• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

KL Rahul: দীর্ঘ দিন পর জাতীয় দলে ফিরে উচ্ছ্বসিত রাহুল, ম্যাচ জিতে বললেন এই কথা

Google Oneindia Bengali News

জিম্বাবোয়ের বিরুদ্ধে ভারতীয় দলে ফিরে এবং তাঁর নেতৃত্বে দেশ প্রথম ম্যাচ জেতায় বেশ তৃপ্ত অনুভব করছেন কে এল রাহুল। এ দিন ব্যাট হাতে ভারতের দলের অধিনায়ককে নামতে না হলেও দীর্ঘ দুই মাস মাঠের বাইরে থাকার দলে ফিরে খুশি রাহুল।

KL Rahul: দীর্ঘ দিন পর জাতীয় দলে ফিরে উচ্ছ্বসিত রাহুল, ম্যাচ জিতে বললেন এই কথা

মাঠের ফেরার জন্য এতটাই উৎসুক ছিলেন রাহুল যে তিনি জানিয়েছেন, ফিজিও-এর অধীনে চোট সারানোর পরিবর্তে ৩৬৫ দিন খেলতে তিনি রাজি। আইপিএল-এর পর আর বাইশ গজে দেখা যায়নি রাহুলকে। সেমিফাইনালে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে হারের পর তাঁকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ঘরের মাঠে হওয়া সিরিজের জন্য দলে রাখা হলেও চোটের কারণে তিনি ছিটকে যান।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-২০ দলে তাঁর ফেরার কথা থাকলেও কোভিড-১৯-এ আক্রান্ত হয়ে ছিটকে যান রহুল। জিম্বাবোয়ের জন্য ঘোষিত ভারতের দলে আগে থেকে ছিলেন না রাহুল। একেবারে শেষ মুহূর্তে তাঁকে দলে ঢোকানো হয় এবং শিখর ধাওয়ানের পরিবর্তে তাঁর হাতে তুলে দেওয়া হয় নেতৃত্বের আর্ম ব্যান্ড। হারারে স্পোর্টস ক্লাবে আয়োজিত প্রথম এক দিনের ম্যাচে জয়ের পর কে এল রাহুল বলেছেন, "মাঠে ফিরে আমি খুশি। এর থেকে ভাল কিছু হতে পারে না। যারা প্রচুর ক্রিকেট খেলে তাঁদের জন্য চোট-আঘাত একটা অঙ্গ। খেলার থেকে দূরে থাকাটা কঠিন। প্রত্যেক দিন রিহ্যাব করা বিরক্তিকর হয়ে ওঠে। ফিজিও-এর সঙ্গে কাটানোর থেকে আমাদের কাছে ৩৬৫ দিনল খেলা অনেক বেশি গ্রহণযোগ্য।"

ভারতকে আন্তর্জাতিক ক্রিকেটে এখনও পর্যন্ত পাঁচটি ম্যাচে নেতৃত্ব দিয়েছেন কে এল রাহুল। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তাদেরই ঘরের মাঠে কে এল রাহুলের নেতৃত্বে ভারতীয় দল হোয়াইট ওয়াশ হয়। এই বছর তাঁর নেতৃত্বে খেলা টেস্ট ম্যাচেও পরাজিত হয় ভারত। এই প্রথম জাতীয় দলের অধিনায়ক হিসেবে জয় পেলেন কে এল রাহুল। এ দিন রাহুল প্রশংসা করেছেন চোট কাটিয়ে দলে ফেরা দীপক চাহার এবং তরুণ পেসার প্রসিদ্ধ কৃষ্ণর। এই দুই বোলারই প্রতিপক্ষ জিম্বাবোয়েকে চাপে ফেলেছিলেন। চাহার এবং প্রসিদ্ধ তিনটি করে উইকেট এই ম্যাচে সংগ্রহ করেন। ভারতের হয়ে তিন উইকেট পেয়েছেন অলরাউন্ডার অক্ষর প্যাটেলও।

১০ উইকেট হাতে নিয়ে ৩০.৫ ওভারে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় ভারত। প্রথম উইকেটে ১৯২ রানের পার্টনারশিপ গড়েন শিখর ধাওয়ান এবং শুভমন গিল। ৮১ রানে অপরাজিত ছিলেন শিখর ধাওয়ান এবং শুভমন গিল অপরাজিত ছিলেন ৮২ রান করে। ২০ অগস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচটি জিম্বাবোয়ের বিরুদ্ধে একই মাঠে খেলবে ভারত। রাহুল বলেন, "উইকেট তুলতে থাকাটা জরুরি। উইকেটে ভাল সুইং ছিল। কিন্তু দেখে ভাল লেগেছে যে ওরা সঠিক জায়গায় নিয়ম করে বল রাখতে পেরেছে। আমাদের কয়েক জনের জন্য এই মুহূর্তটা অসাধারণ কারণ অনেক দিন পর ভারতের ড্রেসিং রুমে ফিরলাম আমরা।"

English summary
KL Rahul is very happy after made a return to India team. Under his captaincy India beat Zimbabwe in the first match of the three match ODI Series.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X