• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

লোকেশ রাহুল ছিটকে গেলেন ইংল্যান্ড সফর থেকে, বিরাটরা মুম্বই থেকে লন্ডনের পথে

Google Oneindia Bengali News

ভারতীয় টেস্ট দল ধাক্কা খেল। আজই রোহিত শর্মার নেতৃত্বাধীন ভারতীয় টেস্ট দলের সিংহভাগ সদস্য মুম্বই থেকে রওনা দিলেন ইংল্যান্ডের উদ্দেশ্যে। তবে ব্যক্তিগত কারণে রোহিত ২০ জুন রওনা হবেন শ্রেয়স আইয়ার, ঋষভ পন্থদের সঙ্গে। তাঁর ফিটনেস নিয়ে সংশয় না থাকলেও ইংল্যান্ড সফরে সহ অধিনায়ক লোকেশ রাহুলকে পাওয়া যাবে না। কুঁচকির চোট দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি ২০ সিরিজ থেকেও রাহুলকে ছিটকে দিয়েছিল। বেঙ্গালুরুর এনসিএতে চলছিল রিহ্যাব। কিন্তু তাতে উল্লেখযোগ্য অগ্রগতি না হওয়ায় রাহুলকে বিদেশে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই।

রাহুল যাবেন জার্মানি

রাহুল যাবেন জার্মানি

ক্রিকবাজকে দেওয়া সাক্ষাৎকারে বিসিসিআই সচিব জয় শাহ জানিয়েছেন, রাহুলকে জার্মানিতে পাঠানো হচ্ছে। তবে বোর্ডসূত্রে খবর, রাহুলের পরিবর্ত কোনও ক্রিকেটার আর পাঠানো হবে না। তবে ঘোষণা করা হবে নতুন সহ অধিনায়কের নাম। শুভমান গিলকে রাহুলের অনুপস্থিতিতে ওপেন করতে দেখা যেতে পারে। আবার শুভমানকে যদি টিম ম্যানেজমেন্ট মিডল অর্ডারে খেলাতে চায়, তাহলে রোহিত শর্মার সঙ্গে চেতেশ্বর পূজারাকেও ওপেন করতে পাঠানো হতে পারে।

নতুন ওপেনার নিয়ে

আজ মুম্বই থেকে ভারতীয় টেস্ট দলের সদস্যরা ইংল্যান্ডের উদ্দেশ্যে রওনা হয়ে গিয়েছেন। এজবাস্টনে ইংল্যান্ডের বিরুদ্ধে অসমাপ্ত সিরিজের পঞ্চম টেস্ট খেলার পর তিনটি করে টি ২০ ও একদিনের আন্তর্জাতিক খেলবে ভারত। ভারতীয় দলের যা শক্তি রয়েছে তাতে রাহুল না থাকা ধাক্কা হলেও, বিরাট অসুবিধারও কিছু নেই। সে কারণেই আগ বাড়িয়ে রাহুলের বিকল্প ঘোষণা করা হচ্ছে না। অবশ্য টিম ম্যানেজমেন্ট যদি বিশেষজ্ঞ ওপেনার চেয়ে পাঠায় সেক্ষেত্রে ময়াঙ্ক আগরওয়াল ডাক পেতে পারেন। জয় শাহ জানিয়েছেন, রাহুলের ফিটনেসের বিষয়ে বোর্ড নজর রাখছে। তাঁকে জার্মানিতে পাঠানোর পরিকল্পনাও করা হয়েছে।

সিদ্ধান্ত বদল

সিদ্ধান্ত বদল

উল্লেখ্য, গত ফেব্রুয়ারির পর থেকে আন্তর্জাতিক ক্রিকেটে দেখা যায়নি রাহুলকে। গত শনিবার এনসিএতে রাহুলের ফিটনেস টেস্ট হয়। তাঁর চোট সারতে দেরি হওয়ায় ঝুঁকি নিতে নারাজ বিসিসিআই। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি ২০ আন্তর্জাতিক সিরিজে রাহুলকেই অধিনায়ক করা হয়েছিল। ঠিক ছিল, এই সিরিজ শেষ হলে ঋষভ পন্থ, শ্রেয়স আইয়ারদের সঙ্গে তিনিও ইংল্যান্ডে টেস্ট দলের সঙ্গে যোগ দেবেন। কিন্তু প্রোটিয়াদের বিরুদ্ধে সিরিজের ঠিক আগেই চোটের কারণে রাহুল ছিটকে যান। এনসিএতে ছিলেন। এমনও ভাবা হচ্ছিল, ভারতের টেস্ট দলের প্রথমে যাঁরা ইংল্যান্ডে যাবেন তাঁদের সঙ্গে রাহুলকেও ইংল্যান্ডকে পাঠানো হবে। কিন্তু তারপরই জার্মানিতে পাঠানোর সিদ্ধান্ত।

চোট চিন্তা

চোট চিন্তা

রাহুল চলতি মাসের শেষে বা জুলাইয়ের প্রথমে জার্মানিতে যাবেন বলে জানা যাচ্ছে। রাহুল চোট সারতে যে দেরি হচ্ছে সেটা মোটেই ভালো লক্ষণ নয় বলে মনে করা হচ্ছে। রাহুল বিগত কয়েক মাস ধরে নানা সময় চোটের কবলে পড়ে মাঠের বাইরে থেকেছেন। গত বছরের জানুয়ারিতে অনুশীলনে কব্জিতে চোট পেয়ে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট খেলতে পারেননি। গত ফেব্রুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে একদিনের আন্তর্জাতিক খেললেও হ্যামস্ট্রিংয়ে চোটের কারণে টি ২০ সিরিজ খেলতে পারেননি। ফিট না হওয়ায় খেলতে পারেননি শ্রীলঙ্কার বিরুদ্ধে টি ২০ ও টেস্ট সিরিজও।

English summary
KL Rahul Has Been Ruled Out Of England Tour Due To Groin Injury And Will Have Treatment In Germany. The First Batch Of India's Test Team Left For England From Mumbai Today.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X