• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ম্যাপের বদলা অ্যাপে! চিনকে ধাক্কা ভারতের, এবার আইপিএলে চিনা সংস্থাদের গলাধাক্কা দেওয়ার পথের হদিশ

  • |

সীমান্তের লাদাখে ভারত-চিন সংঘর্ষে দেশ জুড়ে চিনা পণ্য বয়কটের দাবি ওঠার পর সোমবার সন্ধ্যে প্রধানমন্ত্রী মোদীর ডিজিটাল স্ট্রাইক। টিকটক সহ ৫৯ টি চিনা অ্যাপ ভারতে নিষিদ্ধ করেছে কেন্দ্রীয় সরকার। ভাতে মারার পথ তৈরি করে চিনের আক্রমণের কড়া জবাব দিয়েছে ভারত। যারপর এবার আইপিএলে চিনা স্পনসর বর্জন নিয়ে আওয়াজ আরও বাড়ছে।

আইপিএল থেকে চিনা সংস্থাকে ধাক্কা দেওয়ার পথের হদিশ পাঞ্জাব মালিকের

আইপিএল থেকে চিনা সংস্থাকে ধাক্কা দেওয়ার পথের হদিশ পাঞ্জাব মালিকের

চিনা অ্যাপ নিষিদ্ধ হওয়ার পর এবার আইপিএল থেকে চিনা সংস্থাকে ধাক্কা দেওয়ার আওয়াজ তুলে দিলেন পাঞ্জাব ফ্র্যাঞ্চাইজির মালিক নেস ওয়াদিয়া। ঘুরিয়ে সৌরভের বিসিসিআইকে আইপিএল থেকে ধাপে ধাপে চিনা স্পনসরদের ধাক্কা দেওয়ার জন্য অনুরোধ রাখলেন ওয়াদিয়া।

আইপিএলের সঙ্গে ভিভোর কত কোটির চুক্তি

আইপিএলের সঙ্গে ভিভোর কত কোটির চুক্তি

বিসিসিআইয়ের মিলিয়ন ডলার ক্রিকেট লিগ আইপিএলের চিনা সংস্থা ভিভো মূল স্পনসর। টুর্নামেন্টের টাইটেল স্পনসর হিসেবে ২০১৮ সাল থেকে ভিভো যুক্ত রয়েছে। সীমান্তের সংঘাতের পর এই স্পনসরের সঙ্গে চুক্তি মিটিয়ে ফেলা নিয়ে আওয়াজ ওঠে। বোর্ড অবশ্য তড়িঘড়ি কোনও সিদ্ধান্তে আসেনি। একে এবছর আইপিএল হওয়া নিয়ে আশঙ্কা, তার উপর কোটি টাকার স্পনসরের সঙ্গে এখুনি সম্পর্ক ছিন্নের পথ হাঁটেনি বোর্ড। পাঁচ বছরের জন্য ভারতীয় ক্রিকেটের সঙ্গে চিনা সংস্থা ভিভোর ২১৯৯ কোটি টাকার স্পনসর শিপ রাইট ডিল রয়েছে। আইপিএলের সঙ্গে ভিভোর এখনও দুবছর চুক্তি রয়েছে।

আইপিএল ফ্র্যাঞ্চাইজির মালিক যা বললেন

আইপিএল ফ্র্যাঞ্চাইজির মালিক যা বললেন

সেক্ষেত্রে এবছর না হলেও আগামী বছর আইপিএলে কোনও চিনা সংস্থাকে না দেখার ইচ্ছা প্রকাশ করলেন পাঞ্জাব মালিক নেস ওয়াদিয়া। ২০২১ সালের মধ্য ধাপে ধাপে সব চিনা সংস্থাগুলির সঙ্গে ক্রিকেট নিয়ে বিসিসিআই ধাপে ধাপে সব চুক্তি বাতিল করুক, পাঞ্জাব কর্তা এমনটাই চাইছেন। তিনি বলেন, 'ভারতের লিগটির নাম আইপিএল,এটি চিনা প্রিমিয়ার লিগ নয়। এখন দেশের স্বার্থ সবার আগে। '

পাঞ্জাব মালিক আরও যা বললেন

পাঞ্জাব মালিক আরও যা বললেন

সঙ্গে নেস ওয়াদিয়া আরও জুড়েছেন, 'চিনা সংস্থাকে সরিয়ে এখুনি অন্য স্পনসর পাওয়া কঠিন। কিন্তু ভারতীয় অনেক সংস্থাই আইপিএলের সঙ্গে যুক্ত হওয়ার জন্যে মুখিয়ে রয়েছে।'

জর্জ ফ্লয়েডের হত্যায় বর্ণবিদ্বেষ নিয়ে ফের সরব স্যামি, এবার কাঠগড়ায় ভারতীয় ফর্সা হওয়ার ক্রিম

English summary
kings xi punjab owner ness wadia said IPL should cut ties with Chinese sponsors
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X