• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিরাট কোহলির ব্যাডপ্যাচের জন্য কোন সমস্যাকে দুষলেন লেজেন্ড কপিল দেব?

নিউজিল্যান্ডের বিরুদ্ধে তাদেরই মাটিতে ওয়ান ডে এবং টেস্টে সিরিজে হোয়াইওয়াশ হতে হয়েছে ভারতকে। এই সিরিজে ভারতীয় ব্যাটিং-র কঙ্কালও কার্যত বেরিয়ে এসেছে। দলের অ্যাঙ্কার ব্যাটসম্যান তথা অধিনায়ক বিরাট কোহলি নিজে ব্যাডপ্যাচের মধ্যে দিয়ে চলেছেন। তা নিয়ে বিস্তর আলোচনা শোনা যাচ্ছে ক্রিকেট মহলে। তাতে ভারত অধিনায়ক বিচলিত না হলেও এই পরিস্থিতি থেকে বেরোনো প্রয়োজন বলে মনে ভারতের ১৯৮৩-র বিশ্বকাপ জয়ী দলের অধিনায়ক কপিল দেব। বিরাটের অফ ফর্মের জন্য এই সমস্যাকে তিনি কাঠগড়ায় তুললেন।

বিরাটের পারফরম্যান্স

বিরাটের পারফরম্যান্স

নিউজিল্যান্ডের বিরুদ্ধে তাদেরই মাটিতে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ১০৫ রান করেছেন বিরাট কোহলি। তিন ম্যাচের ওয়ান ডে সিরিজে তাঁর ব্যাট থেকে আসে মাত্র ৭৫ রান। অন্যদিকে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্টের চার ইনিংস মিলিয়ে ভারত অধিনায়কের সংগ্রহে মাত্র ৩৮ রান। যা প্রমাণ করে কেরিয়ারের সবচেয়ে খারাপ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছেন বিরাট।

বিচলিত নন বিরাট

বিচলিত নন বিরাট

নিজের ব্যাটিং পারফরম্যান্স নিয়ে খুব বেশি চিন্তিত নন বিরাট কোহলি। ভারত অধিনায়ক সাফ জানিয়েছেন যে তিনি খুব একটা খারাপ ব্যাটিং করছেন না। কোথাও হয়তো পরিকল্পনার অভাব হচ্ছে। সেই সমস্যা তিনি দ্রুত দূর করবেন বলেও আশ্বাস দিয়েছেন বিরাট। যদিও টিম ইন্ডিয়ার অধিনায়কের পরিস্থিতি নিয়ে চিন্তিত দেশের ক্রিকেটীয় লেজেন্ড কপিল দেব।

কোথায় সমস্যা বিরাট

কোথায় সমস্যা বিরাট

বিরাট কোহলির এই অফ ফর্মের জন্য তাঁর বাড়তে থাকা বয়সকে দায়ী করেছেন কপিল দেব। তাঁর কথায়, ৩১-র ভারত অধিনায়কের আই সাইট আর আগের মতো নেই। তাই বল বুঝতে তাঁর অসুবিধা হচ্ছে বলে মনে করেন ১৯৮৩-র বিশ্বকাপ জয়ী ভারতীয় দলের অধিনায়ক। কপিলের কথায়, আগে যে ফ্লিক শটে সহজেই চার মারতে পারতেন বিরাট, তাতে এখন তিনি বোল্ড বা লেগ বিফোর উইকেট হচ্ছেন। তাই ফর্ম ফিরে পেতে গেলে ভারত অধিনায়কের আই সাইট ঠিক করতে হবে বলে মনে করেন হরিয়ানা হ্যারিকেন।

সমস্যা সমাধানের উপায়

সমস্যা সমাধানের উপায়

এই সমস্যা থেকে বেরিয়ে আসতে হলে বিরাট কোহলিকে আরও বেশি করে অনুশীলনে মগ্ন থাকার পরামর্শ দিয়েছেন কপিল দেব। আই-সাইট দুর্বল হয়ে গেলে ব্যাটসম্যানের টেকনিকে শান দেওয়া প্রয়োজন বলেও মনে করেন ১৯৮৩-র বিশ্বকাপ জয়ী ভারতীয় দলের অধিনায়ক।

আইপিএল সেরা মঞ্চ

আইপিএল সেরা মঞ্চ

নিজের ফর্ম ফিরে পেতে বিরাটকে আইপিএলের মঞ্চ বেছে নেওয়ার পরামর্শ দিয়েছেন কপিল দেব। ওই টুর্নামেন্টে ভারত অধিনায়ক নিজের ব্যাটিং টেকনিক ঝালিয়ে নিতে পারবেন বলে মনে করেন কপিল।

বিরাটের পাশে দাঁড়ালেন উইলিয়ামসন ও সাউদি, কী বললেন তাঁরা

English summary
Kapil dev gives advise to Virat Kohli on his off form now a days
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X