• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কেন বাদ পড়েছেন ভারতীয় দল থেকে, নিজেই জানালেন ত্রিশতরানের মালিক করুণ নায়ার

আসন্ন শ্রীলঙ্কা সফরেও দলে থাকছেন না তরুণ ভারতীয় ব্যাটসম্যান করুণ নায়ার। বিসিসিআই সম্প্রতি দক্ষিণ আফ্রিকা সফরে চলা ভারতীয় এ দলের নির্বাচন করেছে। সেখানে করুণকে অধিনায়ক করা হয়েছে। তখনই শ্রীলঙ্কার সফরে করুণের না থাকাটা একপ্রকার স্পষ্ট হয়ে গিয়েছিল।[আরও পড়ুন:কোহলির পছন্দ, কোচ শাস্ত্রীতেই সিলমোহর বোর্ডের, ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত চুক্তি]

কর্ণাটকের এই ডান হাতি ব্যাটসম্যান গত ডিসেম্বরে ভারতের দ্বিতীয় খেলোয়াড় হিসাবে টেস্টে ত্রিশতরানের ইনিংস খেলেছেন। তা সত্ত্বেও টেস্ট দলে জায়গা পাচ্ছেন না তিনি।

কেন বাদ পড়েছেন ভারতীয় দল থেকে, নিজেই জানালেন করুণ নায়ার

ভারতীয় দলের যে ১৬ জনের স্কোয়াড শ্রীলঙ্কা সফরে যাচ্ছে সেখানে করুণের বদলে জায়গা করে নিয়েছেন রোহিত শর্মা। তাঁর জায়গাতেই করুণ ভারতীয় দলে জায়গা পান। এবার সেই রোহিতই করুণকে সরিয়ে ফের দলে ফিরছেন।

কেরিয়ারের দ্বিতীয় টেস্টে ৩০৩ রানের অপরাজিত ইনিংস খেলার পরে করুণ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিনটি টেস্টে ভালো খেলতে পারেননি। ১৩.৫০ গড়ে মাত্র ৫৪ রান করেন। ইংল্যান্ডের বিরুদ্ধে ত্রিশতরানের পর অজিদের সঙ্গে খেলে করুণের সর্বোচ্চ রান ছিল ২৬।

আইপিএলের এই মরশুমে খুব একটা ভালো খেলেননি করুণ। দল থেকে বাদ নিয়ে নিজেই জানিয়েছেন, অস্ট্রেলিয়া সিরিজে ভালো না খেলতে পারাই দল থেকে ছিটতে দিয়েছে তাঁকে। করুণ বলেছেন, বেশ কয়েকটি ম্যাচে ভালো শুরু করেও বড় রান করতে পারিনি। তবে সবসময় আপনি যা চান তা হয় না। আমি সেসব মাথা থেকে ঝেড়ে ফেলে নতুনভাবে শুরু করতে চাই।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভালো খেলে ভারতীয় দলে ফিরে আসতে চান করুণ। পাশাপাশি এটাও জানাচ্ছেন যে টেস্ট দলে জায়গা পাওয়া অত্যন্ত কঠিন কাজ। প্রতিযোগিতা অনেক বেশি এবং কঠিন। তাই এসব না ভেবে নিজের খেলায় মনসংযোগ করে বেশি করে রান করে যেতে চান তিনি। তাহলেই ভবিষ্যতে সুযোগ আসবে বলে তিনি আশাবাদী।

আগামী ২৬ জুলাই বিরাট কোহলির নেতৃত্বে ভারত যাচ্ছে শ্রীলঙ্কা সফরে। সেখানে ৩টি টেস্ট, ৫টি একদিনের ম্যাচ ও ১টি টি২০ খেলবেন কোহলিরা।

English summary
Karun Nair admits failure to convert good starts resulted in his exclusion from India's Test squad
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X