India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

আইসিসি টেস্ট ক্রমতালিকায় সেরা ব্যাটসম্যানের স্থান পুনর্দখল রুটের, কী অবস্থা বিরাট-রোহিতদের

Google Oneindia Bengali News

ফের আইসিসি'র ক্রমতালিকায় বিশ্বের সেরা টেস্ট ব্যাটসম্যানের জায়গা দখল করলেন জো রুট। অস্ট্রেলিয়ার মার্নাস লাবুসচানেকে সরিয়ে টেস্ট ব্যাটসম্যানদের তালিকায় শীর্ষ স্থানে উঠে এলেন ইংল্যান্ড টেস্ট দলের প্রাক্তন অধিনায়ক।

আইসিসি টেস্ট ক্রমতালিকায় সেরা ব্যাটসম্যানের স্থান পুনর্দখল রুটের, কী অবস্থা বিরাট-রোহিতদের

অ্যাডিলেডে ইংল্যান্ডের বিরুদ্ধে ১০৩ এবং ৫১ রানের দু'টি চোখ ধাঁধানো ইনিংস খেলার সৌজন্যে গত বছর ডিসেম্বরে আইসিসি'র টেস্ট ব্যাটসম্যানদের ক্রমতালিকায় শীর্ষ স্থানে উঠে আসেন মার্নাস। প্রায় ছয় মাস শীর্ষ স্থানে থাকার পর বিধ্বংসী রুটের কাছে নিজের জায়গা হারালেন লবুসচানে। চলতি ক্যালান্ডার ইয়ারে ইতিমধ্যেই চারটি শতরান করে ফেলেছেন জো রুট এবং অ্যালেস্টার কুকের পর দ্বিতীয় ইংলিশ ব্যাটসম্যান হিসেবে টেস্ট ক্রিকেটে দশ হাজার রান পূর্ণ করেছেন। ৮৯৭ পয়েন্ট নিয়ে শীর্ষ স্থানে উঠে এলেন রুট, ৮৯২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন লাবুসচানে।

আইসিসি টেস্ট ক্রমতালিকায় সেরা ব্যাটসম্যানের স্থান পুনর্দখল রুটের, কী অবস্থা বিরাট-রোহিতদের

তৃতীয় স্থান ধরে রেখেছেন স্টিভ স্মিথ। ৮৪৫ পয়েন্ট নিয়ে প্রাক্তন অজি অধিনায়ক রয়েছেন তৃতীয় স্থানে। সেরা পাঁচে স্মিথের মতোই নিজেদের জায়গা ধরে রেখেছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম (৮১৫ পয়েন্ট) এবং কেন উইলিয়ামসন (৭৯৮)। চতুর্থ এবং পঞ্চম স্থানে যথাক্রমে রয়েছেন বাবর এবং উইলিয়ামসন। সেরা দশের মধ্যে নিজেদের জায়গা ধরে রেখেছেন ভারত অধিনায়ক রোহিত শর্মা এবং বিরাট কোহলি। রোহিত এবং বিরাটের পজিশনে কোনও উন্নতি হয়নি। রোহিত রয়েছেন অষ্টম স্থানে এবং বিরাটের অবস্থান দশম স্থানে। এই ক্রমাতিকায় সব থেকে বেশি উন্নতি করেছেন নিউজিল্যান্ডের ড্যারেল মিচেল। ইংল্যান্ডের বিরুদ্ধে ট্রেন্ট ব্রিজে ১৯০ এবং ৬৯* রানের সৌজন্যে ৩৩ ধাপ উঠে ১৭ নম্বরে রয়েছেন মিচেল।

AFC Asian Cup 2023: এএফসি থেকে শুভেচ্ছা বার্তা ভেসে এল ভারতের জন্যAFC Asian Cup 2023: এএফসি থেকে শুভেচ্ছা বার্তা ভেসে এল ভারতের জন্য

পরিবর্তন হয়েছে বোলারদের ক্রমতালিকায়ও। তিন ধাপ নীচে নেমে ছয় নম্বরে রয়েছেন নিউজিল্যান্ডের কাইল জেমিসন। এর ফলে এক ধাপা উঠে তিন নম্বরে জায়গা করে নিয়েছেন জসপ্রীত বুমরাহ। চতুর্থ স্থানে উঠে এসেছেন শাহিন শাহ আফ্রিদি। জেমিসনের অবনতির ফলে সেরা পাঁচে চলে এসেছেন কাগিসো রাবাডা। তিনি রয়েছেন পাঁচ নম্বরে। দ্বিতীয় স্থানে ধরে রেখেছেন রবিচন্দ্রন অশ্বিন। ৯০১ পয়েন্ট নিয়ে শীর্ষ স্থানে রয়েছে অস্ট্রেলিয়ার টেস্ট অধিনায়ক প্যাট কামিন্স। চার ধাপ উঠে নয় নম্বরে জায়গা করে নিয়েছেন নিউজিল্যান্ডের স্পিড স্টার ট্রেন্ট বোল্ট। পাঁচ ধাপ নেমে টিম সাউদি রয়েছে ১৩ নম্বরে। ওডিআই ফরম্যাটে বোলারদের ক্রমতালিকায় এক ধাপ উঠে সেরা পাঁচে জায়গা করতে সক্ষম হয়েছেন জসপ্রীত বুমরাহ। তিনি রয়েছেন পঞ্চম স্থানে।

English summary
Joe Root claimed top position in the ICC Test Batsmen Ranking. Virat Kohli remain in number 10, Rohit Sharma is in 8th in the ranking list. Jasprit Bumrah improved in bowler’s ranking.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X