• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ব্রেন ফেড নাকি ক্রিকেটীয় স্পিরিট? ওয়েডকে আউট করতে না চাওয়া বাটলারকে নিয়ে জোর চর্চা

Google Oneindia Bengali News

অস্ট্রেলিয়া সফরে প্রথম টি ২০ আন্তর্জাতিকে দুরন্ত জয় ছিনিয়ে নিল ইংল্যান্ড। টি ২০ বিশ্বকাপের আগে এই জয় নিঃসন্দেহে আত্মবিশ্বাস বাড়াল জস বাটলারের দলের। যদিও ইংল্যান্ড অধিনায়কের একটি সিদ্ধান্ত নিয়েই শুরু হয়েছে জোর চর্চা। যার জন্য বার্মি আর্মিকে খোঁচা দিতে ছা়ড়েনি ভারত আর্মিও।

ওয়েডকে আউট করতে না চাওয়া বাটলারকে নিয়ে জোর চর্চা

জয়ের জন্য ২০৯ রানের লক্ষ্যমাত্রা তাড়া করছিল অস্ট্রেলিয়া। অজিদের স্কোর যখন ৫ উইকেটে ১৭০ এবং ২৩ বলে ৩৯ রান দরকার তখন মার্ক উডের একটি বল মারতে গিয়ে ক্যাচ তোলেন ম্যাথু ওয়েড। ক্যাচটি ধরতে আসছিলেন উড। কিন্তু তাঁকে হাত প্রসারিত করে বাধা দেন ওয়েড। ক্রিকেটের পরিভাষায় যাকে অবস্ট্রাক্টিং দ্য ফিল্ড বলা হয়। স্বাভাবিকভাবেই ইংল্যান্ড আউটের আবেদন করলে ওয়েডকে তখনই সাজঘরে ফিরতে হতো। যদিও বাটলার আউটের আবেদন করেননি।

এভাবে উডকে বাধা দিয়েও কীভাবে ওয়েড রক্ষা পেয়ে গেলেন তা বোধগম্য হয়নি ক্রিকেটপ্রেমীদের। কেন বাটলার আউটের আবেদন করেননি তা নিয়েও চর্চা শুরু হয়। উত্তেজিত বার্মি আর্মির তরফে টুইটে লেখা হয় এটা আউট নয় কীভাবে? যার প্রত্যুত্তরে খোঁচা দিয়ে ভারত আর্মির তরফে লেখা হয়, উদ্বিগ্ন হওয়ার কিছু নেই। এটা স্পিরিট অব দ্য গেম।

ম্যাচের শেষে ইংল্যান্ড অধিনায়ক জস বাটলার বলেন, আম্পায়াররা জিজ্ঞাসা করেছিলেন আউটের আবেদন করতে চাই কিনা। কিন্তু ঠিক কী হয়েছে তা আমি নিজে দেখিনি। অন্য কোনও সতীর্থকে জিজ্ঞাসা করতে পারতাম। কিন্তু সেটাও না করে খেলাতেই ফোকাস রাখি। বাটলার মজা করে বলেছেন, আমি বলের দিকে তাকিয়ে ছিলাম। ভালো করে দেখতে পাইনি কী হয়েছে। তাছাড়া অস্ট্রেলিয়ায় অনেক দিন থাকতে হবে। তাই ওই সিদ্ধান্ত নেওয়াটা ঝুঁকিপূর্ণও ছিল। পুরস্কার বিতরণী অনুষ্ঠানের সঞ্চালিকা তখন জানতে চান টি ২০ বিশ্বকাপের ম্যাচ হলে তিনি আউটের আবেদন করতেন কিনা। বাটলার জানান, সম্ভবত তা করতেন!

তবে বাটলারও মানছেন, সতীর্থকে জিজ্ঞাসা করে আউটের আবেদন করলে ওয়েডকে তখনই প্যাভিলিয়নে ফেরত পাঠানো যেত। যদিও ওয়েড শেষ ওভারের তৃতীয় বলে আউট হয়ে যান ১৫ বলে ২১ রান করে। এই ওভারে স্যাম কারান নাথান এলিসকেও আউট করে দেন। অ্যালেক্স হেলসের ৫১ বলে ৮৪ ও বাটলারের ৩২ বলে ৬৮ রানের দৌলতে ইংল্যান্ড তুলেছিল ৬ উইকেটে ২০৮। জবাবে ডেভিড ওয়ার্নারের ৪৪ বলে ৭৩ রানের ইনিংস সত্ত্বেও অজিরা ৯ উইকেট হারিয়ে ২০০ রানের বেশি তুলতে পারেনি।

English summary
Jos Buttler Declined To Appeal Against Matthew Wade For Obstructing The Field During Eng vs Aus T20I. England Secured 8 Run Win Over Australia.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X