India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

‘বিরাট কোহলির থেকে অনেক এগিয়ে জো রুট’, বড় মন্তব্য ভারতের প্রাক্তন উইকেটরক্ষকের

Google Oneindia Bengali News

লর্ডসে নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় ইনিংসে অপরাজিত শতরান করে দলকে জেতানোর পাশাপাশি টেস্ট ক্রিকেটে ১০ হাজার রান পূর্ণ করেছেন জো রুট। সারা বিশ্বে চতুর্দশ ক্রিকেটার এবং অ্যালেস্টার কুকের পর ইংল্যান্ডে দ্বিতীয় ক্রিকেটার হিসবে এই নজির গড়েছেন রুট।

‘বিরাট কোহলির থেকে অনেক এগিয়ে জো রুট’, বড় মন্তব্য ভারতের প্রাক্তন উইকেটরক্ষকের

রুটের এই পারফরম্যান্স আধুনিক ক্রিকেটে 'ফ্যাব ফোর'-এর মধ্যে রুটকে সবার থেকে অনেকটা এগিয়ে দিয়েছে মনে করেন প্রাক্তন বিসিসিআই নির্বাচক তথা ভারতীয় দলের প্রাক্তন উইকেটরক্ষক সাবা করিম।

ইন্ডিয়া নিউজকে দেওয়া একটি সাক্ষাৎকারে সাবা করিম বলেছেন, "ও অনেক আগে এগিয়ে গিয়েছে। যদি আমরা ইংল্যান্ডের ব্যাটিং-এর দিকে নজর রাখি তা হলে দেখবো শুধু জো রুটের নামই সামনে উঠে আসছে বারবার। এর মানে অপর দিক থেকে জো রুট সাপোর্ট পাচ্ছেন না। আমরা যদি ভারতের কথা বলি তা হলে বিরাট কোহলিকে সাপোর্ট করার জন্য সব সময়ে রয়েছে কেএল রাহুল, রোহিত শর্মা, ঋষভ পন্থের মতো ক্রিকেটাররা। একই অবস্থা নিউজিল্যান্ড এবং অস্ট্রেলিয়ারও। এমনকী ভারত বা শ্রীলঙ্কার মতো বিদেশ সফরেও একার হাতে ইংল্যান্ডকে জিতিয়েছেন রুট।"

‘বিরাট কোহলির থেকে অনেক এগিয়ে জো রুট’, বড় মন্তব্য ভারতের প্রাক্তন উইকেটরক্ষকের

প্রাক্তন নির্বাচকের আরও সংযোজন, "শেষ দুই বছরে জো রুট অন্য তিন ব্যাটসম্যানকে অনেকটা পিছনে ফেলে দিয়েছেন। ধারাবাহিকতার, টেকনিক, মানসিকতা যে কোনও দিক দিয়ে, এই মুহূর্তে এই সব দিক থেকে জো রুট সবার আগে।"

লর্ডসে চতুর্থ ইনিংসে রুটের পাওয়া শতরানের প্রশংসা করে ভারতীয় দলের প্রাক্তন উইকেটরক্ষক বলেছেন, "কখনওই চতুর্থ দিনে শতরান করা সহজ নয়। তাও এমন একটা দলের বিরুদ্ধে যাদের বোলিং লাইন অত্যন্ত শক্তিশালী। ট্রেন্ট বোল্ট, কাইল জেমিসন, কলিন ডি গ্র্যান্ডহোম...নিউজিল্যান্ডের একাধিক ভাল বোলার রয়েছে। কেউ যদি চতুর্থ ইনিংসে ভাল ব্যাটিং করে তা হলে বুঝতে হবে টেকনিক্যালি এবং মানসিক ভাবে সেই খেলোয়াড় অত্যন্ত দৃঢ়।"

English summary
Joe Root is far ahead then other three batters of fav four said Saba Karim. He said it during an exclusive interview with an national media.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X