• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

২০০ উইকেট নিয়ে ২৬ বছরের কোন খরা কাটিয়ে ইতিহাসের পাতায় নাম তুললেন কেমার রোচ

দীর্ঘ ২৬ বছরের খরা কাটালেন ওয়েস্ট ইন্ডিয়ান পেসার কেমার রোচ। ৩২ বছর বয়সী এই পেসার ইংল্যান্ডের বিরুদ্ধে ম্যাঞ্চেস্টারে সিরিজ নির্ণায়ক টেস্টে ৪ উইকেট তুলে নিয়েছেন। এই চার উইকেটের সুবাদে টেস্ট ক্রিকেটে রোচের ২০০ উইকেট হয়ে গেল।

২৬ বছর আগে শেষ ইতিহাস গড়েছিলেন কিংবদন্তি

২৬ বছর আগে শেষ ইতিহাস গড়েছিলেন কিংবদন্তি

অতীতে ২৬ বছর আগে কোনও ক্যারিবিয়ান ক্রিকেটার টেস্টে ২০০ উইকেট পাওয়ার কীর্তি গড়েছিলেন। গায়ানায় ইংল্যান্ডের বিরুদ্ধে ম্যাচে কোর্টলি অ্যাম্ব্রোস ১৯৯৪ সালে শেষবার ক্যারবিয়ান ক্রিকেটার হিসেবে টেস্টে ২০০ উইকেট পান। কিংবদন্তি অ্যাম্ব্রোস শেষ পর্যন্ত ১৩২ উইকেট নিয়ে কেরিয়ার শেষ করেছিলেন।

ইংল্যান্ডের ইনিংস শেষ কত রানে

ইংল্যান্ডের ইনিংস শেষ কত রানে

রোচের আগুনে বোলিংয়ে ভর করে ওয়েস্ট ইন্ডিজ দল ইংল্যান্ডকে প্রথম ইনিংসে ৩৬৯ রানে অলআউট করেছে। রোচ ৪টি, গ্র্যাব্রিয়েল ও রস্টন চেজ ২টি করে ও হোল্ডার একটি উইকেট পেয়েছেন।

রোচের ইতিহাস লেখার দিনে লাইমলাইটে ব্রড

বল হাতে রোচের ইতিহাস লেখার দিনে লাইমলাইনে স্টুয়ার্ট ব্রড। টেলেন্ডার এই ব্যাটসম্যান ইনিংসের শেষদিকে ৪৫ বলে ৬২ রান হাঁকিয়ে ইংল্যান্ড দলকে ৩৬৯ রানে পৌঁছে দেন। ৯টি চার ও ১ট ছক্কা হাঁকিয়েছেন ব্রড

বলে নজর কাড়লেন অ্যান্ডারসন-ব্রড

এরপর বল হাতেও ব্রডের দাপট। অ্যান্ডারসন ও ব্রড ২টি করে ও আর্চার-ওকর্স ১টি করে উইকেট তুলে নিয়ে ওয়েস্ট ইন্ডিজের ব্যাটিংয়ে শিরদাঁড়া ভেঙে দিয়েছে। ফলে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম ইনিংসে ৩৬৯ রান তাড়া করতে নেমে ক্যারিবিয়ান দল ১৩৭ রানে ৬ উইকেট হারিয়ে ধুঁকছে। দ্বিতীয় দিনের খেলা শেষে ওয়েস্ট ইন্ডিজ দল ইংল্যান্ডের প্রথম ইনিস থেকে এখনও ২৩২ রানে পিছিয়ে।

English summary
Kemar Roach enter in 200 test wickets club since Curtly Ambrose after 26 years
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X