• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনাকালে বর্ণবিদ্বেষের শিকার ইংল্যান্ডকে বিশ্বকাপ দেওয়া জোফরা আর্চার

  • |

করোনাকালে বর্ণবিদ্বেষের শিকার হলেন জোফরা আর্চার। ভাইরাসের প্রকোপ কমায় ইংল্যান্ডে ক্রিকেট শুরু হয়েছে। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের আগে বাড়ি ফিরেছিলেন আর্চার। দলের বায়ো সিকিওর প্রোটাকল ভাঙার কারণে শাস্তিস্বরূপ এক ম্যাচ বসতে হয়েছে, করোনা পরীক্ষায় তাঁর রিপোর্ট নেগেটিভ আসার তৃতীয় ম্যাচ থেকে দলে ফিরবেন আর্চার। মাঝে করোনা সতর্কতরা বিধিভঙ্গে দল থেকে বাদ পড়ার পর বর্ণবিদ্বেষের শিকার হয়েছেন বলে আর্চার জানিয়েছেন।

আইসোশনে থাকা অবস্থায় আর্চারকে বর্ণবিদ্বেষী মন্তব্য

আইসোশনে থাকা অবস্থায় আর্চারকে বর্ণবিদ্বেষী মন্তব্য

আইসোলেশনে থাকা অবস্থায় আর্চারকে সোশ্যাল মিডিয়ায় একের পর এক বর্ণবিদ্বেষী আক্রমণ করা হয়েছে বলে অভিযোগ। ইংল্যান্ডের তারকা ক্রিকেটার নিজেই সেকথা জানিয়েছেন।

মোটিভেশন হারালেন আর্চার

মোটিভেশন হারালেন আর্চার

এই নিয়ে আর্চার লিখেছেন, 'করোনা নিয়ম ভাঙ্গায় আমি দুঃখিত। কিন্তু আমার গায়ের রঙ নিয়ে আক্রমণ করা হচ্ছে। এতে বোলিং করার সময় মোটিভেশন হারাচ্ছি।'

বর্ণবিদ্বেষ নিয়ে তোলপাড় দুনিয়া

বর্ণবিদ্বেষ নিয়ে তোলপাড় দুনিয়া

প্রসঙ্গত মার্কিন যুক্তরাষ্ট্রে পুলিশের অত্যাচারে জর্জ ফ্লয়েডের হত্যার ঘটনার পর বিশ্বজুড়ে বর্ণবিদ্বেষের বিরুদ্ধে প্রতিবাদ চলছে। আমেরিকায় শুরু হওয়া আন্দোলন বিশ্বজুড়ে ছড়িয়ে পড়েছে। যারপর ক্রিকেট থেকে ফুটবল, খেলার দুনিয়ায় তারকারা বর্ণবিদ্বেষের বিরুদ্ধে সোচ্চার হয়ে ফ্লয়েডের হত্যার তীব্র প্রতিবাদ জানিয়েছেন। এরপরও কোনও ক্রিকেটারকে বর্ণবিদ্বেষের শিকার হওয়ার ঘটনা একেবারেই অপ্রত্যাশিত।

বর্ণবিদ্বেষ নিয়ে প্রতিবাদে ক্রিকেট দুনিয়া

বর্ণবিদ্বেষ নিয়ে প্রতিবাদে ক্রিকেট দুনিয়া

ওয়েস্ট ইন্ডিজকে টি-২০ ক্রিকেট বিশ্বকাপ দেওয়া ড্যারেন স্যামি থেকে শুরু করে ক্রিস গেইল, ড্যারেন ব্র্যাভোরা ক্রিকেট মাঠে বর্ণবিদ্বেষ নিয়ে প্রতিবাদ জানিয়েছেন।

আইপিএলের আগে দ্বিপাক্ষিক সিরিজ খেলতে পারে টিম ইন্ডিয়া! প্রতিপক্ষ কারা?

English summary
Jofra Archer reveals racist abuse after breaking Corona protocol
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X