• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'বৈষম্য' ইস্যুতে কড়া কেকেআর মর্গ্যান-ম্যাকালামকেও রেয়াত করবে না

ভারতীয়দের বিরুদ্ধে বিদ্বেষমূলক মন্তব্য করার অভিযোগে ইংল্যান্ডের অধিনায়ক ইয়ন মর্গ্যান ও উইকেটরক্ষক জস বাটলারের বিরুদ্ধে তদন্ত শুরু করেছে ইসিবি। ঘটনায় নাম জড়িয়েছে নিউজিল্যান্ডের প্রাক্তন অধিনায়ক ব্রেন্ডন ম্য়াকালাম। ঘটনাক্রমে যিনি আবার আইপিএলে কেকেআরের হেড কোচ। ওই দলেরই অধিনায়ক তথা বিতর্কের কেন্দ্রবিন্দু মর্গ্যানও যে কম যান না। তাই দুই রথীকেই কোনও রকম রেয়াত করা হবে না বলে নাইট শিবিরের তরফে জানানো হয়েছে।

কী বলেছেন ভেঙ্কি মাইসোর

কী বলেছেন ভেঙ্কি মাইসোর

কেকেআরের সিইও ভেঙ্কি মাইসোরের কথায়, বৈষম্য কিংবা বর্ণবিদ্বেষকে প্রশ্রয় দেবে না দল। এহেন গর্হিত অপরাধ করলে সে যে-ই হোক, তাঁকে রেয়াত করা হবে না বলেও জানিয়েছেন নাইট কর্তা। তবে অধিনায়ক ইয়ন মর্গ্যান ও কোচ ব্রেন্ডন ম্যাকালাম ঠিক কী বলেছেন, তা তাঁদের কাছে স্পষ্ট নয় বলে জানিয়েছেন ভেঙ্কি। ফলে তাঁরা আপাতত পরিস্থিতির ওপর নজর রাখছেন বলে জানিয়েছেন মাইসোর।

মর্গ্যান-ম্যাকালাম কী করেছেন

মর্গ্যান-ম্যাকালাম কী করেছেন

সম্প্রতি ইংল্যান্ড অধিনায়ক ইয়ন মর্গ্যান ও জস বাটলারের একাধিক আপত্তিকর টুইট সোশ্যাল মিডিয়ায় তুলে ধরেছেন নেটিজেনরা। যেখানে ভারতীয় ব্যঙ্গ করে তাঁদের টুইট করতে দেখা গিয়েছে। দুই তারকার একাধিক টুইটে 'স্যার' শব্দের ইচ্ছাকৃত প্রয়োগ এবং ভুল ইংরাজি ঘিরেই বিতর্ক তৈরি হয়েছে। ঘটনা গোচরে আসার পরেই মর্গ্যান ও বাটলারের বিরুদ্ধে তদন্ত শুরু করেছে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড।

রবিনসনকে শাস্তি, বিতর্কে জিমি

রবিনসনকে শাস্তি, বিতর্কে জিমি

আট বছর আগে সোশ্যাল মিডিয়ায় বর্ণবিদ্বেষ ও লিঙ্গ বৈষম্যমূলক মন্তব্য করেছিলেন অলি রবিনসন। ২০১৩ সালের সেই টুইট সোশ্যাল মিডিয়ায় আচমকাই ভাইরাল হয়। সেই অপরাধে ইংল্যান্ড ফাস্ট বোলারকে সাসপেন্ড করেছে সে দেশের ক্রিকেট বোর্ড। লর্ডসে ইংল্যান্ড এবং নিউজিল্যান্ডের মধ্যে প্রথম টেস্ট শেষ হতেই ইসিবি-র তরফে এই সিদ্ধান্তের কথা জানানো হয়েছে। ২০১০ সালের ফেব্রুয়ারি মাসের এক টুইটে সতীর্থ স্টুয়ার্ট ব্রডকে সমকামী সম্বোধন করে বিতর্কে জড়িয়েছেন ইংল্যান্ড ফাস্ট বোলার জেমস অ্যান্ডারসনও।

বিদেশি ক্রিকেটারদের কি পাবে কেকেআর?

বিদেশি ক্রিকেটারদের কি পাবে কেকেআর?

করোনা ভাইরাসের জেরে থমকে যাওয়া আইপিএল ফের শুরু হলে সেখানে দেশের ক্রিকেটারদের পাঠানো হবে না বলে জানিয়ে দিয়েছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। ফলে সংযুক্ত আরব আমিরশাহীতে কেকেআরের জার্সিতে ইয়ন মর্গ্যানের ফের মাঠে নামার সম্ভাবনা লঘু হয়েছে বলা চলে। অবশিষ্ট আইপিএল আর না খেলার কথা জনিয়ে দিয়েছে অস্ট্রেলিয়ার প্যাট কামিন্সও।

ভারতীয়দের বর্ণবিদ্বেষী মন্তব্যের অভিযোগে মর্গ্যান-বাটলারের বিরুদ্ধে তদন্ত শুরু, বিপাকে অ্যান্ডারসনওভারতীয়দের বর্ণবিদ্বেষী মন্তব্যের অভিযোগে মর্গ্যান-বাটলারের বিরুদ্ধে তদন্ত শুরু, বিপাকে অ্যান্ডারসনও

English summary
KKR ready to punish captain Eoin Morgan and coach Brendon McCullum on discrimination
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X