• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ইংল্যান্ড অধিনায়ক জস বাটলারের থেকে বড় সার্টিফিকেট পেলেন সূর্যকুমার

Google Oneindia Bengali News

এখনও শেষ হয়নি টি ২০ বিশ্বকাপ ২০২২। রবিবার মেলবোর্নে ফাইনাল ম্যাচে মুখোমুখি হয়েছে পাকিস্তান এবং ইংল্যান্ড। কে এ বারের সংস্করণের সেরা ক্রিকেটার নির্বাচিত হবেন তা জানা যাবে ফাইনালের পরেই। তবে, পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচের আগেই জস বাটলার জানিয়ে দিয়েছেন তাঁর চোখে এই বিশ্বকাপের সেরা খেলোয়াড় সূর্যকুমার যাদব।

ইংল্যান্ড অধিনায়ক জস বাটলারের থেকে বড় সার্টিফিকেট পেলেন সূর্যকুমার

শনিবার প্রাক ম্যাচ সাংবাদিক সম্মেলনের সময়ে সূর্যকুমারকে তাঁর বিচারে প্রতিযোগীতার সেরা ক্রিকেটার নির্বাচিত করেছেন জস। সূর্যকুমার যাদব এই বিশ্বকাপে দুর্দান্ত পারফরম্যান্স উপহার দিয়েছেন। প্রায় ডবল স্ট্রাইক রেটে কাছাকাছি ব্যাটিং করেছেন। তাঁর দুর্দান্ত পারফরম্যান্স অন্যতম কারণ ভারতের সেমিফাইনাল পর্যন্ত আসার। প্রতিপক্ষ যেই হোক, সূর্যকুমারের ব্যাট প্রায় প্রত্যেকের বিরুদ্ধেই কথা বলেছে। টি ২০ বিশ্বকাপ ২০২২-এ ২৩৯ রান করে তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রহকারী সূর্যকুমার যাদব। ১৮৯.৬৮ স্ট্রাইক রেটে এই রান তিনি করেছে। সূর্যের মতো এতো ভাল স্ট্রাইক রেট এই বারের সংস্করণে কোনও ব্যাটসম্যানের নেই।

বিশ্বকাপের সেরা ক্রিকেটার কাকে বেছে নেওয়া হবে তার জন্য সমর্থকদের মতামত জানতে চেয়েছে আইসিসি। ৯ জনের একটা তালিকা প্রকাশ করা হয়েছে আইসিসি'র পক্ষ থেকে যেখানে সমর্থকেরা ভোটদান করতে পারবেন। উল্লেখ্য, এই ৯ ক্রিকেটারের মধ্যে অধিকাংশই রয়েছে ইংল্যান্ড এবং পাকিস্তানের ক্রিকেটার। ইংল্যান্ডের তিন জন ক্রিকেটার ওই তালিকায় জায়গা করে নিয়েছেন, পাকিস্তান এবং ভারতরে রয়েছেন দুই ক্রিকেটার। এক জন করে জিম্বাবোয়ের এবং শ্রীলঙ্কার ক্রিকেটার সুযোগ পয়েছেন। সূর্যকুমার ছাড়া ভারতীয়দের মধ্যে রয়েছেন বিরাট কোহলি।

বিরাট কোহলি ৬ ম্যাচে ২৯৬ রান করেছেন এই বারের সংস্করণে। ১৩৬.৪০ স্ট্রাইক রেটে ৯৮.৬৬ গড়ে রান করেছেন কোহলি। এই বারের সংস্করণে চারটি অর্ধ-শতরানও রয়েছে তাঁর। বিরাচ কোহলি এবং সূর্যকুমার যাদব ব্যাট হাতে ভারতকে নির্ভরতা দিয়েছেন পুরো সুপার ১২-এ। এই দুই ভারতীয় ব্যাটসম্যান ছাড়া কোনও ভারতীয় ব্যাটার এই সংস্করণে ছন্দে ছিলেন না। রোহিত শর্মা, কে এল রাহুল, দীনেশ কার্তিক, ঋষভ পন্থ কেউই খেলতে পারেননি প্রাপ্ত সুযোগকে কাজে লাগিয়ে।

T20 World Cup 2022: বিরাট-রোহিত না থেকেও বিশ্বকাপ ফাইনালে উজ্জ্বল উপস্থিতি থাকবে এই ভারতীয়েরT20 World Cup 2022: বিরাট-রোহিত না থেকেও বিশ্বকাপ ফাইনালে উজ্জ্বল উপস্থিতি থাকবে এই ভারতীয়ের

English summary
Jos Buttler selected Suryakumar Yadav as his player of the tournament for T20 World Cup 2022
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X