• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রাহানে নন, লোকেশ রাহুলই দক্ষিণ আফ্রিকায় টেস্টে ভারতের সহ অধিনায়কের দায়িত্বে

Google Oneindia Bengali News

লোকেশ রাহুলকেই যে ভবিষ্যতের অধিনায়ক হিসেবে নির্বাচকরা ভাবতে শুরু করেছেন ফের সেই ইঙ্গিত মিলল। নিউজিল্যান্ডের বিরুদ্ধে দেশের মাটিতে টি ২০ সিরিজে লোকেশ রাহুলকেই রোহিত শর্মার ডেপুটি হিসেবে ঘোষণা করা হয়েছিল। রোহিত শর্মার অনুপস্থিতিতে তিনিই এবার টেস্টে ভারতের সহ অধিনায়কের দায়িত্ব পেলেন।

রাহুলই দক্ষিণ আফ্রিকায় টেস্টে ভারতের সহ অধিনায়কের দায়িত্বে

মুম্বইয়ে অনুশীলনের সময় হ্যামস্ট্রিংয়ে চোট পেয়ে দক্ষিণ আফ্রিকা সফরের তিন টেস্টের সিরিজ থেকে ছিটকে যান রোহিত শর্মা। অজিঙ্ক রাহানের জায়গায় তাঁকেই টেস্ট দলের সহ অধিনায়ক করা হয়েছিল। কিন্তু তিনিই চোটের কারণে দক্ষিণ আফ্রিকা সফরে যেতে না পারায় কে বিরাট কোহলির ডেপুটি হবেন তা নিয়ে জল্পনা শুরু হয়েছিল। আজ বিসিসিআইয়ের সচিব জয় শাহ জানিয়েছেন, দক্ষিণ আফ্রিকা সফরে তিন টেস্টের সিরিজে লোকেশ রাহুলকেই সহ অধিনায়ক করা হয়েছে। দক্ষিণ আফ্রিকা সফরে তিনটি একদিনের ম্যাচের জন্য ভারতীয় দল এখনও ঘোষণা করা হয়নি। বেঙ্গালুরুতে ন্যাশনাল ক্রিকেট আকাদেমিতে রোহিত শর্মা, রবীন্দ্র জাদেজাদের রিহ্যাব চলছে। একদিনের সিরিজের আগে রোহিত ও জাদেজা দুজনেই ফিট হয়ে যাবেন বলে মনে করা হচ্ছে। কিন্তু রোহিত যদি একদিনের সিরিজ থেকেও ছিটকে যান তাহলে প্ল্যান বি ভেবে রাখা হচ্ছে। সেক্ষেত্রে একদিনের সিরিজে অধিনায়ক করা হতে পারে লোকেশ রাহুলকে। কেন না, তাঁকেই সীমিত ওভারের ক্রিকেটে আপাতত সহ অধিনায়ক করেই ক্যাপ্টেন্সির জন্য তৈরি রাখতে চাইছেন নির্বাচকরা।

বিরাট কোহলি আগেই জানিয়েছেন, রোহিত শর্মা যে ফর্মে রয়েছেন তাতে তাঁর অভাব নিশ্চিতভাবেই অনুভূত হবে টেস্ট সিরিজে। কিন্তু একইসঙ্গে ময়াঙ্ক আগরওয়াল ও লোকেশ রাহুলও নিজেদের প্রমাণ করার মঞ্চ পেতে চলেছেন। উল্লেখ্য, রাহুল ইংল্যান্ডে টেস্ট সিরিজে সুযোগ পেয়েছিলেন টেস্ট শুরুর আগে ময়াঙ্ক নেটে ব্যাটিংয়ের সময় কনকাসনের কারণে ছিটকে যাওয়ায়। সেই সুযোগের সদ্ব্যবহার করেন রাহুল। চলতি বছর চারটি টেস্টে তিনি আটটি ইনিংসে ৩১৫ রান করেছেন, সর্বাধিক ১২৯ লর্ডস টেস্টে। তার আগে নটিংহ্যামে প্রথম ইনিংসে তিনি ৮৪ রানের ইনিংস খেলেছিলেন। নিউজিল্যান্ডের বিরুদ্ধে দেশের মাটিতে টেস্ট সিরিজ থেকে চোটের কারণে ছিটকে যান। কিন্তু ফের কামব্যাক করছেন একেবারে সহ অধিনায়ক হিসেবেই। এতে আরও একটি জল্পনা তৈরি হয়েছে, প্রোটিয়াদের বিরুদ্ধে প্রথম টেস্টের দলে তাহলে কি থাকবেন না অজিঙ্ক রাহানে? খারাপ ফর্মের কারণে মুম্বই টেস্টের দল থেকে বাদ পড়লেও টেস্টে ভারতের প্রাক্তন সহ অধিনায়ককে দক্ষিণ আফ্রিকা সফরে পাঠানো হয়েছে।

২৬ ডিসেম্বর থেকে বক্সিং ডে টেস্ট শুরু সেঞ্চুরিয়নে। আজ সুপারস্পোর্ট স্টেডিয়ামে জোরকদমে অনুশীলন করেছে ভারতীয় দল। এর আগে সাতবার দক্ষিণ আফ্রিকা সফরে গেলেও একবারও টেস্ট সিরিজ জিতে ফিরতে পারেনি ভারত। গতকাল বিকেলে ভারত হাল্কা ট্রেনিং সেশনে অংশ নিয়ে ফুটভলি খেলেছিল। তবে আজ নেট প্র্যাকটিসের পর সতীর্থদের সঙ্গে হাসিমুখেই ছবি পোস্ট করেছেন বিরাট কোহলি।

English summary
All-India Senior Selection Committee Has Named KL Rahul As Vice-Captain For The Test Series Against South Africa. Rahul Replaces Rohit Sharma As Vice-Captain, Who Was Ruled Out Of The Test Series Owing To A Hamstring Injury.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X