• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিশ্বকাপের আশ্চর্য ডেলিভারি, উইকেট ছিটকে দিয়ে বল ওভার বাউন্ডারি পার

  • |

বিশ্বকাপের আশ্চর্য ডেলিভারি, স্টাম্পে লেগে ব্যাটসম্যানকে আউট করে বল সরাসরি ওভারবাউন্ডারি পার। হ্যাঁ, এমনই অবাক করা ডেলিভারিটি করেছেন ইংল্যান্ডের তরুণ পেসার জোফরা আর্চার।

শনিবার কার্ডিফে বাংলাদেশের ব্যাটিং ইনিংসের সময় চতুর্থ ওভারে ক্রিজে ব্যাটিং করছিলেন বাঁ-হাতি সৌম্য সরকার। ওভারের দ্বিতীয় বলে এরপর সৌম্য'র উইকেট তুলে নেন জোফরা। আর এখানেই চমক।

বিশ্বকাপের আশ্চর্য ডেলিভারি, উইকেট ছিটকে দিয়ে বল ওভার বাউন্ডারি পার

জোফরার ডেলিভারিটি সম্পূর্ণভাবে মিস করে সৌম্য। ফলে বলটি স্টাম্পের একটি বেল নাড়িয়ে দেয়। ডেলিভারিটির গতি এতটাই বেশি ছিল যে স্টাম্প ছোঁয়ার পর তা উইকেটকিপারের মাথার উপর দিয়ে উড়ে গিয়ে বাউন্ডারি রোপের ওপারে গিয়ে পড়ে। স্বভাবতই অবাক করা এই ডেলিভারি দেখে ইংল্যান্ড ক্রিকেটাররাও চমকে যান। জোফরার এই আশ্চর্য ডেলিভারিটি উনিশের বিশ্বকাপে অন্যতম সেরা মুহূর্ত হয়ে রইল।

<blockquote class="twitter-tweet blockquote" data-lang="en"><p lang="en" dir="ltr">Have you ever seen a ball go for 'six' after hitting the stumps? 👀<a href="https://twitter.com/hashtag/WeAreEngland?src=hash&ref_src=twsrc%5Etfw">#WeAreEngland</a> <a href="https://twitter.com/hashtag/CWC19?src=hash&ref_src=twsrc%5Etfw">#CWC19</a> <a href="https://t.co/nL2SToZ8iC">pic.twitter.com/nL2SToZ8iC</a></p>— ICC (@ICC) <a href="https://twitter.com/ICC/status/1137411152735027201?ref_src=twsrc%5Etfw">June 8, 2019</a></blockquote> <script async src="https://platform.twitter.com/widgets.js" charset="utf-8"></script>

প্রসঙ্গত কার্ডিফে প্রথমে ব্যাট করে বাংলাদেশের বিরুদ্ধে ৩৮৬ রানের পাহাড় তোলে ইংল্যান্ড। যা চলতি বিশ্বকাপে এখনও পর্যন্ত কোনও টিমের সর্বোচ্চ স্কোর। কেরিয়ারের প্রথম বিশ্বকাপে খেলতে নেমেই রেকর্ডবুকে নাম তুলে নেন ইংল্যান্ড ওপেনার জেসন রয়। ডানহাতি ব্যাটসম্যান ১৫৩ রানের বিধ্বংসী ইনিংস খেলেছেন। যা বিশ্বকাপে কোনও ইংলিশ ব্যাটসম্যানের করা দ্বিতীয় সর্বোচ্চ রান। এর আগে ভারতের বিরুদ্ধে ২০১১ বিশ্বকাপে ১৫৮ রানের ইনিংস খেলেছিলেন অ্যান্ড্রু স্ট্রস। উল্লেখ্য এটাই বিশ্বকাপে জেসনের প্রথম শতরান।

পাহাড় প্রমাণ রান তাড়া করতে নেমে বাংলাদেশের ইনিংস থামে ২৮০ রানে। ১০৬ রানে ম্যাচ জিতে নেয় ইংল্যান্ড।

English summary
Jofra Archer’s hits never-before-seen delivery which clips stumps before sailing over boundary
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X