• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ঝুলন গোস্বামীকে উষ্ণ অভ্যর্থনা সিএবির, পরবর্তী পরিকল্পনার কথা জানালেন চাকদহ এক্সপ্রেস

  • |
Google Oneindia Bengali News

লর্ডসেই শেষ হয়েছে ২০ বছরের বর্ণময় আন্তর্জাতিক কেরিয়ার। আজ সকালে কলকাতায় ফিরলেন ভারতের প্রাক্তন অধিনায়ক ঝুলন গোস্বামী। তাঁর সঙ্গে একই বিমানে শহরে এলেন ভারতীয় দলের সতীর্থ দীপ্তি শর্মা। বিমানবন্দরে সিএবির তরফে উষ্ণ অভ্যর্থনা জানানো হয় মহিলাদের আন্তর্জাতিক ক্রিকেটে সর্বাধিক উইকেটশিকারীকে।

ঝুলন বরণ

ঝুলন বরণ

বিমানবন্দরে সকাল থেকেই ঝুলনের জন্য অপেক্ষায় ছিলেন সিএবি সভাপতি অভিষেক ডালমিয়া, যুগ্ম সচিব দেবব্রত দাস। বাংলা মহিলা দলের নির্বাচক ও কোচেরাও হাজির ছিলেন। ঝুলন বাইরে বেরোতেই তাঁর হাতে পুষ্পস্তবক তুলে দেন সিএবি সভাপতি। সিএবির উদ্যোগে বিমানবন্দরে হাজির করানো হয়েছিল বাংলার বিভিন্ন বয়সভিত্তিক দলের মেয়ে ক্রিকেটারদের। তাঁরা ঝুলনকে স্বাগত জানান পুষ্পবৃষ্টির মাধ্যমে। ফুলে-মালায় বরণ করে নেন অনুরাগীরা।

কিংবদন্তির বর্ণময় কেরিয়ার

কিংবদন্তির বর্ণময় কেরিয়ার

মহিলাদের একদিনের আন্তর্জাতিকে সর্বাধিক উইকেটশিকারী ঝুলন ওডিআই ফরম্যাটে বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে ১০ হাজার বল করার অনন্য নজিরও গড়েছেন লর্ডসে। বিসিসিআই ও ইংল্যান্ড দলের তরফে ঝুলনকে বিদায়ী ম্যাচে স্মারক দেওয়া হয়। ভারতীয় দলের তরফেও স্মারক উপহার দেওয়া হয়েছে। ঝুলন ভারতের জয়ের পর মাঠ ছাড়েন সতীর্থদের কাঁধে চেপে। যে দৃশ্য দেখে সচিন-সৌরভের অবসরের কথা মনে পড়েছে প্রাক্তন ক্রিকেটারদের।

পরের লক্ষ্য

পরের লক্ষ্য

আজ কলকাতায় ফিরে ঝুলন গোস্বামী সাংবাদিকদের বলেন, প্রত্যেক খেলোয়াড়কেই একদিন না একদিন অবসর নিতে হয়। জীবনের প্রথম এবং শেষ ম্যাচ আমার কাছে স্মরণীয় হয়ে তো থাকবে। ২০১৭ সালের বিশ্বকাপ আমার জীবনে উল্লেখযোগ্য টুর্নামেন্টগুলোর মধ্যে অন্যতম। যদিও বিশ্বকাপ জিততে না পারার আক্ষেপ নিয়েই আন্তর্জাতিক কেরিয়ার শেষ করতে হলো। ঝুলনের কথায়, অনেকদিন পরিবারের সঙ্গে কাটাতে পারিনি। এবার সেটা করতে পারব। দুর্গাপুজো ভালোভাবে উপভোগ করতে চাই। ঘরোয়া ক্রিকেটে খেলবেন কিনা সে ব্যাপারে পরে সিদ্ধান্ত নেবেন বাংলার মহিলা দলের মেন্টর ঝুলন। বাংলার মহিলা ক্রিকেট দল যেভাবে কয়েক বছর ধরে ধারাবাহিকভাবে ভালো খেলছেন তা অব্যাহত রাখাই লক্ষ্য চাকদহ এক্সপ্রেসের।

সংবর্ধনা দেবে সিএবি

সংবর্ধনা দেবে সিএবি

সিএবি সভাপতি অভিষেক ডালমিয়া বলেন, ঝুলন একজন কিংবদন্তি ক্রিকেটার। এমন একটা ঝলমলে ক্রিকেট কেরিয়ারকে পিছনে ফেলে তিনি অবসর গ্রহণ করেছেন। ওঁকে কোথায় সংবর্ধিত করা হবে, তা এখনও ঠিক হয়নি। তবে খুব শীঘ্রই সেই বিষয়ে তাঁর সঙ্গে আলোচনা করব। ইতিমধ্যেই ইডেন গার্ডেন্সের একটি স্ট্যান্ড ঝুলনের নামাঙ্কিত করতে সিএবির তরফে সেনাবাহিনীর কাছে অনুমতি চাওয়া হয়েছে। তারই মধ্যে ঝুলনকে জমকালো সংবর্ধনা দেওয়ার পরিকল্পনা রয়েছে সিএবির।

English summary
Jhulan Goswami Receives Warm Welcome By CAB At The Airport In Kolkata. She Wants To Enjoy Durga Puja With Family Members.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X