• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ভারতীয় দলে সংরক্ষণের দাবি তুললেন এই অভিনেতা

ভারতীয় দলে সংরক্ষণের দাবি তুললেন এই অভিনেতা
Google Oneindia Bengali News

ভারতীয় দলে জাত ভেদে সংরক্ষণের দাবি তুললেন কন্নড় অভিনেতা চেতন কুমার। বাংলাদেশেরে বিরুদ্ধে প্রথম একদিনের ম্যাচে ভারতীয় দলের পরাজয়ের দিন এই মন্তব্য করেছেন অভিনেতা। চামরাজানগরে সংরক্ষণের বিষয়ে বলার সময়ে তিনি বলেছেন, "ভারতীয় দলে ৭০ শতংশ ক্রিকেটার উচ্চশ্রেণির। সংস্করণ যদি ক্রিকেটেও রাখা হয় তা হলে দলের পারফরম্যান্সের উন্নতি ঘটবে।"

ভারতীয় দলে সংরক্ষণের দাবি তুললেন এই অভিনেতা

তাঁর আরও সংযোজন, "বেশির ভাগ ক্রিকেটারই যাঁরা ভারতীয় দলে খেলেন তাঁরা উচ্চশ্রেণির। আমাদের দেখতে হবে দক্ষিণ আফ্রিকা ক্রিকেটে কী হচ্ছে। দক্ষিণ আফ্রিকার ক্রিকেট বোর্ড বাধ্যতামূলক করেছে সাদা চামরার নয় এমন কিছু ক্রিকেটারকে জাতীয় দলে রাখা। ভারতে ক্রিকেটের পিছনে কত টাকা লেগে থাকে তা সকলেরই জানা এবং মিডিয়ার প্রচার কতটা থাকে এই খেলাকে ঘিরে। ভারতীয় ক্রিকেট দল যদি ভাল পারফর্ম করতে চায় তা হলে সংস্করণ চালু করতে হবে। ভাল পারফরম্যান্সের জন্য এসসি এবং এসটি কোটা চালু করা অবশ্যই প্রয়োজন।"

এই কন্নড় অভিনেতার মন্তব্যের মিশ্র প্রভাব পড়েছে। অনেকেই জিজ্ঞাসা করেছেন কেন খেলাধূলোর মধ্যে জাত-ধর্মকে নিয়ে আসতে চাইছেন তিনি। এক ফেসবুক ব্যবহারকারী লিখেছেন, "এটা অর্থহীন মন্তব্য। দলে নির্বাচন প্রতিভার উপর নির্ভর করে হওয়া উচিৎ। কী ভাবে সংরক্ষণ ভাল পারফর্ম করতে সাহায্য করতে পারে?"

কুমারের মন্তব্যের সমর্থনে অপর এক ব্যবহারকারী লিখেছেন, "যাঁরা চেতনের মন্তব্যের সমালোচনা করছেন তাঁরা আগে নিজেদের শিক্ষিত করে তুলুন, বহু দেশ এই প্রথা চালু করে দিয়েছে ইতিমধ্যেই। খেলা শুধু জেতার বিষয় নয়, এটা আমাদের লাড়াকু মানসিকতার সঙ্গে ভাল মানুষ হতে শেখায়।"

উল্লেখ্য, বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচও পরাজিত হয়েছে ভারত। রোহিত শর্মার মরিয়া চেষ্টাকে বৃথা করে ভারতকে পাঁচ রানে হারিয়ে এক ম্যাচ বাকি থাকতে ওডিআই সিরিজ জিতে নিয়েছে বাংলাদেশ।

English summary
Kannada Actor Chetan Kumar ask for reservation system in India Team.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X