• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

দু'বছর বন্ধ থাকার পর শুরু হল রঞ্জি ট্রফি, আনন্দে টুইট বিসিসিআই সচিবের

Google Oneindia Bengali News

কোভিডের চোখ রাঙানি এবং বিভিন্ন প্রতিকূল পরিস্থিতি কাটিয়ে দীর্ঘ দুই বছর বন্ধ থাকার পর ফের শুরু হল ঘরোয়া ক্রিকেটের সর্বোচ্চ টুর্নামেন্ট রঞ্জি ট্রফি। দীর্ঘ দু'বছর ভারতীয় ক্রিকেটের প্রিমিয়াম এই টুর্নামেন্ট শুরু হওয়ার পর নিজে উত্তেজনা লুকোতে পারেননি বিসিসিআই সচিব জয় শাহ।

দুবছর বন্ধ থাকার পর শুরু হল রঞ্জি ট্রফি, আনন্দে টুইট বিসিসিআই সচিবের

টুইট করে জয় জানিয়েছেন, রঞ্জি ট্রফিকে ফিরিয়ে আনতে কতটা পরিশ্রম করতে হয়েছে তাঁদের। বৃহস্পতিবার করা টুইটে জয় বিসিসিআই সচিব লিখেছেন, "অধীর আগ্রহে অপেক্ষা করছিলাম এই দিনটার জন্য যেখানে ভারতের ঘরোয়া ক্রিকেটের সেরা টুর্নামেন্ট রঞ্জি ট্রফি ফের শুরু হল। প্রথম শ্রেণির ক্রিকেটকে নিজের রাস্তায় ফিরিয়ে আনতে পর্দার পিছনে অনেক পরিশ্রম করতে হয়েছে।"

১৩ জানুয়ারি থেকে শুরু হওয়ার কথা ছিল রঞ্জি ট্রফির। কিন্তু সেই সময়ে করোনার প্রকোপ ফের বেড়ে যাওয়ায় বন্ধ করে দেওয়া হয় রঞ্জি ট্রফি। রঞ্জি বন্ধ হয়ে যাওয়ায় চিন্তার ভাঁজ পড়েছিল রাজ্য ক্রিকেট সংস্থাগুলির কপালে। কিন্তু তাদের আশ্বস্থ করে বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় জানিয়েছিলেন এই বছর রঞ্জি ট্রফি আয়োজিত হবে এবং তা হবে দুই ভাগে। এ দিন প্রথম পর্বের প্রথম ম্যাচে মাঠে নামল দলগুলি। রঞ্জি ট্রফির প্রথম অর্ধেই খেলা হবে প্রি-কোয়ার্টার ফাইনালের ম্যাচগুলি। ১১ মার্চ থেকে শুরু হবে প্রি-কোয়ার্টার ফাইনাল পর্ব। শেষ ষোলোর ম্যাচে নামার আগে যোগ্যতা অর্জনকারী দলগুলিকে চার দিনের কোয়ারেন্টাই কাটাতে হবে।
রঞ্জি ট্রফির দ্বিতীয় পর্যায়ে আয়োজিত হবে কোয়ার্টার ফাইনাল, সেমিফাইনাল এবং ফাইনাল। ৩০ মে থেকে শুরু হবে দ্বিতীয় পর্ব। রঞ্জি ট্রফি আয়োজিত হবে কলকাতা, দিল্লি, আহমেদাবাদ, রাজকোট, কটক, চেন্নাই, তিরুঅনন্তপুরম, হরিয়ানা, গুয়াহাটি'তে।

বিসিসিআই-এর নির্দেশ মতো ১০ ফেব্রুয়ারি ম্যাচ ভেন্যুতে পৌঁছে গিয়েছিল। ১০ ফেব্রুয়ারি থেকে ১৫ মার্চ প্রথম পর্ব চলার পর আইপিএল-এর জন্য বন্ধ থাকবে রঞ্জি ট্রফি। আইপিএল-এর পর ৩০ মে থেকে শুরু হবে দ্বিতীয় পর্ব এবং তা চলবে ২৬ জুন পর্যন্ত। ৬২ দিনে ৬৪টা ম্যাচ খেলা হবে এই বারের রঞ্জিতে।

বৃহস্পতিবার রঞ্জির প্রথম ম্যাচে বরোদার মুখোমুখি হয়েছে বাংলা দল। প্রথম ম্যাচ দারুণ ভাবে শুরু করেছে বাংলা। লাঞ্চের আগে বরোদার অর্ধে ব্যাটিং লাইনআপকেই ড্রেসিংরুমে পাঠিয়ে দিয়েছে অরুণ লালের ছেলেরা। ৪০ ওভার পর্যন্ত বরোদার রান ১২৮/৮। চারটি উইকেট পেয়েছেন ঈশান পোড়েল, দু'টি উইকেট পেয়েছেন আকাশ দ্বীপ। একটি করে উইকেট পেয়েছন মুকেশ কুমার এবং শাহবাজ আহমেদ।

English summary
BCCI Secretary Joy Shah expressed his happiness after Ranji Trophy returns after gap of two years. He said a lot of hard work done behind the scenes to get first class cricket back on track.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X