India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

কার্তিকেয় নিলেন ৫ উইকেট! বাংলাকে উড়িয়ে রঞ্জি ফাইনালে চলে গেল মধ্যপ্রদেশ, প্রতিপক্ষ মুম্বই

Google Oneindia Bengali News

বাংলার রঞ্জি ট্রফি জয়ের খরা আরও বাড়ল। এবার আলুরে সেমিফাইনালে শেষ হয়ে গেল অভিমন্যু ঈশ্বরনের দলের অভিযান। আজ ম্যাচের পঞ্চম দিন বৃষ্টির কারণে মাঠ ভিজে থাকায় খেলা শুরু হয়েছিল নির্ধারিত সময়ের অনেক পড়ে। যদিও অল্প সময়ের মধ্যে বাংলার ৬টি উইকেট তুলে নিয়ে ফাইনালে পৌঁছে গেল চন্দ্রকান্ত পণ্ডিতের প্রশিক্ষণাধীন দল। বাংলাকে ১৭৫ রানে বেঁধে ফেলার ক্ষেত্রে বড় ভূমিকা নিলেন মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে এবারই আইপিএল অভিষেক হওয়া কুমার কার্তিকেয়। তিনি দ্বিতীয় ইনিংসে নেন পাঁচ উইকেট।

বাংলাকে উড়িয়ে রঞ্জি ফাইনালে চলে গেল মধ্যপ্রদেশ

জয়ের জন্য সাড়ে তিনশো রানের টার্গেট তাড়া করতে নেমে গতকাল চতুর্থ দিনের শেষে বাংলার স্কোর ছিল ৪ উইকেটে ৯৬। আজ খেলা শুরুর সময় ছিল সকাল ৯টা ১৫ মিনিটে। কিন্তু মাঠ ভিজে থাকায় তা পৌনে ১১টায় শুরুর সিদ্ধান্ত নেন আম্পায়াররা। দিনের দ্বিতীয় বলেই অনুষ্টুপ মজুমদারের উইকেট তুলে নেন গৌরব যাদব। অনুষ্টুপ মজুমদার ২৬ বলে ৮ রান করে কট বিহাইন্ড হন। এরপর শাহবাজ আহমেদকে নিয়ে বড় পার্টনারশিপ গড়ার চেষ্টা চালাতে থাকেন অভিমন্যু ঈশ্বরন। যদিও ৩৮ রানের বেশি যোগ করতে পারেননি। এদিন কেরিয়ারের ৭২তম প্রথম শ্রেণির ম্যাচে ৫ হাজার রানের গণ্ডি টপকে গেলেন অভিমন্যু। ৫৩.১ ওভারে বাংলার অধিনায়ককে সাজঘরে পাঠান কুমার কার্তিকেয়। ১৫৭ বলে ৭৮ রান করে ঈশ্বরন বোল্ড হয়ে গেলে বাংলার স্কোর দাঁড়ায় ৫৩.১ ওভারে ৬ উইকেটে ১৩৫।

৫৬.১ ওভারে সায়নশেখর মণ্ডল দলের ১৩৮ রানের প্যাভিলিয়নে ফেরেন। ৬ বলে ১ রান করে তিনি সারাংশ জৈনের বলে লেগ বিফোর আউট হন। ৫৯.২ ওভারে বাংলার অষ্টম উইকেট পড়ে, ১৩ বলে ৫ রানে কার্তিকেয়র পঞ্চম শিকার প্রদীপ্ত প্রামাণিক। ৬৩.৪ ওভারে আকাশ দীপ (১১ বলে ২০) আউট হন গৌরব যাদবের বলে, দলের ১৭১ রানের মাথায়। ৬৫.২ ওভারে গৌরব মুকেশ কুমার (৪ বলে ৪)-কে বোল্ড করে বাংলার ইনিংসে যবনিকা টানেন। ৮২ বলে ২২ রান করে অপরাজিত থাকেন শাহবাজ আহমেদ। ৬৫.২ ওভারের মধ্যে কার্তিকেয় একাই করেন ৩১ ওভার, যার মধ্যে ১০টি মেডেন, ৬৭ রানের বিনিময়ে তিনি নেন ৫ উইকেট। প্রথম ইনিংসে তিনি নিয়েছিলেন ৩ উইকেট। গৌরব যাদব ৫.২ ওভারে ১৯ রানের বিনিময়ে নেন তিনটি উইকেট। সারাংশ জৈন নেন ২ উইকেট, তিনি ২৪ ওভার বল করেছেন, ১টি মেডেন, ৬৯ রান দেন এই স্পিনার। ম্যান অব দ্য ম্যাচ হয়েছেন হিমাংশু মন্ত্রী।

বৃষ্টির কারণে মাঠ ভিজে থাকায় বেঙ্গালুরুতে মুম্বই ও উত্তরপ্রদেশের ম্যাচটিও আজ দেরিতে শুরু হয়। এই প্রতিবেদন লেখা অবধি মুম্বই ৭১২ রানে এগিয়ে রয়েছে। তাদের দ্বিতীয় ইনিংসের স্কোর ৪ উইকেটে ৪৯৯। সরফরাজ খান ৪৩ ও শামস মুলানি ৩৩ রানে ব্যাট করছেন। আজ এই সেমিফাইনালেরও শেষ দিন। মুম্বই প্রথম ইনিংসে লিড নিয়ে ফাইনালে জায়গা করে নিয়েছে। ১৯৯৮-৯৯ মরশুমের পর ফের রঞ্জি ফাইনালে উঠল মধ্যপ্রদেশ। রঞ্জি ফাইনাল ২২ জুন থেকে।

English summary
Madhya Pradesh Beat Bengal By 174 Runs To Face Mumbai In The Ranji Final. Kumar Kartikeya Bags 5 Wickets In The Second Innings.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X