India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ভারতকে নামিবিয়ার সঙ্গে তুলনা শেহওয়াগের, বিরাটের দুর্বল মন্তব্যের সমালোচনায় কপিল

Google Oneindia Bengali News

টি ২০ বিশ্বকাপে টানা দুটি ম্যাচ হেরে ছিটকে যাওয়ার মুখে ভারত। ম্যাচের পর বিরাট কোহলি যে বক্তব্য পেশ করেছেন একজন অধিনায়কের কাছ থেকে তা যথেষ্ট বেমানান বলেই মনে করেন তিরাশির বিশ্বকাপজয়ী অধিনায়ক কপিল দেব। ভারতের পরাজয়ে হতাশ বীরেন্দ্র শেহওয়াগ তীব্র শ্লেষে বিঁধলেন বিরাটের দলকে।

ভারতকে নামিবিয়ার সঙ্গে তুলনা শেহওয়াগের

বিরাট কোহলি গতকাল ম্যাচের শেষে বলেছিলেন, নিউজিল্যান্ডের বিরুদ্ধে ব্যাটে-বলে যে সাহসী হিসেবে খেলার দরকার ছিল তা আমাদের দল করতে পারেনি। বডি ল্যাঙ্গুয়েজেও প্রথম থেকেই পিছিয়ে ছিল ভারত। যদিও বিরাটের কাছ থেকে এমন মন্তব্য প্রত্যাশিত নয় বলেই জানিয়ে দিলেন কপিল দেব। তাঁর কথায়, বিরাটের মতো বড় ক্রিকেটারের কাছ থেকে এটা একটি দুর্বল বিবৃতি ছাড়া কিছুই নয়। যদি ভারতীয় দলের এমন বডি ল্যাঙ্গুয়েজই থাকে এবং একজন অধিনায়কের চিন্তাভাবনা এমন ধরনের হয় তাহলে দলের পক্ষে পারফরম্যান্সের উন্নতি ঘটিয়ে ঘুরে দাঁড়ানো যথেষ্ট কঠিন। বিরাটের মুখে এমন কথা শুনে আমার অবাকই লেগেছে। তিনি তো এমন ধরনের ক্রিকেটার নন। তিনি একজন ফাইটার। হয়তো ওই পরিস্থিতিতে তিনি এমনটা বলে ফেলেছেন।

কপিল আরও বলেন, একজন অধিনায়কের পক্ষে আমরা সাহসী হয়ে খেলিনি বা ভয়ডরহীন ক্রিকেট খেলতে পারিনি এমন কথা বলা কখনোই উচিত নয়। আপনি দেশের হয়ে খেলছেন, প্যাশন রয়েছে। কিন্তু এমন ধরনের কথা বললে আঙুল তো নিশ্চিতভাবেই তাঁর দিকে উঠবে। জসপ্রীত বুমরাহ যে মানসিক ক্লান্তির কথা পরাজয়ের অন্যতম কারণ হিসেবে দেখাতে চেয়েছেন তার সঙ্গে সহমত জাতীয় নির্বাচকমণ্ডলীর প্রাক্তন প্রধান তথা প্রাক্তন ভারতীয় অধিনায়ক ও ওপেনার কৃষ্ণমাচারী শ্রীকান্ত। তাঁর কথায়, মানসিক ক্লান্তির কারণটা যথেষ্টই বাস্তবসঙ্গত। ক্রিকেটারদের স্বার্থের বিষয়টি মাথায় রেখেই বিসিসিআইয়েরও ক্রীড়াসূচি চূড়ান্ত করার সময় বিষয়টি গুরুত্ব দিয়ে বিবেচনা করা উচিত।

টি ২০ বিশ্বকাপে ভারতের আর কোনও সম্ভাবনা দেখছেন না বীরেন্দ্র শেহওয়াগ। তিনি গতকাল নিউজিল্যান্ড ম্যাচে ভারতের খেলার তুলনা টেনেছেন আফগানিস্তানের বিরুদ্ধে নামিবিয়ার অবস্থার সঙ্গে। হরভজন সিং বলেছেন, ভারতীয় ইনিংসে ৫৪টি ডট বল ছিল অর্থাৎ কোনও রান হয়নি। ৫৪ বল মানে ৯ ওভার। এতগুলি বলে কোনও রান না এলে যেটা হওয়ার সেটাই হয়েছে। বল প্রতি এক রান করে হলেও খেলা অন্যরকম হত বলে মন্তব্য করেছেন ভাজ্জি। তিনি আরও বলেছেন, উইকেটে স্পিন ছিল না। কিন্তু কিউয়ি স্পিনাররা দারুণ লেংথে বল করেছেন। ভারতীয় ব্যাটাররা স্পিন খেলতে দক্ষ হলেও রান নিতে পারেননি। এতে চাপ বেড়েছে ব্যাটিং অর্ডারের উপর।

বীরেন্দ্র শেহওয়াগও বলছেন, ভারত যেভাবে ব্যাট করেছে, তা আফগানিস্তান ম্যাচে নামিবিয়ার ব্যাটিংয়ের মতো। মজা করে বীরু বলেছেন, এতগুলি উইকেটই যখন পড়ল তখন জসপ্রীত বুমরাহ ও বরুণ চক্রবর্তীকেও ব্যাটিংয়ের সুযোগ দেওয়া যেত! খেলায় হার-জিত থাকেই। কিন্তু দুটি ম্যাচেই ভারত যেভাবে কোনও লড়াই না করে হেরেছে তাতেই বেশি হতাশ শেহওয়াগ। টি ২০ অধিনায়ক হিসেবে বিরাট কোহলি তথা ভারতীয় কোচিং স্টাফেদের এটাই শেষ অ্যাসাইনমেন্ট। শেহওয়াগ তাই শ্লেষের সঙ্গে বলেছেন, অফিসই হোক বা খেলার মাঠ, নোটিশ পিরিয়ডে এমনই পারফরম্যান্স হয়।

English summary
Kapil Dev Unhappy Over Indian Captain Virat Kohli's Weak Statement After NZ Match. Virender Sehwag Very Disappointed With India's Poor Show Due To No Fighting Spirit.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X