India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

টেস্ট কেরিয়ারে সচিনের করা ১৫ হাজারেরও বেশি রানের রেকর্ড টপকে যেতে পারেন রুট! বড় মন্তব্য প্রাক্তন অজি দলনেতার

Google Oneindia Bengali News

অধিনায়কত্বের দায়িত্ব ছাড়াতেই কী পুরনো ফর্ম ফিরে পেলেন জো রুট। এই নিয়ে চর্চা চলতেই পারে। যে ভাবে অধিনায়কত্ব ছাড়ার পর নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে অপরাজিত শতরান করে দলকে জেতালেন তা এক কথায় অনবদ্য। এই পুরো রুটকেই তো দেখা যাচ্ছিল না।

টেস্ট কেরিয়ারে সচিনের করা ১৫ হাজারেরও বেশি রানের রেকর্ড টপকে যেতে পারেন রুট! বড় মন্তব্য প্রাক্তন অজি দলনেতার

অধিনায়কত্বের চাপেই কি ছন্দ হারাচ্ছিলেন, দায়িত্ব কাঁধ থেকে নামাতেই ফেরস সোনালি টাচ! রুটের দুর্ধর্ষ পারফরম্যান্সের উপর ভর করে সিরিজের প্রথম টেস্টে লর্ডসে নিউজিল্যান্ডকে পাঁচ উইকেটে হারায় ইংল্যান্ড। দ্বিতীয় ইনিংসে ১১৫ রানের অপরাজিত ইনিংস খেলেন রুট। এই ইনিংসের সৌজন্যে ম্যাচের সেরা নির্বাচিত হয়েছেন তিনি।

তিন ম্যাচের সিরিজে দলকে এগিয়ে দেওয়ার পাশাপাশি এ দিন টেস্ট ব্যক্তিগত আরও একটি নজির গড়েন জো রুট। ক্রিকেটের আদি ফরম্যাটে দশ হাজার রান স্পর্শ করেন তিনি। যাঁরা টেস্ট ক্রিকেটে দশ হাজার বা তার বেশি রান করেছেন তাদের মধ্যে সব থেকে কম বয়সে এই কৃতিত্ব অর্জন করেছেন রুট। তবে একক ভাবে নয়, যৌথ ভাবে। রুটের বয়সেই ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক অ্যালেস্টার কুক টেস্ট ক্রিকেটে দশ হাজার রান পূর্ণ করেছিলেন।

লর্ডসের এই ব্রিটিশ ক্রিকেটারের দুর্দান্ত ইনিংসের প্রশংসা করেছে গোটা বিশ্ব। তবে, এক ধাপ উপরে উঠে একটু বেশিই প্রশংসা করে ফেলেছেন অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক মার্ক টেলর। তিনি মন্তব্য করেছেন, টেস্ট ক্রিকেটে সর্বকালের সর্বোচ্চ রান অধিকারী সচিন টেন্ডুলকরের ১৫,৯২১ রানের রেকর্ড অতি সহজেই ভেঙে দেবেন জো রুট। স্কাই স্পোর্টসকে মার্ক টেলর বলেন, "এখনও পাঁচ বছর ক্রিকেট রয়েছে রুটের মধ্যে। আমি মনে করি তেন্ডুলকরের রেকর্ড ছুঁয়ে ফেলতে পারবে। নিজের কেরিয়ারে ফর্মের শীর্ষে রয়েছে ও। ওর শরীর যদি সঙ্গ দেয় ১৫ হাজারের বেশি রান ও করতেই পারে।"

বিশ্ব ক্রিকেটে চতুর্দশ এবং দ্বিতীয় ইংলিশ ক্রিকেটার হিসেবে এই কৃতিত্ব অর্জন করেছেন জো রুট। ২১৮ ইনিংসে ১০০০০ রান পূর্ণ করলেন তিনি। দ্রুততম ইংলিশ ক্রিকেটার হিসেবে এই নজির স্পর্শ করলেন রুট। টেস্ট ক্রিকেটে দশ হাজার রান পূর্ণ করতে অ্যালেস্টার কুকের লেগেছিল ২২৯টি ইনিংস।

English summary
Joe Root can easily break the record of Sachin Tendulkar of holding all time highest runs in test cricket, claims former aussie skipper Mark Taylor.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X