বাবোয়ের বিরুদ্ধে ভারতের ODI সিরিজ জয়ের পরই বিরাট পদক্ষেপ

Google Oneindia Bengali News

লোকেশ রাহুলের নেতৃত্বে ভারত প্রথমবার একদিনের সিরিজ জয় নিশ্চিত করেছে। গতকাল জিম্বাবোয়েকে হারিয়েছে ৫ উইকেটে। যদিও এই জয়ের মধ্যে অস্বস্তি বজায় রাখছে রাহুলের ফর্ম। প্রথম একদিনের আন্তর্জাতিকে রাহুলকে ব্যাট করতে নামতে হয়নি। তবে গতকাল টার্গেট আরও কম থাকায় ওপেন করতে নেমেছিলেন ভারত অধিনায়ক।

রাহুলের ফর্ম নিয়ে চর্চা

জিম্বাবোয়ে সফরে আসার আগে ফেব্রুয়ারিতে আমেদাবাদে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে শেষ একদিনের আন্তর্জাতিকটি খেলেছিলেন রাহুল। তাতে তিনি ৪৯ রান করেন। আইপিএলের পর দেশের মাটিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজে চোটের কারণে খেলতে পারেননি। স্পোর্টস হার্নিয়া অপারেশনের পর করোনা আক্রান্ত হয়েছিলেন। ফলে ইংল্যান্ড এবং ওয়েস্ট ইন্ডিজ সফরে যেতে পারেননি। এশিয়া কাপের আগে ছন্দে ফেরার জন্য রাহুলের বড় সুযোগ চলতি জিম্বাবোয়ে সিরিজেই। প্রথম ম্যাচে ১৯০ রানের টার্গেটে ভারতকে পৌঁছে দিয়েছিলেন দুই ওপেনার শিখর ধাওয়ান ও শুভমান গিল। গতকাল ভারতের টার্গেট ছিল ১৬২। রাহুল ওপেন করতে নেমে টিকলেন ৫ বল, ভিক্টর নিয়াউচির বলে লেগ বিফোর হলেন ১ রান করে।

কালকের ম্যাচের দিকে তাকিয়ে

কালকের ম্যাচের দিকে তাকিয়ে

রাহুল ম্যাচের পর জানান, উইকেট পড়লেও দলের ব্যাটিং গভীরতার কারণেই রান তাড়া করতে গিয়ে নার্ভাস হয়ে পড়েনি ভারতীয় দল। তাঁর কথায়, এই ম্যাচে আমিও রান পেতে মুখিয়ে ছিলাম। কিন্তু হয়নি। আশা করি পরের ম্যাচে রান করতে পারব। জিম্বাবোয়ে দলে ভালো বোলাররা রয়েছেন, বাংলাদেশের বিরুদ্ধে তাঁদের পারফরম্যান্স আমি টিভিতে দেখেছি। উচ্চতাকে কাজে লাগিয়ে দীর্ঘদেহী ও সুঠাম চেহারার বোলাররা আমাদের চ্যালেঞ্জের মুখে ফেলার চেষ্টা চালিয়ে গিয়েছেন। তবে আমাদের ব্যাটিং গভীরতার কারণেই আমরা উদ্বিগ্ন হইনি। ভালো ক্রিকেট খেলার লক্ষ্য নিয়ে খেলতে নেমে জিতে ভালোই লাগছে।

ম্যাচ শেষেই নেটে

এশিয়া কাপে আগামী রবিবার ভারতের ম্যাচ রয়েছে পাকিস্তানের বিরুদ্ধে। আজ ভারতীয় দল বিশ্রামে রয়েছে। তাই গতকাল তাড়াতাড়ি খেলা শেষ হওয়ার পর রাহুলকে ব্যাট-প্যাড হাতে দেখা গিয়েছে। খেলা শেষের পর জিম্বাবোয়ে দলের ক্রিকেটারদের সঙ্গে করমর্দনের সময়। এরপর তিনি নেটে অনুশীলনেও নেমেছিলেন। কাল নিয়মরক্ষার তৃতীয় একদিনের আন্তর্জাতিকে রানে ফিরলেই তা আত্মবিশ্বাস বাড়াবে রাহুলের। নয়তো একটা খচখচানি থাকবেই। সোনি স্পোর্টসে ভারতের প্রাক্তন ক্রিকেটার মহম্মদ কাইফ বলেন, অনেকদিন পর রাহুল মাঠে নেমেছিলেন, ফলে এমনটা হতেই পারে। তাঁর ফর্ম নিয়ে আমি উদ্বিগ্ন নই। রাহুল একজন দারুণ মানের ব্যাটার, আজ আউট হওয়ায় তাতে কোনও প্রভাব পড়বে না। যে ডেলিভারিতে তিনি লেগ বিফোর হয়েছে তাতে যে কেউই এই পিচড-আপ ডেলিভারিতে আউট হতে পারেন।

উদ্বেগের কিছু নেই

উদ্বেগের কিছু নেই

কাইফ আরও বলেন, রাহুল ফ্যান্টাস্টিক ব্যাটার। ম্যাচ শেষ হতেই তিনি নেটে গিয়ে ছন্দ ফিরে পাওয়ার চেষ্টা করেছেন। আইপিএলেও তিনি চোট পেয়েছিলেন। তবে ফর্মেও ছিলেন। প্রতিটি ম্যাচেই রান করেছেন। মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে দুটি শতরানও হাঁকিয়েছেন। টেস্টে শতরান করেছেন, সব ফরম্যাটেই তাঁর রান রয়েছে, রাহুল একজন উচ্চমানের ব্যাটার। চোট কাটিয়ে ফিরলে কিছু বল অস্বস্তি বাড়াবে। আউটের আবেদনও হবে। তবে ক্রিজে কিছুটা সময় কাটাতে পারলেই রান আসবে। সেই কারণেই রাহুলের ফর্ম নিয়ে উদ্বেগের কিছু নেই বলে দাবি কাইফের।

English summary
KL Rahul's Form Is A Concern For Indian Team Ahead Of Asia Cup. He Had The Batting Pads In His Hand After The Match That Indicated The India Captain Was Heading To The Nets For Practice.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X